ভিডিয়ো: গেইল, ডেভিলিয়র্স নন, বরং এই তারকার ক্যাচ নেওয়ার পর শিখর ধবন প্রথমবার মাঠে তাল ঠুকে মানিয়েছিলেন সেলিব্রেশন

ক্রিকেট জেন্টলম্যানের খেলা। সময় সময় এই খেলায় বেশ কিছু পরিবর্তন দেখা গিয়েছে। সাধারনভাবে খেলা হওয়া এই খেলা বর্তমানে বিশ্বের শ্রেষ্ঠস্থানে রয়েছে। সময়ের সঙ্গে সঙ্গে এই খেলায় রোমাঞ্চ আরও বেড়ে চলেছে। আগে উইকেট নেওয়ার সময় এত উৎসাহ দেখানো হত না যতটা বর্তমানে দেখানো হয়। সবচেয়ে বড় কথা হল প্রত্যেক খেলোয়াড়েরই নিজের নিজের সেলিব্রেশনের আলাদাই ধরণ রয়েছে। যেমন টিম ইন্ডিয়ার গব্বর শিখর ধবনের। যদিও শিখর ধবন নিজের এই ইউনিক সেলিব্রেশনের ধরনের পিছনে অন্য গল্প রয়েছে বলে জানিয়েছেন।

প্রথমে বোলাররা দেখাত সাইন
ভিডিয়ো: গেইল, ডেভিলিয়র্স নন, বরং এই তারকার ক্যাচ নেওয়ার পর শিখর ধবন প্রথমবার মাঠে তাল ঠুকে মানিয়েছিলেন সেলিব্রেশন 1
ক্রিকেটে শুরুর দিকে উইকেট নেওয়ার সময় প্রথমে সেলিব্রেশন এবং বিশেষ সাইন দেখানোর কাজ করতেন বোলাররা। কিন্তু এখন এর চলন বদলে গিয়েছে। বোলারা ছাড়াও এখন অন্যান্য ক্রিকেটাররাও উইকেট নেওয়ার খুশি নিজের ধরণে মানান। শোয়েব আখতার এবং ব্রেট লির উইকেট নেওয়ার পর সেলিব্রেশনের ধরণ আলাদা আলাদা ছিল। যদিও ২০১২য় টি২০ বিশ্বকাপের সময় ওয়েস্টইন্ডিজ দল গ্যাংনাম স্টাইলে সেলিব্রেশন করেছিল। এরপর এটা পুরো বিশ্বেই ভাইরাল হয়ে যায়।

ধবনের সেলিব্রেশন আলাদা পরিচিতি তৈরি করে
ভিডিয়ো: গেইল, ডেভিলিয়র্স নন, বরং এই তারকার ক্যাচ নেওয়ার পর শিখর ধবন প্রথমবার মাঠে তাল ঠুকে মানিয়েছিলেন সেলিব্রেশন 2
টিম ইন্ডিয়ার ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবনের সেলিব্রেশনের ধরণ আলদা রকমেরই। তিনি প্রত্যেক জিনিসই নিজের স্টাইলে করেন। ফিল্ডিংয়ের সময় উইকেট নেওয়ার সময় শিখর ধবনের ধরণ আলাদাই হয়ে যায়। উইকেট নেওয়ার পর শিখর ধবন জাঠেদের মত অথবা কবাডির মত তাল ঠুকে সেলিব্রেশন করেন। ধবনের এই স্টাইল সারা বিশ্বেই তার পরিচিতি হয়ে ওঠে। ব্যাটিংয়ের সঙ্গে সঙ্গে ধবন নিজের ধরণে মানুষের ধ্যান আকর্ষিত করেন, কারণ ধবন এই খুশি ক্রিকেট ফ্যানেদের দিকে দেখিয়ে করেন।

একটি শোয়ে করলেন প্রকাশ
ভিডিয়ো: গেইল, ডেভিলিয়র্স নন, বরং এই তারকার ক্যাচ নেওয়ার পর শিখর ধবন প্রথমবার মাঠে তাল ঠুকে মানিয়েছিলেন সেলিব্রেশন 3
শিখর ধবন নিজের এই স্টাইলের পেছনের গল্প জানিয়েছেন। গৌরব কাপুরের ইউ টিউব শো ‘ব্রেকফাস্ট উইদ চ্যাম্পিয়ন’ এ এই ব্যাপারে খোলসা করেছেন ধবন। এই শোয়ে ধবন নিজের জীবনের বেশ কিছু রহস্যও প্রকাশ করেছেন। গৌরব কাপুর ধবনকে জিজ্ঞাসা করেন এই স্টাইল কোথা থেকে এল? উত্তরে ধবন জানান যখন তিনি অস্ট্রেলিয়ায় ওয়াটসনের ক্যাচ ধরেছিলেন তখন থেকেই এটা এসেছে। শিখর ধবন বলেন, “ আমার কবাডি খুব পছন্দ। আপনি কবাডি দেখুন এটা বেশ পুরুষোচিত খেলা। লোকেরা আমাকেও বাউন্ডারিতে সেলিব্রেশন করতে দেখেন”। এই মরশুমে ধবন আইপিএলে ৪৯৭ রান করেছেন।

ভিডিয়ো দেখে নিন

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *