কানপুর টেস্ট ড্র হওয়া নিয়ে অজিঙ্ক রাহানের এই সিদ্ধান্তকেই দায়ী করলেন শেন ওয়ার্ন 1

ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে কানপুর টেস্ট ড্র হয়েছে। শেষ ৫০ বলে ভারতের দরকার ছিল একটি উইকেট, কিন্তু রচিন রবীন্দ্র এবং এজাজ প্যাটেল মিলে টিম ইন্ডিয়ার চোয়াল থেকে জয় ছিনিয়ে নেয়। গ্রিন পার্ক স্টেডিয়ামে অনুষ্ঠিত এই টেস্ট ম্যাচ ড্র হওয়ার পর অস্ট্রেলিয়ার প্রাক্তন স্পিনার শেন ওয়ার্ন টিম ইন্ডিয়ার কৌশল নিয়ে প্রশ্ন তুলেছেন। কিছু ক্রিকেট পন্ডিত বিশ্বাস করেন যে এই টেস্টে টিম ইন্ডিয়া থেকে সবচেয়ে বড় দুটি বাদ পড়েছে দ্বিতীয় ইনিংস ঘোষণায় বিলম্ব এবং শেষ সেশনে নতুন বল পেতে বিলম্ব করেছে।

IND vs NZ 1st Test Day 5 Highlights: NZ deny IND win in Kanpur, Match drawn  | Cricket News – India TV

ওয়ার্ন টুইটারে লিখেছেন, ‘খুব অবাক হয়েছি যে টিম ইন্ডিয়া যখন সুযোগ ছিল তখন নতুন বল নেয়নি। এটা জঘন্য যে তিনি এখনও পুরোনো বলে বোলিং করছেন। পুরানো বল, যখন হালকা এবং ওভার দুটোই হাত থেকে বেরিয়ে যাচ্ছে। ভেবে দেখো?” শেষ সেশনেই এই টুইট করেছিলেন ওয়ার্ন। ৮০ ওভারের পরে ভারতীয় বোলারদের জন্য নতুন বল পাওয়া গিয়েছিল, কিন্তু কানপুর টেস্টের অধিনায়ক অজিঙ্ক রাহানে ৮৪তম ওভারে তা নিয়েছিলেন।

ভারত জয়ের জন্য নিউজিল্যান্ডকে ২৮৪ রানের টার্গেট দেয় এবং কিউই দলও ৯ উইকেট হারিয়ে ফেলে। মনে হচ্ছিল এই ম্যাচে ভারত সহজেই জিতবে, কিন্তু দুর্বল আলো এবং রাচিন-এজাজ জুটি মিলে ভারতের জয়ের স্বপ্ন ভেঙে দেয়। ওয়ার্ন ছাড়াও প্রজ্ঞান ওঝাও ভারতের নতুন বল দেরিতে নেওয়া নিয়ে প্রশ্ন তুলেছেন।

Leave a comment

Your email address will not be published.