হার্দিক পাণ্ডিয়ার প্রত্যাবর্তনে শিভম দুবের হলো ছুটি, এখন এই অলরাউন্ডার বললেন এই কথা

হার্দিক পাণ্ডিয়া যখন আহত ছিলেন, তখন শিভম দুবেকে ভারতীয় দলের হয়ে ওয়ানডে আর টি-২০ ম্যাচ খেলার সুযোগ দেওয়া হয়েছিল। তবে তার প্রদর্শন সেই সময় খুব ভালো থাকেনি। এখন যখন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে হার্দিক পান্ডিয়ার প্রত্যাবর্তন হয়েছে, তো শিভম দুবের দল থেকে ছুটি হয়ে গিয়েছে। এর মধ্যে এই অলরাউন্ডার একটি বয়ান দিয়েছেন, যেখানে তিনি নিজের ক্রিকেট কেরিয়ার নিয়ে বেশকিছু ইন্টারেস্টিং কথা বলেছেন।

রাহুল দ্রাবিড় ৪ নম্বরে ব্যাটিং করার জন্য বলেছেন

হার্দিক পাণ্ডিয়ার প্রত্যাবর্তনে শিভম দুবের হলো ছুটি, এখন এই অলরাউন্ডার বললেন এই কথা 1

ক্রিকেট ট্রেকারের সঙ্গে কথা বলতে গিয়ে নিজের একটি বয়ানে শিভম দুবে বলেন, “রাহুল দ্রাবিড় আমাকে সবসময় উৎসাহিত করেছেন আর আমাকে বলেছেন য কোন নম্বরটি ব্যাটিংয়ের জন্য উপযুক্ত। তিনি চান যে আমি চার নম্বরে ব্যাটিং করি। আমি সবসময় মনে করতাম যে আমি না এর বরাবর ব্যাটিং করতে পারি, কিন্তু যখন দ্রাবির স্যারের মতো কেউ আমাকে বলেন যে আমি চার নম্বরে ব্যাটিং করতে সক্ষম, তো আমি এতে যথেষ্ট আত্মবিশ্বাস পেয়েছি। আমি কিছু ঘরোয়া ম্যাচে নিজের কোটার ৪ আর ১০ ওভারও বল করেছি, এতে আমার নিজের উপর বিশ্বাস বেড়েছে আর এটা সেই বিশ্বাস যা আমাকে সাহায্য করেছে”।

আমি ব্যাটিং অলরাউন্ডার

হার্দিক পাণ্ডিয়ার প্রত্যাবর্তনে শিভম দুবের হলো ছুটি, এখন এই অলরাউন্ডার বললেন এই কথা 2

নিজেকে ব্যাটিং অলরাউন্ডার বলে শিভম দুবে বলেছেন, “আমার মনে হয় যে আমি একজন ব্যাটিং অলরাউন্ডার। হ্যাঁ আমি বড়ো বড়ো ছক্কা মারতে পারি, কিন্তু আমার এর জন্য কড়া মেহনত করার প্রয়োজন রয়েছে। আমার কাছে একটা স্বাভাবিক শক্তি রয়েছে, কিন্তু তাও আমি বড়ো বড়ো শট খেলার জন্য দৈনিক প্র্যাকটিস করতে থাকি”।

ভারতীয় দলে ২জন অলরাউন্ডার খেলা ভালো ব্যাপার হতো

হার্দিক পাণ্ডিয়ার প্রত্যাবর্তনে শিভম দুবের হলো ছুটি, এখন এই অলরাউন্ডার বললেন এই কথা 3

হার্দিক পাণ্ডিয়ার দলে আসার পর দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজ থেকে শিভম দুবেকে বাদ দেওয়া হয়েছে। এটা নিয়ে তিনি নিজের বয়ানে বলেন, “ আমার মনে হয় যে দুজন অলরাউন্ডারের সঙ্গে খেলা সবচেয়ে ভালো বিষয়, কারণ সেইভাবে আপনার কাছে প্রথম একাদশে ব্যাটিং আর বোলিং দুটিতেই বেশি বিকল্প থাকবে। যদি আমি আর হার্দিক পান্ডিয়া এক সঙ্গে খেলি তো আমরা অধিনায়ককে বেশি সাহায্য করতে পারব আর দলকে বেশি ম্যাচ জেতাতে পারব”।

ধোনি আমাকে জানিয়েছে যে ম্যাচের জন্য কীভাবে প্রস্তুতি নেওয়া উচিত

হার্দিক পাণ্ডিয়ার প্রত্যাবর্তনে শিভম দুবের হলো ছুটি, এখন এই অলরাউন্ডার বললেন এই কথা 4

আইপিএল ২০২০ নিয়ে তিনি নিজের বয়ানে বলেন, “আইপিএলের আগে আমি নিজের ফিটনেস আর অন্য ব্যাপারে কাজ করছি। এটা একটা বড়ো টুর্নামেন্ট। আমার আশা রয়েছে যে আরসিবি খেতাব জিতবে আর একজন অলরাউন্ডার হিসেবে আমার তাদের জন্য প্রদর্শন করার আশা রয়েছে”।
গত বছর চেন্নাই সুপার কিংস আর আরসিবির মধ্যে খেলা হওয়া ম্যাচের পর, ধোনির সঙ্গে শিভম দুবের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। সেই সময় ধোনির সঙ্গে হওয়া কথাবার্তা নিয়ে তিনি বলেন, “ধোনি আমাকে জানিয়েছেন যে খেলার জন্য কীভাবে প্রস্তুতি নেওয়া উচিত। উনি আমাকে বলেছেন যে আমার বোলিংয়ের শক্তি জানা উচিত আর বোলারা স্লো বোলিং কীভাবে করে। তিনি আমাকে বলেছেন যে বোলারদের ভালোভাবে রিড করা গুরুত্বপূর্ণ যাতে আপনি তাদের বিরুদ্ধে শট খেলতে প্রস্তুত থাকতে পারেন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *