৩ উইকেট নিলেই বিষেণ সিং বেদির বিশ্ব রেকর্ড ভেঙে দেবেন ইশান্ত শর্মা, ইতিহাস গড়ার সুবর্ণ সুযোগ

ভারত আর অস্ট্রেলিয়ারমধ্যে টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচ মেলবোর্নের বিখ্যাত মাঠ এমসিজিতে খেলা হবে। এই টেস্ট ম্যাচ এই সিরিজের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ হিসেবে দেখা হচ্ছে, কারণ এই ম্যাচ জেতার পর দুই দলের কাছেই এই সিরিজে জয় হাসিল করার সুযোগ থাকবে। অন্যদিকে এছাড়াও তারকা জোরে বোলার ইশান্ত শর্মার কাছে এই ম্যাচে রেকর্ড গড়ার সুযোগ থাকবে। এই ম্যাচ ভারতীয় দলের অভিজ্ঞ জোরে বোলার ইশান্ত শর্মার জন্য ভীষণই স্পেশাল হতে চলেছে। তিনি এই সিরিজে এখনো পর্যন্ত খেলা হওয়া দুটি টেস্টে আট উইকেট হাসিল করেছেন।

গড়তে পারেন এই বড়ো রেকর্ড
৩ উইকেট নিলেই বিষেণ সিং বেদির বিশ্ব রেকর্ড ভেঙে দেবেন ইশান্ত শর্মা, ইতিহাস গড়ার সুবর্ণ সুযোগ 1
আসলে ইশান্ত শর্মার কাছে বক্সিং ডে টেস্টে ভারতীয় স্পিনার বিষেণ সিং বেদীকে পেছনে ফেলে দেওয়ার সুযোগ রয়েছে। ৩০ বছর বয়েসী ইশান্ত ৮৯ টেস্টে ২৬৪টি উইকেট নিয়েছেন আর বেদীর থেকে এগিয়ে যাওয়ার জন্য তার দরকার আর মাত্র ৩ উইকেট প্রয়োজন। বেদি তার ১৩ বছরের লম্বা কেরিয়ারে ৬৭টি টেস্টে ২৬৬টি উইকেট হাসিল করেছিলেন। ভারতের হয়ে সর্বাধিক উইকেট নেওয়া বোলারদের মধ্যে ইশান্ত আর বেদির আগে জাহির খান (৩১১), রবিচন্দ্রন অশ্বিন (৩৪২), হরভজন সিং (৪১৭),কপিল দেব (৪৩৪) আর অনিল কুম্বলে (৬১৯)) রয়েছেন।

ভারতের হয়ে খেলোয়াড়দের ফিটনেস চিন্তার বিষয়
৩ উইকেট নিলেই বিষেণ সিং বেদির বিশ্ব রেকর্ড ভেঙে দেবেন ইশান্ত শর্মা, ইতিহাস গড়ার সুবর্ণ সুযোগ 2
টিম ইন্ডিয়ার কাছে এই ম্যাচে জেতার ভালো সুযোগ রয়েছে, কিন্তু টিম ইন্ডিয়ার সামনীই সময় অনেক বেশি সমস্যা দাঁড়িয়ে গিয়েছে। দলের তারকা বোলার অশ্বিনের চোট নিয়ে এখনো পর্যন্ত কোনো পুষ্টি হয়নি। এই অবস্থায় তার খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছে।
৩ উইকেট নিলেই বিষেণ সিং বেদির বিশ্ব রেকর্ড ভেঙে দেবেন ইশান্ত শর্মা, ইতিহাস গড়ার সুবর্ণ সুযোগ 3
জাদেজার চোট নিয়েও লাগাতার নাটক চলছে। যদিও বিসিসিআই পরিস্কার করে দিয়েছে যে তিনি তৃতীয় টেস্টের জন্য সম্পূর্ণভাবে ফিট। এছাড়াও রোহিতের চোট নিয়ে এখনো পর্যন্ত কোনো বিশেষ তথ্য সামনে আসেনি। এই অবস্থায় টিম ইন্ডিয়ার সামনে এখন ফিটনেসের সমস্যা উঠে এসেছে।
৩ উইকেট নিলেই বিষেণ সিং বেদির বিশ্ব রেকর্ড ভেঙে দেবেন ইশান্ত শর্মা, ইতিহাস গড়ার সুবর্ণ সুযোগ 4
এসব ছাড়াও দলের সামনে সবচেয়ে বড়ো সমস্যা ওপেনিং ব্যাটসম্যানদের ফর্ম। বিজয় এই সময় নিয়ের কেরিয়ারের শেষের মুখে। অন্যদিকে রাহুলের প্রদর্শনও ভীষণই নিরাশাজনক। ফলে এই মুহুর্তে টিম ইন্ডিয়ার সামনে বেশ কিছু সমস্যা দেখা দিয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *