DCvsSRH: কোয়ালিফায়ার ২ এ জয়ের পর শ্রেয়স আইয়ার জানালেন ফাইনালে তাদের রণনীতি কী হবে 1

আবুধাবির মাঠে আজ দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচের জন্য দিল্লি ক্যাপিটালস আর সানরাইজার্স হায়দ্রাবাদের দল মুখোমুখি হয়েছিল। যেখানে টসে জিতে দিল্লির অধিনায়ক শ্রেয়স আইয়ার প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। যারপর তাঁর দল ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৮৯ রান করে। যে লক্ষ্য তাড়া করতে ব্যর্থ হয় হায়দ্রাবাদের দল আর এই ম্যাচ তারা ১৭ রানে হেরে যায়। দিল্লি আজ জয়লাভ করে ইতিহাস গড়ে ফেলেছে। এই ম্যাচে জেতার পর অধিনায়ক শ্রেয়স আইয়ার তাদের এই খেলোয়াড়ের জমিয়ে প্রশংসা করছেন।

ফাইনাল নিয়ে বললেন শ্রেয়স আইয়ার

DCvsSRH: কোয়ালিফায়ার ২ এ জয়ের পর শ্রেয়স আইয়ার জানালেন ফাইনালে তাদের রণনীতি কী হবে 2

আবুধাবির মাঠে আজ দিল্লি ক্যাপিটালসের দল হায়দ্রাবাদকে ১৭ রানে হারিয়ে ইতিহাস গড়েছে। এই জয়ের সঙ্গে প্রথমবার তারা ফাইনালে জায়গা করে নিয়েছে। যে ব্যাপারে কথা বলতে গিয়ে শ্রেয়স আইয়ার নিজের পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশনে বলেন, “এখনও পর্যন্ত সবচেয়ে ভালো অনুভব। এই সফর একটা রোলাকোস্টার থেকেছে। প্রত্যেক খেলোয়াড় এখনও পর্যন্ত যে প্রয়াস করেছে, তাতে আমি ভীষণই খুশি। আমাকে বেশকিছু বিষয়ে শেখানো হয়েছে। একজন অধিনায়ক হওয়ার সঙ্গেই আপনার কাছে অনেক দায়িত্ব আসে। কিন্তু কোচ আর সাপোর্ট স্টাফদের থেকে সমর্থন পাওয়া গিয়েছে। তার কারণেই দল এতটা স্পেশাল থেকেছে”।

দলের রণনীতির ব্যাপারে বললেন শ্রেয়স আইয়ার

DCvsSRH: কোয়ালিফায়ার ২ এ জয়ের পর শ্রেয়স আইয়ার জানালেন ফাইনালে তাদের রণনীতি কী হবে 3

কোয়ালিফায়ার ম্যাচ চলাকালীন দিল্লি ক্যাপিটালস দলের রণনীতি নিয়ে বলতে গিয়ে অধিনায়ক শ্রেয়স আইয়ার বলেছেন, “এইভাবে দুর্দান্তভাবে দলের জন্য ভাগ্যের থাকা ভীষণই গুরুত্বপূর্ণ। আবেগ উপর আর নীচে উঠতে পড়তে থাকে, এই কারণে আপনি সবসময় ম্যাচের ব্যাপারে একটা বিষয়ে ভাবতে পারেন না। সময় এগিয়ে যায় আর আপনাকেও পরিবর্তিত হতে হয়। আশা রয়েছে যে আগামী ম্যাচেও আমরা মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খোলাখুলি খেলতে পারব। ১০ এর রান রেটে আমরা এগিয়ে যাচ্ছিলাম, কিন্তু আমরা জানতাম যে মাঝের ওভারে রশিদ খান খতরনাক প্রমাণিত হতে পারে। পরিকল্পনা ছিল ওকে উইকেট না দেওয়ার”।

মার্কস স্টোইনিসকে উপরে পাঠানো নিয়ে বললেন শ্রেয়স

DCvsSRH: কোয়ালিফায়ার ২ এ জয়ের পর শ্রেয়স আইয়ার জানালেন ফাইনালে তাদের রণনীতি কী হবে 4

বড় ম্যাচে মার্কস স্টোইনিসকে ওপেনিং করানোর সিদ্ধান্তের জমিয়ে প্রশংসা হচ্ছে। যে ব্যাপারে কথা বলতে গিয়ে শ্রেয়স আইয়ার বলেন যে, “শুরুর জুটিতে কমতি দেখা যাচ্ছিল। আমাদের রকেট স্টার্টের দরকার ছিল। আমরা ভেবেছিলাম যে যদি স্টোইনিস যায় আর বেশিরভাগ বড় শট খেলে তো ও আমাদের ভালো শুরু এনে দিতে পারে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *