আইপিএল ২০২০: কেকেআরের জন্য চার নম্বরে নয় বরং এই জায়গায় খেলতে চান শুভমান গিল

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ এখনো পর্যন্ত ভারত ছাড়াও বাকি দেশগুলির বেশকিছু তরুণ খেলোয়াড়কে প্রমাণ করার সুযোগ দিয়েছে। আইপিএলের সৌজন্যে এমন বেশকিছু তরুণ খেলোয়াড় নিজেদের প্রতিভা দেখিয়েছেন। আইপিএলের প্রত্যেক মরশুমের মতোই এবারও ভারতের প্রতিভাবান তরুণ খেলোয়াড়ও খেলার জন্য উৎসুক যারা কোনো না কোনোভাবে নিজেদের প্রতিভা দেখাতে চান।

শুভমান গিল ইউএই-তে খেলার জন্য অধীর

আইপিএল ২০২০: কেকেআরের জন্য চার নম্বরে নয় বরং এই জায়গায় খেলতে চান শুভমান গিল 1

ভারতীয় ক্রিকেটের বেশকিছু তরুণ খেলোয়াড় এই লীগে গত দুটি মরশুম ধরে খেলছেন। যার মধ্যে একটি নাম পাঞ্জাবের তরুণ ব্যাটসম্যান শুভমান গিলের রয়েছে। শুভমান গিল নিজের ক্রিকেট প্রতিভায় যথেষ্ট বেশি প্রভাবিত করেছেন। ভারতের অনুর্ধ্ব ১৯ ক্রিকেট থেকে পরিচিতি তৈরি করা শুভমান গিল কলকাতা নাইট রাইডার্স দলের হয়ে খেলেন। শুভমান গিল ইউএই-তে হতে চলা এই মরশুমের জন্য সম্পূর্ণভাবে তৈরি, যাকে খেলা নিয়ে দারুণভাবে অধীর দেখাচ্ছে।

সবসময়ই মাথায় কেবল একটাই লক্ষ্য থাকে, দলের জয়

আইপিএল ২০২০: কেকেআরের জন্য চার নম্বরে নয় বরং এই জায়গায় খেলতে চান শুভমান গিল 2

পাঞ্জাবের প্রতিভাবান ব্যাটসম্যান শুভমান গত দুটি মরশুম ধরে খেলছেন। শুভমান গিল এর আগে তো ২০১৮ আর ২০১৯ এ ভারতের পিচে খেলেছিলেন, কিন্তু এবার তাকে ইউএই-র আলাদা পরিস্থিতিতে খেলতে হবে। এই অবস্থায় তিনি এই পরিস্থিতিতে খেলা নিয়েও প্রস্তুত রয়েছেন। শুভমান গিল এটা নিয়ে পিটিআইয়ের সঙ্গে কথাবার্তা বলেছেন। তিনি বলেছেন,

“যদি আমাকে একটা বিকল্প দেওয়া হয় তো আমি ইনিংস ওপেন করতে পছন্দ করব। আমার মনে হয় না যে এটা (দায়িত্ব) বাস্তবে আমার উপর বেশি চাপ ফেলবে, কারণ যখন আমি কোনো জিনিস নিয়ে ব্যাটিং করতে যাই তো মাথায় এটাই থাকে যে আমি কীভাবে খেলব। আর একটি বিশেষ পরিস্থিতিতে রান করি। আমার মাথায় কেবল একটাই লক্ষ্য থাকে, যে দলের হয়েই খেলছি তার জন্য ম্যাচ জেতা”।

সমস্ত ধরণের পিচে খেলতে পারি

আইপিএল ২০২০: কেকেআরের জন্য চার নম্বরে নয় বরং এই জায়গায় খেলতে চান শুভমান গিল 3

এরপর শুভমান গিল ইউএই-র স্লোচ পিচে খেলা নিয়েও নিজের প্রতিক্রিয়া দিয়েছেন। তিনি পরিস্কার করে দিয়েছেন যে তিনি সমস্ত ধরণের পিচে খেলার জন্য প্রস্তুত থাকেন গিল বলছেন,

“না, আমার মনে হয় না যে আমাদের কোনো রকমের বিশিষ্ট ব্যাটসম্যানদের মধ্যে পরিবর্তন করার দরকার আছে, কারণ ভারতে আমরা স্লো পিচে খেলতে অভ্যস্ত। আপনার এটার অনুযায়ী নিজেকে মানিয়ে নেওয়ার প্রয়োজন হয় আর আমার মতে আমি এই ধরণের পিচে খেলতে পারি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *