শোয়েব মালিক সকলকে অবাক করে দিয়ে এই দলকে বললেন টি-২০ বিশ্বকাপের প্রবল দাবীদার

পুরুষ টি-২০ বিশ্বকাপের শিডিউল আগেই ঘোষণা করে দিয়েছিল আইসিসি। সেই ঘোষণা অনুযায়ী ২০২০র পুরুষ টি-২০ বিশ্বকাপ ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বরের মধ্যে অস্ট্রেলিয়ায় খেলা হবে। ২০২০ বিশ্বকাপের এই সংস্করণে মোট ১৬টি দল অংশ নেবে। এই টুর্নামেন্টে মোট ৪৫টি ম্যাচ খেলা হবে। প্রথমে কোয়ালিফায়ার রাউন্ডে ৮টি দলের মধ্যে খেলা হবে। যার মধ্যে ৪টি দল সুপার ১২ এ জায়গা করে নেবে।

আমরা টি-২০ বিশ্বকাপ জিততে পারি

শোয়েব মালিক সকলকে অবাক করে দিয়ে এই দলকে বললেন টি-২০ বিশ্বকাপের প্রবল দাবীদার 1

শোয়েব মালিক নিজের একটি বয়ান দিয়েছেন টি-২০ বিশ্বকাপ নিয়ে। পাকিস্তানের এই অভিজ্ঞ মিডল অর্ডার ব্যাটসম্যান নিজের বয়ানে পাকিস্তানের দলকে টি-২০ বিশ্বকাপের প্রবল দাবীদার জানিয়ে বলেছেন,

“আমার মনে হয় যে আমাদের কাছে জেতার ভালো সুযোগ রয়েছে। এই ধরণের টুর্নামেন্ট জেতার জন্য আপনার কাছে ভালো আক্রামণাত্মক বোলিং থাকা উচিৎ আর আমার মনে হয় আমাদের কাছে সেটা রয়েছে। সেই সঙ্গে আমাদের কাছে ভালো ব্যাটিং লাইনআপও রয়েছে, যা আক্রামণাত্মক বোলিংয়ে সঙ্গ দেবে। স্রেফ এটাই নয়, আমাদের ফিল্ডিংও যথেষ্ট মজবুত হয়েছে। এই বিষয়গুলো মাঠে যথেষ্ট গুরুত্ব রাখে”।

আমাদের সেটাঈ করা উচিৎ যা স্বাস্থ্য আর সুরক্ষার দিক থেকে সঠিক

শোয়েব মালিক সকলকে অবাক করে দিয়ে এই দলকে বললেন টি-২০ বিশ্বকাপের প্রবল দাবীদার 2

ইংল্যান্ড সফরে যেতে চলা পাকিস্তানের ২৯ সদস্যের দলে নির্বাচিত হয়েছেন শোয়েব মালিক। পাকিস্তানের দল এই ইনহ্ল্যান্ড সফরে তিনটি টেস্ট এবং সম সংখ্যক টি-২০ ম্যাচ খেলবে। কিন্তু সমস্ত ম্যাচই খেলা হবে খালি স্টেডিয়ামে। যা নিয়ে তিনি বলেছেন,

“এটাই স্বাভাবিক যে আমরা ভরা স্টেডিয়াম দেখতে চাই আর সেই ধরণের ম্যাচ দেখতে চাই যাতে দর্শক থাকবে, কিন্তু এই সময় পুরো বিশ্বের পরিস্থিতি ভালো নয় আর আমাদের সেটাই করা উচিৎ যা স্বাস্থ্য আর সুরক্ষার দিক থেকে সঠিক হবে”।

এমন থেকেছে শোয়েব মালিকের ক্রিকেট কেরিয়ার

শোয়েব মালিক সকলকে অবাক করে দিয়ে এই দলকে বললেন টি-২০ বিশ্বকাপের প্রবল দাবীদার 3

শোয়েব মালিক পাকিস্তান দলের হয়ে মোট ২৮৭টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। যার মধ্যে তিনি ৩৪.৫ গড়ে ৭৫৩৪ রান করেছেন। তিনি ৯টি সেঞ্চুরি আর ৪৪টি হাফসেঞ্চুরি নিজের ওয়ানডে কেরিয়ারে করেছেন। টি-২০ কেরিয়ারে তিনি ১১৩টি ম্যাচে ৩১.৪ গড়ে মোট ২৩২১ রান করেছেন। শোয়েব মালিক ওভারঅল টি-২০ ক্রিকেটে ৯০০০ এর বেশি রান করা খেলোয়াড়ও।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *