৬ জন ক্রিকেটার যারা ১৮ বছর বয়েসের আগেই সিনিয়র দলের হয়ে শতরান করেছেন 1
Prev1 of 5
Use your ← → (arrow) keys to browse

প্রত্যেক ক্রিকেটারের স্বপ্ন থাকে তারা একদিন নিজের দেশের জার্সি গায়ে চাপিয়ে সিনিয়র দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করবেন। ক্রিকেট ইতিহাসে আমরা এই রকম বহু ক্রিকেটারদের দেখতে পাই যারা খুব অল্প সংখক ম্যাচ খেলে ১৮বছর বয়েসের আগেই সিনিয়র দলের হয়ে অভিষেক করেছেন। আবার এই রকম ক্রিকেটারদেরও দেখা যায় যারা অনূর্ধ্ব১৯ দলের হয়ে ভালো পারফর্মেন্স করার পরেও বহু বছর ধরে অপেক্ষা করে আছেন কবে তারা সিনিয়র দলের হয়ে অভিষেক করার সুযোগ পাবেন। প্রত্যেক তরুণ ক্রিকেটারের স্বপ্ন থাকে তারা জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক মঞ্চে সেঞ্চুরি করবেন।

আমরা এখানে এমন ৬জন ক্রিকেটারদের নিয়ে আলোচনা করবো যারা নিজেদের ১৮ বছর বয়স হবার আগেই সিনিয়র দলের হয়ে অভিষেক করে সেঞ্চুরি করেছিলেন এবং যা কার্যত একটি বিশ্ব রেকর্ড তৈরি করেছে।

হ্যামিলটন মাসাকাদজা

৬ জন ক্রিকেটার যারা ১৮ বছর বয়েসের আগেই সিনিয়র দলের হয়ে শতরান করেছেন 2

জিম্বাবোয়ের এই তারকা ক্রিকেটার খুব অল্প বয়েসে টেস্ট ক্রিকেটে শতরান করে সারা ক্রিকেট বিশ্বে আড়োলন ফেলেছিলেন। মাসাকাদজা মাত্র ১৭বছর ৩৫২দিন বয়েসে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তার আন্তর্জাতিক ক্যারিয়েরের প্রথম শতরান করেছিলেন ২০০১সালে। সেই টেস্ট ম্যাচে তিনি ১১৯ রান করে জিম্বাবোয়ে দলকে হারের মুখ থেকে ম্যাচ বাঁচিয়েছিলেন।

সচিন তেন্ডুলকর

 

৬ জন ক্রিকেটার যারা ১৮ বছর বয়েসের আগেই সিনিয়র দলের হয়ে শতরান করেছেন 3

ভারতীয় ক্রিকেটের পাশাপাশি বিশ্ব ক্রিকেটে ক্রিকেটের ভগবান হিসাবে পরিচিত হলেন সচিন তেন্ডুলকর। মাত্র ১৭বছর ১০৭দিন বয়েসে এই ভারতীয় ডানহাতি ব্যাটসম্যান তার আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়রেরে প্রথম শতরান করেছিলেন। ইংল্যান্ডের বিরুদ্ধে তার করা ১১৯রান তাকে সেই টেস্ট ম্যাচে “Man Of The Match “পুরস্কার জিততে সাহায্য করেছিল।

Prev1 of 5
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *