রেকর্ড: ইতিহাস সৃষ্টি করে শিখর ধবন নিজের নামে করলেই এই দুর্দান্ত রেকর্ড

সানরাইজার্স হায়দ্রাবাদ এবং কলকাতা নাইট রাইডার্সের মধ্যে চলা দ্বিতীয় কোয়ালিফায়ারের ম্যাচে শিখর ধবন এক নতুন উপলব্ধী নিজের নামে করে নিলেন। চলতি আইপিএলে গব্বর নামে পরিচিত শিখরের ব্যাট দারুণ চলেছে। তিনি আইপিএলে দুর্দান্ত ব্যাট করে এক নতুন রেকর্ড নিজের নামে করে নিয়েছেন। তিনি আইপিএলে নিজের চার হাজার রান পূর্ণ করে ফেলেছেন। আর এটা করে তিনি অষ্টম খেলোয়াড় হয়ে গিয়েছেন।

দ্বিতীয় কোয়ালিফায়ারে করলেন এই কৃতিত্ব

শিখর ধবন নিজের আইপিএল কেরিয়ারে চার হাজার রান আইপিএলে একাদশ সংস্করণের দ্বিতীয় কোয়ালিফায়ারে পূর্ণ করলেন। এই ম্যাচের আগে আইপিএলে তার রান ৩৯৯৮ রান। দু রান করে তিনি এই ম্যাচে চার হাজার রানের সংখ্যা ছুঁয়ে ফেললেন। এই ম্যাচে তিনি ৩৪ রানের ইনিংস খেলেন। ফলে এই মুহুর্তে আইপিএলে তার রানের সংখ্যা ৪০৩২। এখনও পর্যন্ত আইপিএলে ১৪২টি ম্যাচ খেলা ধবন ৩২টি হাফ সেঞ্চুরি করেছেন। তার স্ট্রাইকরেট ১২৩.68। আইপিএলে তার সর্বোচ্চ স্কোর অপরাজিত ৯৫। শিখর নিজের সম্পুর্ণ আইপিএল কেরিয়ারে ৪৫৮টি চার এবং ৮৪টি ছক্কা মেরেছেন। এই মরশুমের কথা বলতে গেলে চলতি মরশুমে তিনি ১৫টি ম্যাচ খেলে ৪৭১ রান করেছেন। যার মধ্যে তার সর্বোচ্চ রান অপরাজিত ৯২। চলতি মরশুমে তিনি ১৩টি ছয় এবং ৫৭টি চার মেরেছেন। এবং তার স্ট্রাইক রেট ছিল ১৩৯.৩৪।

ধবনের আগে এই ক্রিকেটারদের নামে ছিল এই রেকর্ড

শিখর ধবনের আগে মোট সাতজন ক্রিকেটার এই কৃতিত্ব দেখিয়েছেন। সবচেয়ে উল্লেখযোগ্য ব্যাপার হল এর মধ্যে ডেভিড ওয়ার্নারকে বাদ দিলে বাকি ৬ জনই ভারতীয় ব্যাটসম্যান। সবার আগে এই রেকর্ড সুরেশ রায়না নিজের নামে করেছিলেন। আইপিএলে সবচেয়ে বেশ রান করার ব্যাপারেও তিনি এক নম্বরে রয়েছেন। রায়না ছাড়াও এই কৃতিত্ব রয়েছে বিরাট কোহলি, রোহিত শর্মা,মহেন্দ্র সিং ধোনি, গৌতম গম্ভীর, রবিন উথাপ্পা, এবং ডেভিড ওয়ার্নার।

আরও পড়ুন

RRvsDC: ম্যাচে হল ১০টি রেকর্ডস, রাহানে আর পন্থ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড

দিল্লি ক্যাপিটালসের দল আইপিএল ২০১৯ এর ৪০তম রজস্থান রয়্যালস দলকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। এই ম্যাচ চলাকালীন...

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা
আইপিএলে আজ খেলা হওয়া আইপিএলের ৪০তম লীগ ম্যাচে এক রোমাঞ্চকর ম্যাচ দেখতে পাওয়া গেল। দিল্লি ক্যাপিটালস আজ...

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে
দিল্লি ক্যাপিটালস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএলের ৪০তম লীগ ম্যাচ জয়পুরের সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে।...

WATCH: রিয়ান পরাগ শ্রেয়সের উইকেট নেওয়ার পর করলেন অসমের পারম্পারিক নাচ

দিল্লি ক্যাপিটালিস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএল ২০১৯ এর ৪০তম লীগ ম্যাচ সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা...

ব্যাঙ্গালুরুর বিরুদ্ধে ধোনির “রজনীকান্ত” হওয়ার মূল্য কিভাবে দলকে চোকাতে হল জেনে নিন

আইপিএলে চেন্নাই সুপার কিংস আর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মধ্যে হওয়া রোমাঞ্চকর ম্যাচে ব্যাঙ্গালুরু বাজি মেরে নিয়েছে। প্রথমে...