কেএল রাহুল টি-২০তে উইকেটকিপার হিসেবে খেলতে পারেন? রবি শাস্ত্রী দিলেন এই জবাব

বিশ্বকাপের পর থেকে ঋষভ পন্থ ভারতীয় ওয়ানডে আর টি-২০ দলে উইকেটকিপারের ভূমিকা পালন করছেন। টেস্ট তিনি প্রধান উইকেটকিপার ছিলেন কিন্তু ঋদ্ধিমান সাহার প্রত্যাবর্তনের পর তাকে বেঞ্চে বসতে হচ্ছে। ওয়ানডে আর টি-২০তেও ঋষভের প্রদর্শন বিশেষ কিছু থাকেনি আর এই কারণে তার জায়গা নিয়ে লাগাতার প্রশ্ন উঠছে।

কেএল রাহুলও বিকল্প

কেএল রাহুল টি-২০তে উইকেটকিপার হিসেবে খেলতে পারেন? রবি শাস্ত্রী দিলেন এই জবাব 1

ভারতীয় দলের কাছে কেএল রাহুলের রূপে উইকেটকিপারের বিকল্প মজুত রয়েছে। তিনি আন্তর্জাতিক ক্রিকেটে পার্টটাইম হিসেবে কিপিং করেছেন, অন্যদিকে আইপিএল আর ঘরোয়া ম্যাচেও তাকে লাগাতার উইকেটকিপিং করতে দেখা যায়। রাহুল উইকেটকিপার হিসেবেই নিজের কেরিয়ার শুরু করেছিলেন। অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ ২০১০এ তিনি ভারতীয় দলের উইকেটকিপার ছিলেন, কিন্তু ধীরে ধীরে তিনি উইকেটকিপিং কম করে দেন। এই কারণে মানুষ তার কিপিংয়ের ব্যাপারে বেশি জানেন না।

রবি শাস্ত্রী দিলেন প্রতিক্রিয়া

কেএল রাহুল টি-২০তে উইকেটকিপার হিসেবে খেলতে পারেন? রবি শাস্ত্রী দিলেন এই জবাব 2

ভারতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রীকে কেএল রাহুলের উইকেটকিপিংয়ের ব্যাপারে প্রশ্ন করা হয়। তিনি রাহুলকে উইকেটকিপিংয়ের বিকল্প বলেও মেনেছেন। ইন্ডিয়া টুডের সঙ্গে কথা বলতে গিয়ে ভারতীয় দলের প্রধান কোচ বলেন,

“অবশ্যই এটা বিকল্প। আপনি এটা দেখতে পেলেন যে আপনার কোথায় শক্তি রয়েছে। যদি কাল মিডল অর্ডারে এমন কিছু মানুষ আসেন যারা আইপিএলে অবিশ্বসনীয় ইনিংস খেলছেন, আইপিএল একটা ভালো জাজিং গ্রাউন্ড হবে। যদি আপনি অনুভব করেন যে কোনো খেলোয়াড় মাল্টিটাস্ক করতে পারেন, তো তাদের ব্যবহার উপরের দিকে করা যেতে পারে, কারণ নীচের দিকে বিস্ফোরক ব্যাটিং করার লোক রয়েছে, তো কেনো নয়?”

একের বেশি বিভাগে ভালো হওয়া জরুরী

কেএল রাহুল টি-২০তে উইকেটকিপার হিসেবে খেলতে পারেন? রবি শাস্ত্রী দিলেন এই জবাব 3

ভারতীয় দলের কোচের মত যে দলে জায়গা পাওয়ার জন্য আপনার একের বেশি বিভাগে ভালো হতে হবে। তার মতে এমনটা না হলে আপনাকে রোহিত শর্মা বা বিরাট কোহলির মতো ব্যাটসম্যানের প্রয়োজন পড়বে। শাস্ত্রী এই ব্যাপারে বলেছেন,

“আপনার এমন খেলোয়াড়দের প্রয়োজন রয়েছে যারা এক সময়ে ২টো কাজ করছেন। এখন সেই দিন নেই যখন আপনি স্রেফ ব্যাটসম্যান হিসেবে খেলতে পারবেন, না হলে আপনাকে বিরাট কোহলি বা রোহিত শর্মা হতে হবে। এমনকী ওরা ফিল্ডিংয়েও ভালো”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *