ইংল্যান্ড বনাম ভারত: শিখর ধবন জানালেন কেনো তৃতীয় টেস্ট থেকে ভারতের ব্যাটিং হয়েছে মজবুত 1

ভারতীয় দলকে বিরাট কোহলির অধিনায়কত্বে ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম দুটি টেস্ট ম্যাচে হারের মুখোমুখি হতে হয়েছে। বার্মিংহ্যামে খেলা প্রথম টেস্টে ম্যাচে তো ভারতকে ৩১ রানের ক্লোজ ব্যবধানে হারতে হয়েছিল, কিন্তু এরপর লর্ডসে খেলা দ্বিতীয় টেস্ট ম্যাচে ভারতীয় দল সম্পূর্ণভাবে আত্মসমপর্ন করে দেয় আর এক ইনিংস এবং ১৫৯ রানের লজ্জাজনক হারের মুখোমুখি হয়।

ভারতীয় দল তৃতীয় টেস্টে করে দারুণ প্রত্যাবর্তন
ইংল্যান্ড বনাম ভারত: শিখর ধবন জানালেন কেনো তৃতীয় টেস্ট থেকে ভারতের ব্যাটিং হয়েছে মজবুত 2
এই লাগাতার পাওয়া দুটি হারের পর ভারতীয় দলের জন্য সিরিজে ফিরে আসা সহজ ছিল না, কিন্তু ন্যাটিংহ্যামে খেলা তৃতীয় টেস্ট ম্যাচে ভারতীয় দল দুর্দান্ত প্রত্যাবর্তন করে। এই ম্যাচে ভারতীয় দল নিজের এক নম্বর দলওয়ালা আন্দাজে প্রদর্শন করে আর ঘরের দল ইংল্যান্ডকে পুরো ব্যাকফুটে পাঠিয়ে দেয়। এই ম্যাচে ভারত ২০৩ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জিতে সিরিজে প্রত্যাবর্তন ঘটায়।

শিখর ধবন ভারতীয় দলের জয়ে দিলেন নিজের প্রতিক্রিয়া
ইংল্যান্ড বনাম ভারত: শিখর ধবন জানালেন কেনো তৃতীয় টেস্ট থেকে ভারতের ব্যাটিং হয়েছে মজবুত 3
ভারতীয় ক্রিকেট দলের ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবনেরও এই ম্যাচে যোগদান ছিল। শিখর ধবন হয়ত এই ম্যাচের দুই ইনিংস বড় রান করতে না পারুন কিন্তু নিজের ছোটো ছোটো ইনিংসে ভারতীয় দলের দুই ইনিংসেই কেএল রাহুলের সঙ্গে দারুণ পার্টনারশিপ গড়েন। শিখর ধবন তৃতীয় ম্যাচের জয়ের পর স্কাই স্পোর্টসের সঙ্গে বিশেষ কথাবার্তা বলেন।

তৃতীয় টেস্ট ম্যাচে আমরা দেখিয়েছি নিজেদের চরিত্র
ইংল্যান্ড বনাম ভারত: শিখর ধবন জানালেন কেনো তৃতীয় টেস্ট থেকে ভারতের ব্যাটিং হয়েছে মজবুত 4
শিখর ধবন স্কাই স্পোর্টসের সঙ্গে নিজের কথাবার্তায় বলেন, “ আমরা বাস্তবে দুটি হারের পর ভীষণই ভালো খেলার প্রদর্শন করে দারুণ জয় হাসিল করেছি। এটা আমাদের ভালো চরিত্রকেই দেখায় আর আমরা নিজেদের ভুল থেকে শিক্ষা নিয়েছি। আমাদের কাছে এখন এই সিরিজে ফিরে আসার ভাল সুযোগ রয়েছে। তাই আমরা সকলেই নিজেদের সেই ছন্দের সঙ্গে মাঠে নামব”।

আমি নিজের পরিকল্পনার উপর করেছি কাজ
ইংল্যান্ড বনাম ভারত: শিখর ধবন জানালেন কেনো তৃতীয় টেস্ট থেকে ভারতের ব্যাটিং হয়েছে মজবুত 5
শিখর আরও জানান, “ আপনাকে পরিস্থিতিগুলিকে জানার পর প্রক্রিয়ার মধ্যে থাকতে হবে। আমাদের বেশ খানিকটা ধৈর্য্যও রাখতে হবে। আমি নিজের পরিকল্পনার সমর্থন করেছি আর সুইং বোলিংকে দেরীতে শিখেছি। আমি নিজের বিশ্লেষণ নিজেই করেছি আর পেয়েছি যে আমি শর্ট বল খেলতে পারছি না। আমি প্রথম ম্যাচে ভাল করি নি কিন্তু আমার মানসিক শক্তি ভীষণই মজবুত। আমি দেখেছি যে ওরা ওদের লাইন এবং লেংথ নিয়ে ভীষণই ধৈর্য্যবান তাই আমি এর থেকে আরও মজবুত হয়েছি”।

ইংল্যান্ড বনাম ভারত: শিখর ধবন জানালেন কেনো তৃতীয় টেস্ট থেকে ভারতের ব্যাটিং হয়েছে মজবুত 6
BIRMINGHAM, ENGLAND – AUGUST 02: Shikhar Dhawan of India batting during day two of the Specsavers Test Series between England and India at Edgbaston Cricket Ground on August 02, 2018 in Birmingham, England. (Photo by Visionhaus/Getty Images)

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *