শোয়েব আকতার জানালেন বিরাট কোহলিকে ছাড়া কীভাবে ভারতীয় দল জিততে পারে অস্ট্রেলিয়া সফর

ভারতীয় ক্রিকেট দলের অস্ট্রেলিয়া সফর নিয়ে না শুধু ভারতীয় ক্রিকেট সমর্থকরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন, বরং এই প্রতিযোগীতার অপেক্ষা সমস্ত ক্রিকেট সমর্থকদের রয়েছে। দীর্ঘ সময় পর আন্তর্জাতিক ক্রিকেটে করোনার মধ্যে দুই বড় দলের মধ্যে প্রতিযোগীতা হতে চলেছে। অস্ট্রেলিয়ার মাটিতে ভারত আর ঘরের দল অস্ট্রেলিয়ার মধ্যে রোমাঞ্চকর লড়াইয়ের আশা করা হচ্ছে।

বিরাট কোহলির যাওয়ার পরও শোয়েব আকতারের রয়েছে ভারতের উপর ভরসা

শোয়েব আকতার জানালেন বিরাট কোহলিকে ছাড়া কীভাবে ভারতীয় দল জিততে পারে অস্ট্রেলিয়া সফর 1

সীমিত ওভারের সিরিজের পর দুই দলের মধ্যে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলা হবে। এই টেস্ট সিরিজ নিয়ে এই সময় সকলের উৎসুকতা রয়েছে। কিন্তু প্রথম টেস্ট খেলার পর ছুটিতে যাওয়া বিরাট কোহলির না থাকায় অস্ট্রেলিয়ার জেতার আশা করা হচ্ছে। বিরাট কোহলি প্রথম টেস্ট খেলার পর পিতৃত্বকালীন অবসরে যাচ্ছেন। এই কারণে বেশকিছু তারকা অস্ট্রেলিয়ার পাল্লা ভারি বলে মনে করছেন। অন্যদিকে পাকিস্তানের প্রাক্তন তারকা জোরে বোলার শোয়েব আকতার তাও ভারতীয় দলের উপর ভরসা রাখছেন, কিন্তু তিনি বলেছেন এর জন্য মিডল অর্ডারের সফল হওয়া আবশ্যিক।

যদি মিডল অর্ডার চলে তো ভারতীয় দলের হবে ফায়দা

শোয়েব আকতার জানালেন বিরাট কোহলিকে ছাড়া কীভাবে ভারতীয় দল জিততে পারে অস্ট্রেলিয়া সফর 2

শোয়েব আকতার নিজের বয়ানে বলেছেন যে, “আমার দৃষ্টিতে ভারতীয় দলের কাছে দ্বিতীয়বার জেতার ক্ষমতা রয়েছে, কিন্তু যদি মিডল অর্ডার প্রদর্শন না করে তো আমার মনে হয় ওদের সংঘর্ষ করতে দেখা যাবে। মানুষ এই সিরিজকে যথেষ্ট আগ্রহ নিয়ে দেখেব, যার মধ্যে আমিও শামিল রয়েছি। দিন-রাতের টেস্ট ওদের সবচেয়ে বড়ো চ্যালেঞ্জ হবে। যদি ভারত এই পরিস্থিতিতে ভাল খেলে তো অনেক কিছুই হতে পারে। ভালো বোলিংয়ের সঙ্গে ভারতের সমস্ত বিভাগ ভালো আর শেষ তিনটি টেস্টে কোহলির জায়গায় লোকেশ রাহুল আসবেন”।

পিচের থাকা সবচেয়ে বেশি ভূমিকা

শোয়েব আকতার জানালেন বিরাট কোহলিকে ছাড়া কীভাবে ভারতীয় দল জিততে পারে অস্ট্রেলিয়া সফর 3

গতির জাদুকর শোয়েব আকতার আগে বলেন যে, “বিদেশের পরিস্থিতিতে ছন্দ হাসিল করতে দু থেকে তিনটি ইনিংস লাগবে। আপনি বাউন্সি বলে ড্রাইভ করতে পারবেন না আর শরীরের কাছে শর্ট বল খেলতে হবে। এটা দেখা রোমাঞ্চকর হবে যে পিচ কেমন হবে। এটা নিশ্চিত যে অস্ট্রেলিয়া ভারতের উপর কড়া প্রহার করবে আর বলকে ড্রাইভ করা সহজ হবে না”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *