আইপিএল ২০১৯, DCvsCSK: হারের পর একি বললেন শ্রেয়স আইয়ার, সবে তো মাত্র শুরু

আইপিএল ২০১৯এর পঞ্চম ম্যাচ দিল্লি ক্যাপিটালস আর চেন্নাই সুপার কিংসের মধ্যে খেলা হয়েছে। চেন্নাই টুর্নামেন্টে নিজের প্রথম ম্যাচে আরসিবিকে হারিয়েছিল অন্যদিকে মুম্বাইকেও হারায় দিল্লি। আজ দিল্লির অধিনায়ক শ্রেয়স আইয়ার এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। সিএসকে দলে কোনো পরিবর্তন করা হয়নি এই ম্যাচে অন্যদিকে দিল্লির দলে ট্রেন্ট বোল্টের জায়গায় অমিত মিশ্রাকে সুযোগ দেওয়া হয়। ঘরের দল দিল্লিকে এই ম্যাচে ৬ উইকেটে হারতে হয়।

হারের পর এই কথা বললেন শ্রেয়স আইয়ার
আইপিএল ২০১৯, DCvsCSK: হারের পর একি বললেন শ্রেয়স আইয়ার, সবে তো মাত্র শুরু 1
দিল্লির অধিনায়ক শ্রেয়স আইয়ার ব্যাটিংয়ের জন্য মুশকিল পিচে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন, তার দল সম্মানজক স্কোর করতে পারেনি। এই কারণে এই ম্যাচে তাদের হারতে হয়। এই ব্যাপারে অধিনায়ক আইয়ার বলেন,

“নতুন ব্যাটসম্যানদের জন্য পিচ বাস্তবে কঠিন ছিল। আমার সাধারণত স্পিনারদের বিরুদ্ধে শুরু করতে সমস্যা হয়নি, কিন্তু আজ পিচে টার্ন ছিল আর বল আটকে আসছিল। আমাদের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান ঋষভ পন্থেরও এটা মুশকিল মনে হয়েছে”।

কেনও নিয়েছিলেন ব্যাটিংয়ের সিদ্ধান্ত?

আইপিএল ২০১৯, DCvsCSK: হারের পর একি বললেন শ্রেয়স আইয়ার, সবে তো মাত্র শুরু 2
ম্যাচে আজ টস দিল্লি ক্যাপিটালসের পক্ষে গিয়েছে আর অধিনায়ক আইয়ার প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। সেই সঙ্গে তার মতে সবে মাত্র টুর্নামেন্ট শুরু হয়েছে আর এখনো যথেষ্ট ম্যাচ বাকি রয়েছে। ম্যাচে হারের পর নিজের এই সিদ্ধান্ত নিয়ে তিনি বলেন,

“উইকেট স্লো ছিল, আর এই কারণে আমি প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিই। আমরা ১০-১৫ রান করেছি। আমি ব্যাটিংয়ের দোষ দেব না। আমরা ওদের পাওয়ার প্লেতে আটকাতে পারতাম। এটা সবে মাত্র শুরু হয়েছে আর এখনো আমাদের অনেক ম্যাচ খেলতে হবে।

ঘরের মাঠেই পরের ম্যাচ
আইপিএল ২০১৯, DCvsCSK: হারের পর একি বললেন শ্রেয়স আইয়ার, সবে তো মাত্র শুরু 3
শ্রেয়স আইয়ারের নেতৃত্বাধীন দিল্লি ক্যাপিটালসকে নিজেদের পরের ম্যাচও ফিরোজশাহ কোটলায় খেলতে হবে। ৩০ মার্চ দুবারের আইপিএল চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হবে তারা। কোটলার পিচ যথেষ্ট স্লো আর এতে স্পিন বোলারদের জন্য যথেষ্ট সাহায্যও থাকে। কেকেআরের কাছে কুলদীপ যাদব, সুনীল নারিন আর পীযূষ চাওলার মত স্পিনার রয়েছে, এই অবস্থায় দিল্লির আরো সতর্ক থাকার প্রয়োজন রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *