বিরাট-রোহিত ঝামেলায় নাক গলালেন শোয়েব আকতার, জানালেন কার হওয়া উচিত ভারতীয় দলের অধিনায়ক 1

বিশ্বকাপের পর থেকে বিরাট কোহলির অধিনায়কত্ব নিয়ে বেশ কিছু প্রশ্ন তোলা হচ্ছে। কখনো খবর এটা এসেছে যে ভারতীয় দলের খেলোয়াড়রা চাননা বিরাট অধিনায়ক হন, তো কখনো আবার অন্য খবরও এসেছে। এই সবচের মধ্যে বিরাটও নিজের অধিনায়কত্ব বাঁচানোর জন্য বিশ্বকাপের পর বিশ্রাম নেননি আর ওয়েস্টইন্ডিজ সফরে দলের নেতৃত্ব নেন, এরপর এখন পাকিস্তানের প্রাক্তন খেলোয়াড় শোয়েব আকতারও বিরাটের নেতৃত্ব বজায় রাখার জন্য সুপারিশ করেছেন।

শোয়েব আকতার বিরাট কোহলির নেতৃত্বের সুপারিশ করলেন

বিরাট-রোহিত ঝামেলায় নাক গলালেন শোয়েব আকতার, জানালেন কার হওয়া উচিত ভারতীয় দলের অধিনায়ক 2

শোয়েব আকতার বিয়াট কোহলির নেতৃত্বের সমর্থন করেন, অপাকিস্তানের প্রাক্তন জোরে বোলার শোয়েব আকতার বিরাট কোহলি আর রোহিত শর্মার মধ্যে ভারতের অধিনায়কত্ব নিয়ে ভাঙনের বিরোধ করেছেন। যেমনটা কি ভারতের অধিনায়ক বিরাট কোহলি আর রোহিত শর্মার মধ্যে অধিনায়কত্ব নিয়ে ভাঙনের খবর আসছিল, যা নিয়ে পাকিস্তানের জোরে বোলার শোয়েব আকতার বিরোধ করেন আর বলেন যে ভারতীয় দলে অধিনায়ক বদলানোর কোনো প্রয়োজন নেই। গতকাল শোয়েব আকতার টুইটারে ১৫ মিনিটের প্রশ্ন উত্তরের একটি সেশন রেখেছিলেন, তিনি জবাব দেন যে রোহিত শর্মা দায়িত্ব নেওয়ার ক্ষেত্রে সবচেয়ে ভাল খেলোয়াড়।

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি আর রোহিত শর্মার নেতৃত্বের রেকর্ড

বিরাট-রোহিত ঝামেলায় নাক গলালেন শোয়েব আকতার, জানালেন কার হওয়া উচিত ভারতীয় দলের অধিনায়ক 3

এমনটা নয় যে অধিনায়ক হিসেবে কোহলির ভাল রেকর্ড নেই। কিন্তু টিম ইন্ডিয়া টুর্নামেন্টের দ্বিতীয় সফরে অর্থাৎ বড়ো ম্যাচে জায়গা করে নেওয়া সত্ত্বেও তারা দুবার হেরে গিয়েছে। কোহলির নেতৃত্বে ভারতীয় দল দুটি আইসিসি ট্রফি জিততে ব্যর্থ হয়েছে। ২০১৭য় ভারত আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে হেরে গিয়েছিল তাও নিজেদের চির প্রতিদ্বন্ধী পাকিস্তানের কাছে।
এরপর ২০১৯ বিশ্বকাপেও ভারতীয় দল ফাইনালে হেরে ছিটকে যায়। ভারতীয় অধিনায়ক ২০১৩ থেকে আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অধিনায়কত্ব করছেন। কিন্তু এই ফ্রেঞ্চাইজি এখনো পর্যন্ত একটিও ট্রফি পায়নি।
অন্যদিকে ভারত রোহিত শর্মার নেতৃত্বে ২০১৮য় এশিয়া কাপ জেতে এরপর তিনি আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের চারবারের খেতাব জয়ে নেতৃত্ব দেন। চারটি ট্রফি জিতে মুম্বাই ইন্ডিয়ান্স আইপিএলের ইতিহাসের সবচেয়ে সফল ফ্রেঞ্চাইজি।

রাজনীততে আসা নিয়ে দিলেন এই জবাব

বিরাট-রোহিত ঝামেলায় নাক গলালেন শোয়েব আকতার, জানালেন কার হওয়া উচিত ভারতীয় দলের অধিনায়ক 4

এই ১৫ মিনিটের প্রশ্ন উত্তরের সেশনে তাকে প্রশ্ন করা হয়েছিল যে তাকে কবে রাজনীতিতে দেখা যাবে। এই প্রশ্নের উত্তরে শোয়েব আকতার বলেন যে এর জন্য এখন তার কোনো ইচ্ছে নেই। শোয়েব আকতার সোশ্যাল মিডিয়ায় যথেষ্ট অ্যাক্টিভ থাকেন। তা ছাড়াও তিনি নিজের ইউটিউব চ্যানেলে প্রায়ই দিনই কোনো না কোনো ভিডিয়ো তৈরি করেন তার যত সাবস্ক্রাইবার পাকিস্তানে রয়েছে ততটাই রয়েছে ভারতে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *