শোয়েব আখতারের চাঞ্চল্যকর খোলসা, সিনিয়র খেলোয়াড়রা করেছিলেন মারার চেষ্টা

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি এই মুহূর্তে মিডিয়ায় আলোচনার কেন্দ্রে উঠে এসেছেন। কিছু দিন আগেই তার আত্মজীবনী লঞ্চ হয়েছিল আর তাতে তিনি বেশ কিছু বড়ো খোলসা করেছিলেন। ২০১০এ স্পট ফিক্সিংয়ের ব্যাপারে তথ্য জানার সঙ্গেই তিনি নিজের আসল বয়েসেরও খোলসা করেছিলেন। সেই সঙ্গে তিনি প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান গৌতম গম্ভীরের ব্যাপারেও বেশ কিছু কথা লিখেছিলেন।

সিনিয়ররা করতেন জ্বালাতন

শোয়েব আখতারের চাঞ্চল্যকর খোলসা, সিনিয়র খেলোয়াড়রা করেছিলেন মারার চেষ্টা 1

শাহিদ আফ্রিদি নিজের বইতে খোলসা করেছেন যে তার কেরিয়ারের শুরুর দিনে তাকে সিনিয়র খেলোয়াড় তাকে যথেষ্ট জ্বালাতন করতেন। তিনি একটি উদাহরণও দিয়েছিলেন। আফ্রিদি তার বইতে লেখেন যে পাকিস্তানের প্রাক্তন কোচ জাভেদ মিঁয়াদদ তাকে ১৯৯৯তে ভারতের বিরুদ্ধে চেন্নাই টেস্টের আগে ব্যাটিং প্র্যাকটিস সেশনে অংশ নিতে দেননি।

শোয়েব আকতার করেন সমর্থন

শোয়েব আখতারের চাঞ্চল্যকর খোলসা, সিনিয়র খেলোয়াড়রা করেছিলেন মারার চেষ্টা 2
CHESTER-LE-STREET, ENGLAND – SEPTEMBER 09: Shoaib Akhtar of Pakistan looks on during Pakistan Nets Session at The Riverside on September 9, 2010 in Chester-le-Street, England. (Photo by Julian Finney/Getty Images)

পাকিস্তানের প্রাক্তন জোরে বোলার শোয়েব আকতার শাহিদ আফ্রিদির এই বয়ানের সমর্থন করেছেন। তিনি সম্প্রতিই বলেছেন যে সিনিয়র খেলোয়াড়রা তাকে ব্যাট দিয়ে মারার চেষ্টা করেছিলেন। এই ব্যাপারে তিনি বলেন,

“একবার অস্ট্রেলিয়া সফর চলাকালীন চার খেলোয়াড় আমাকে ব্যাট দিয়ে মারার চেষ্টা করেন। আমার মনেহয় যে শাহিদ আফ্রিদি নিজের খেলার দিনগুলিতে সিনিয়র খেলোয়াড়দের কাছ থেকে পাওয়া কঠোর ব্যবহারের ব্যাপারে নিজের বইতে কমই লিখেছে। আমি এটা নিজের চোখে দেখেছি আর ওর সঙ্গে আমি সম্পূর্ণভাবে সহমত”।

বিতর্কে আত্মজীবনী

শোয়েব আখতারের চাঞ্চল্যকর খোলসা, সিনিয়র খেলোয়াড়রা করেছিলেন মারার চেষ্টা 3

শাহিদ আফ্রিদির আত্মজীবনী ‘গেম চেঞ্জার’ লাগাতার বিতর্কে ঘিরে রয়েছে। এর মধ্যে তিনি নিজের আসল বয়েসের খোলসা করেছেন আর তিনি সেই ক্রিকেট রেকর্ডের ব্যাপারেও লিখেছেন যেখানে তার বয়েস ৫ বছর বেশি ছিল। সেই সঙ্গে তিনি তার বইতে স্পট ফিক্সিংয়ের ব্যাপারেও লিখেছেন। তার মতে এই ব্যাপারে তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ডকেও তথ্য দিয়েছিলেন কিন্তু কোনো পদক্ষেপই নেওয়া হয়নি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *