এই দলের অধিনায়ক করা হল শিখর ধবনকে, ঈশান্ত শর্মাকেও রাখা হয়েছে দলে 1

করোনা সময়ের মধ্যে বিশ্ব ক্রিকেটে একের পর এক বেশকিছু দেশে ক্রিকেট ফিরে এসেছে, কিন্তু অন্যদিকে ভারতেও ক্রিকেটের নতুন করে শুরু হওয়ার অপেক্ষা রয়েছে। ভারতে এখনও পর্যন্ত না তো ঘরোয়া ক্রিকেট আর না তো আন্তর্জাতিক ক্রিকেট শুরু হয়েছে। কিন্তু করোনার মধ্যে আগামি বছরের শুরুতে ভারতে ক্রিকেট আবারও শুরু হচ্ছে।

করোনার মধ্যে ভারতে সৈয়দ মুস্তাক আলি ট্রফির শুরু

এই দলের অধিনায়ক করা হল শিখর ধবনকে, ঈশান্ত শর্মাকেও রাখা হয়েছে দলে 2

ভারতে ঘরোয়া ক্রিকেট দিয়ে করোনার মধ্যে ক্রিকেটের প্রত্যাবর্তন হতে চলেছে। যার মধ্যে আগামি বছর অর্থাৎ ১০ জানুয়ারি থেকে টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট সৈয়দ মুস্তাক আলি ট্রফির শুরু হতে চলেছে। সৈয়দ মুস্তাক আলি ট্রফির শুরু ১০ জানুয়ারি থেকে হবে অন্যদিকে এই টুর্নামেন্ট ৩১ জানুয়ারি পর্যন্ত খেলা হবে। এই টুর্নামেন্ট নিয়ে বিসিসিআই বায়ো বাবল প্রক্রিয়া নিয়ে ভীষণভাবে কড়া রয়েছে। যেখানে পুরো সুরক্ষাকে মাথায় রাখা হবে।

দিল্লির দায়িত্ব সামলাবেন শিখর ধবন

এই দলের অধিনায়ক করা হল শিখর ধবনকে, ঈশান্ত শর্মাকেও রাখা হয়েছে দলে 3

বিসিসিআই আগেই ঘোষণা করে দিয়েছে যে জৈব সুরক্ষিত পরিবেশের জন্য সমস্ত দলকে ২ জানুয়ারি পর্যন্ত বায়ো বাবলে ভরা ঠিক করা জায়গায় পৌঁছতে হবে। যেখান থেকে সমস্ত দলের খেলোয়াড়দের উপর কড়া নিয়ম চালু করা হবে। এই টুর্নামেন্টে ভারতীয় ক্রিকেট দলের কিছু বড়ো নামকে খেলতে দেখা যাবে। যার মধ্যে ভারতীয় দলের সীমিত ওভারের ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবনকে দিল্লি দলের অধিনায়ক নিযুক্ত করা হয়েছে। শিখর ধবন দিল্লিকে নেতৃত্ব দেবেন।

ঈশান্ত শর্মার কাছেও রয়েছে প্রত্যাবর্তনের সুযোগ

এই দলের অধিনায়ক করা হল শিখর ধবনকে, ঈশান্ত শর্মাকেও রাখা হয়েছে দলে 4

যেখানে ধবন দিল্লিকে নেতৃত্ব দেবেন অন্যদিকে ভারতের জোরে বোলার ঈশান্ত শর্মাকেও দিল্লির ৪২ সদস্যের দলে শামিল করা হয়েছে। ঈশান্ত শর্মা চোটের কারণে অস্ট্রেলিয়া সফরে যেতে পারেননি। কিন্তু তার কাছে আবারও ভারতীয় দলে প্রত্যাবর্তনের জন্য এই টুর্নামেন্তে ভালো সুযোগ থাকবে। সৈয়দ মুস্তাক আলি ট্রফির পর বিজয় হাজারে ট্রফির মতো টুর্নামেন্ট হবে। বিসিসিআই এই টি-২০ টুর্নামেন্টকে আগে এই কারণে রেখেছে যাতে তারা এর আধারে ফেব্রুয়ারিতে আইপিএলের পরবর্তী মরশুমের নিলাম করাতে পারে, যেখানে কিছু খেলোয়াড়দের কাছে সুযোগ থাকবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *