গত পাকিস্তান ম‍্যাচে চোট পেয়েছিলেন ভূবনেশ্বর কুমার।তার জেরে আফগানিস্তান ম‍্যাচে খেলা হয়নি তার।সেই ম‍্যাচে তার পরিবর্ত ক্রিকেটার হিসেবে খেলতে নেমে দুরন্ত পারফরম্যান্স দিয়েছিলেন মহম্মদ শামি। আফগান দের বিরুদ্ধে ম‍্যাচে যখন কঠিন মুহূর্তে পড়েছিল ভারতীয় ক্রিকেট দল, তখন ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হয়েছিলেন এই পেসার।রুদ্ধশ্বাস ম‍্যাচে শেষ ওভারে হ‍্যাটট্রিক করে সেইদিন বিরাটদের চলতি বিশ্বকাপে জয়ের ধারা অব্যাহত রাখতে সাহায্য করলেন তিনি।পাশাপাশি নিয়মিত প্রথম একাদশে খেলার জোড়ালো বার্তা দলকে দিয়ে রাখলেন তিনি এইদিন।

সেমিফাইনালের আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে এদের বিশ্রাম দিয়ে এই ১১জনকে খেলাতে পারে ভারত

আগামী কাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলতে নামছে বিরাটরা।ইতিমধ্যে প্রকাশ‍্যে এসেছিলো একটি ভিডিও ক্লিপ ,যেখানে দেখা গেছে ফের নেটে বোলিং প্রাক্টিস শুরু করেছেন ভূবি অর্থাৎ অনেকেই মনে করছেন কাল গেইলদের বিরুদ্ধে খেলতে প্রস্তুত তিনি।এরপর নাকি চিন্তার ভাঁজ পড়েছে নির্বাচকদের কপালে এমনটাই মনে করা হচ্ছে , কারণ কাকে বসিয়ে কাকে খেলাবে তা নিয়ে বুঝে উঠতে পারছেন তারা।

বিশ্বকাপের শুরু থেকেই ছন্দে ফেরার আভাস দিয়েছিল ভুবনেশ্বর।একের পর এক দারুণ পারফরম্যান্স এর মধ্যে দিয়ে ক্রমশ দলের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছিলেন তিনি।অন‍্যদিকে তার চোট পাওয়ায় দলে সুযোগ পাওয়া মহম্মদ শামি ও দারুণ খেলেছেন তার প্রথম ম‍্যাচে।তাই স্বাভাবিক ভাবেই কাউকে বসানো একটা অত্যন্ত কঠিন কাজ হয়ে পড়েছে ভারতের টিম ম‍্যানেজমেন্টের ক্ষেত্রে।

এমন একটি সময়, এবিষয়ে নিজের মতামত জাহির করলেন কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার শচীন তেন্ডুলকর।শামি এবং ভূবির মধ্যে প্রথম দলে ভূবিকে দেখতে চান তিনি,এবিষয়ে সপক্ষে যুক্তি দিতে গিয়ে কিংবদন্তি এই ক্রিকেটার প্রথমে ক্ষমা চেয়ে নিয়েছেন শামির কাছে, তারপর তিনি বলেন, “চলতি বিশ্বকাপে দলের প্রথম পছন্দ ছিলো ভূবি।তাই চোট সারলে ওরই খেলা উচিত এবারের বিশ্বকাপের দলে।শুধু তাই নয় ,ক্রিস গেইলের বিপক্ষে ভূবির বোলিং ভীষন কার্যকর ভূমিকা নিতে পারে বলেই মনে করেন তিনি।

প্রসঙ্গত, এখনো অবধি ভূবির বিষয়ে কোনও প্রকার স্থায়ী সিদ্ধান্ত নেয়নি ভারতীয় ক্রিকেট বোর্ড।নেটে বোলিং করলেও আগামী বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম‍্যাচে ভূবনেশ্বর কুমারের খেলার সম্ভাবনা খুবই কম বলে মনে করা হচ্ছে।কারন গত ম‍্যাচে সুযোগ পেয়ে নিজের সেরাটা দিয়েছিলেন শামি,অর্থাৎ তার ছন্দে থাকা দলকে স্বস্তি দিয়েছে । সেক্ষেত্রে মনে করা হচ্ছে ভূবনেশ্বরের ক্ষেত্রে দ্রুত কোনও সিদ্ধান্ত নেবে না ম‍্যানেজমেন্ট।তার পুরোপুরি সুস্থ হয়ে ওঠার অপেক্ষা করা হবে ,এখন এমনটাই মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, এবারের বিশ্বকাপের শুরু থেকেই দারুণ ছন্দে আছে ভারতীয় ক্রিকেট দল।গত ৫ ই জুন সাউথ আফ্রিকাকে হারিয়ে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করেছিলো বিরাটরা।এরপর একে একে অস্ট্রেলিয়া, পাকিস্তান, আফগানিস্তান কে হারিয়ে এই মুহূর্তে লিগ টেবিলে তিন নম্বরে রয়েছে বিরাটরা পাঁচ ম‍্যাচে নয় পয়েন্ট নিয়ে।ক্রমশ উজ্জ্বল হয়ে উঠছে ভারতের তিন নম্বর বিশ্বকাপ জয়ের স্বপ্ন। বৃহস্পতিবার বিশ্বকাপের পরবর্তী ম‍্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হতে চলেছে ” বিরাট বাহিনী ” ।

SHARE

আরও পড়ুন

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে ভারতের দলে থাকছেন না এই তারকা ক্রিকেটার !

আরও একটি আন্তর্জাতিক সফর মিস করতে চলেছেন ভারতের উদীয়মান ক্রিকেট তারকা পৃথ্বী শাহ।এখনো চোট পুরোপুরি সেরে ওঠেনি...

বাংলাদেশ সফরের পর জাতীয় দলের কোচিং বিভাগে বড়োসড়ো রদবদল আনতে চলেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড

আসন্ন বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে একদিবসীয় সিরিজের পর কোচিং বিভাগে বদল আনার চিন্তা ভাবনা করে ফেলেছে শ্রীলঙ্কা...

বিরাট কোহলি নাকি রোহিত শর্মা , কে সবচেয়ে বড়ো অধিনায়ক ? জানালেন ব্রাড হগ

ইউ টিউবে চ‍্যানেল রয়েছে প্রাক্তন অস্ট্রেলিয় স্পিনার ব্রাড হগের।" ব্রাড হগ টিভি নামের সেই ইউটিউব চ‍্যানেলে আমরা...

ফের জাতীয় দলে ফেরার আশাবাদী এই ভারতীয় ক্রিকেটার !

ফের আন্তর্জাতিক দলে ফেরার জন্যে পূর্ণ উদ‍্যমে লেগে পড়লেন মনীশ পান্ডে। আশা রাখছেন ফর্মের ধারাবাহিকতা এবং দুরন্ত...

ধোনিকে সেরা অধিনায়ক মানতে নারাজ এই প্রাক্তন ভারতীয় ক্রিকেটার !

ধোনিকে ক্রিকেটের সর্বকালের সেরা অধিনায়ক মানতে নারাজ প্রাক্তন তারকা ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর।জানিয়েছেন পরিসংখ্যানের কথা উঠলো অবশ্যই...