নিয়মিত সমালোচনার পর পৃথ্বী শ সোশ্যাল মিডিয়ায় ট্রোলার্সদের দিলেন কড়া জবাব

প্রথম টেস্টে পাওয়া হারের পর ভারতীয় দল নিয়মিত সমালোচনার মুখোমুখি হচ্ছে। দুই ইনিংসে খারাপ শুরু কারণে দলের ওপেনিং জুটির উপরও প্রশ্ন উঠছে। এছাড়াও তরুণ ওপেনার পৃথ্বী শ-ও ব্যাটিংয়ে নিয়মিত ফ্লপ হওয়ার কারণে সমালোচকদের নিশানায় রয়েছে। বেশকিছু ক্রিকেট এক্সপার্ট আর সমর্থকদের এটাও মত যে পৃথ্বী শ যথেষ্ট দীর্ঘ সময় ধরে আউট অফ ফর্ম রয়েছেন।

আইপিএল থেকে চলে আসছে খারাপ প্রদর্শন

নিয়মিত সমালোচনার পর পৃথ্বী শ সোশ্যাল মিডিয়ায় ট্রোলার্সদের দিলেন কড়া জবাব 1

যদিও আইপিএল ২০২০তে পৃথ্বীর নিয়মিত খারাপ প্রদর্শনকেও উপেক্ষা করা যাবে না। এরপর বাঁহাতি এই ওপেনারকে অস্ট্রেলিয়া এ দলের বিরুদ্ধে প্র্যাকটিস ম্যাচেও ব্যাট হাতে বেশি প্রভাবশালী দেখায়নি । টেস্ট সিরিজের আগে ভারত এ আর অস্ট্রেলিয়া এ দলের বিরুদ্ধে দুটি প্র্যাকটিস ম্যাচ খেলা হয়েছিল। দুই ম্যাচেই ওপেনিং ব্যাটসম্যান পৃথ্বী অস্ট্রেলিয়ার বোলারদের সামনে আত্মসমর্পণ করেছিলেন। প্র্যাওটিস ম্যাচের পর প্রথম টেস্টের দুই ইনিংসে পৃথ্বী মাত্র ০ আর ৪ রানই করতে পারেন।

কোহলি আর বিসিসিআইয়ের ভরসা বজায় রাখতে পারেননি

নিয়মিত সমালোচনার পর পৃথ্বী শ সোশ্যাল মিডিয়ায় ট্রোলার্সদের দিলেন কড়া জবাব 2

খারাপ প্রদর্শন সত্ত্বেও বিসিসিআই আর অধিনায়ক কোহলি পৃথ্বীকে সমর্থন করছেন। কিন্তু আরও একবার প্রথম টেস্টে দ্বিতীয় বলেই ০ রানে আউট হওয়ার পর দ্বিতীয় ইনিংসেও নিরাশ করেছেন। দ্বিতীয় ইনিংসে পৃথ্বী মাত্র ৪ রানই করতে পারেন আর আউট হয়ে ফিরে যান। প্রথম টেস্টে ভারতীয় দলের লজ্জাজনক হারের পর বেশকিছু প্রাক্তন ক্রিকেটার আর এক্সপার্টরা বোর্ডকে পরামর্শ দিয়েছেন যে এখন পৃথ্বীকে কিছুদিন বাদ দেওয়া উচিত। এছাড়াও সোশ্যাল মিডিয়াতেও পৃথ্বী যথেষ্ট ট্রোলের শিকার হন।

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সমালোচকদের দিলেন জবাব

নিয়মিত সমালোচনার পর পৃথ্বী শ সোশ্যাল মিডিয়ায় ট্রোলার্সদের দিলেন কড়া জবাব 3

নিয়মিত হয়ে চলা সমালোচনা আর সোশ্যাল মিডিয়া ট্রোলিংয়ের পর পৃথ্বী শও নিজের সমালোচক আর ট্রোলার্সদের জবাব দেওয়ার সিদ্ধান্ত নেন। পৃথ্বী নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে একটি স্টোরির মাধ্যমে একটি জবাবী মেসেজ লেখেন। ওই স্টোরিতে পৃথ্বী নিজের সমালোক আর ট্রোলার্সদের জবাব দিয়ে লেখেন যে, “যদি কখনও মানুষ কোনো এমন কাজ নিয়ে আপনাকে হতোৎসাহিত করে, যার চেষ্টা আপনি নিয়মিত করে চলেছেন, এর মানে এটাই যে আপই সেই কাজ করতে পারেন কিন্তু যারা সমালোচনা করছেন সেই ব্যক্তিরা ওই কাজ কখনও করতে পারবেন না”।

জানিয়ে দিই যে ভারত আর অস্ট্রেলিয়ার দল বর্ডার-গাভাস্কার ট্রফির দ্বিতীয় আর বক্সিং ডে টেস্ট ম্যাচ খেলতে ২৬ ডিসেম্বর মেলবোর্নে একে অপরের মুখোমুখি হবে। অস্ট্রেলিয়া প্রথম টেস্টে পাওয়া জয়ের পর ৪ ম্যাচের সিরিজে ১-০ লীড নিয়ে ফেলেছ।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *