শেন ওয়ার্ন চান ধোনি এই বড়ো টুর্নামেন্টে করুন তার দলের অধিনায়কত্ব, বললেন…

অস্ট্রেলিয়ার প্রাক্তন মহান লেগস্পিনার শেন ওয়ার্ন চান যে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি একটি বড়ো লীগে তার দলের অধিনায়কত্ব করুন। আসলে তিনি ধোনির কাছে আগামী বছর ‘দ্য হাণ্ড্রেড’ টুর্নামেন্টে তার দল লন্ডন স্পিরিটের হয়ে খেলা নিয়ে ভাবনা চিন্তা করতে বলেছেন। আপনাদের জানিয়ে দিই যে দুবার বিশ্বকাপ খেতাব জেতানো ধোনি গত শনিবার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলেন।

শেন ওয়ার্ন চান ধোনির করুন তার দলের প্রতিনিধিত্ব

শেন ওয়ার্ন চান ধোনি এই বড়ো টুর্নামেন্টে করুন তার দলের অধিনায়কত্ব, বললেন… 1

মহেন্দ্র সিং ধোনির আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ার থেকে অবসর নেওয়ার পর এখন ধোনি বিদেশী টুর্নামেন্টে খেলতে পারেন। এই অবস্থায় ওয়ার্ন চান যে ধোনি ‘দ্য হাণ্ড্রেড’ এ খেলার ব্যাপারে সিরিয়াসলি চিন্তাভাবনা করুন। ওয়ার্ন স্কাই স্পোর্টসকে বলেছেন,

“আমি ভাবছি যে আমি কী ওকে আগামী বছর লণ্ডন স্পিরিটের প্রতিনিধিত্ব করার জন্য মানিয়ে নেব। আমি ওকে ফোন করে জনতে চাইব যে ও কি লর্ডসে খেলতে চাইবে। এমএস, এর জন্য আমি বড়ো অর্থেরও ব্যবস্থা করব”।

আপনাদের জ্ঞাতার্থে জানাই যে ‘দ্য হাণ্ড্রেড’ ১০০ বলের ফর্ম্যাটের টুর্নামেন্ট, যা ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড এই বছর শুরু করতে চেয়েছিল, কিন্তু কোভিড-১৯ এর কারণে এটি আগামী বছরের জন্য স্থগিত করে দেওয়া হয়েছে।

মহেন্দ্র সিং ধোনি সর্বশ্রেষ্ঠ উইকেটকিপার

শেন ওয়ার্ন চান ধোনি এই বড়ো টুর্নামেন্টে করুন তার দলের অধিনায়কত্ব, বললেন… 2

শেন ওয়ার্ন ধোনিকে উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবেও প্রশংসা করেছেন। শেন ওয়ার্নের অনুযায়ী মহেন্দ্র সিং ধোনির গুনতি ইতিহাসের সর্বশ্রেষ্ঠ উইকেটকিপারদের মধ্যে করা হবে। এই ব্যাপারে ওয়ার্ন বলেন,

“আপনারা সকলে ওর অধিনায়কত্বের ব্যাপারে জানেন। ও একজন দুর্দান্ত প্রতিযোগি আর অদ্ভুত খেলোয়াড়। ধোনি ইতিহাসে একজন সর্বকালীন মহান উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে পরিচিত হবেন”।

ধোনি একজন অদ্ভুত অধিনায়ক

শেন ওয়ার্ন চান ধোনি এই বড়ো টুর্নামেন্টে করুন তার দলের অধিনায়কত্ব, বললেন… 3

শেন ওয়ার্ন মাহির প্রশংসা করে তাকে একজন দুর্দান্ত ক্রিকেটার, ফিনিশার তথা অদ্ভুত অধিনায়ক বলেছেন। তিনি আইপিএল ফ্রেঞ্চাইজি চেন্নাই সুপার কিংসের সফলতার জন্য ধোনির প্রশংসাও করেন। এই বিষয়ে ওয়ার্ন বলেন,

“ক্রিকেট ইতিহাসে ধোনি একমাত্র অধিনায়ক যিনি সমস্ত আইসিসি ট্রফি জিতেছেন। ওর নেতৃত্বে ভারত ২০০৭ এর টি-২০ বিশ্বকাপ, ২০১০ আর ২০১৬ এশিয়া কাপ, ২০১১ একদিনের বিশ্বকাপ আর ২০১৩র চ্যাম্পিয়ন ট্রফি জিতেছিল। যা স্বয়ং একটি দুর্দান্ত রেকর্ড। ভারত হোক বা চেন্নাই সুপার কিংস ও নিজের দলের কাছ থেকে সবসময় সর্বশ্রেষ্ঠ প্রদর্শন বের করতে সক্ষম থাকেন”।

ধোনি ভারতের হয়ে শেষবার বিশ্বকাপ সেমিফাইনাল জুলাই ২০১৯ এ নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলেছিলেন।তিনি ৫৩৮টি আন্তর্জাতিক ম্যাচে ১৭০০০ এর বেশি রান করেছেন। এই ৩৯ বছর বয়সী খেলোয়াড় ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের তিনটি খেতাবও জিতেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *