গত পাকিস্তান ম‍্যাচে চোট পেয়েছিলেন ভূবনেশ্বর কুমার।তার জেরে আফগানিস্তান ম‍্যাচে খেলা হয়নি তার।সেই ম‍্যাচে তার পরিবর্ত ক্রিকেটার হিসেবে খেলতে নেমে দুরন্ত পারফরম্যান্স দিয়েছিলেন মহম্মদ শামি। আফগান দের বিরুদ্ধে ম‍্যাচে যখন কঠিন মুহূর্তে পড়েছিল ভারতীয় ক্রিকেট দল, তখন ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হয়েছিলেন এই পেসার।রুদ্ধশ্বাস ম‍্যাচে শেষ ওভারে হ‍্যাটট্রিক করে সেইদিন বিরাটদের চলতি বিশ্বকাপে জয়ের ধারা অব্যাহত রাখতে সাহায্য করলেন তিনি।পাশাপাশি নিয়মিত প্রথম একাদশে খেলার জোড়ালো বার্তা দলকে দিয়ে রাখলেন তিনি এইদিন।

সেমিফাইনালের আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে এদের বিশ্রাম দিয়ে এই ১১জনকে খেলাতে পারে ভারত

আগামী কাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলতে নামছে বিরাটরা।ইতিমধ্যে প্রকাশ‍্যে এসেছিলো একটি ভিডিও ক্লিপ ,যেখানে দেখা গেছে ফের নেটে বোলিং প্রাক্টিস শুরু করেছেন ভূবি অর্থাৎ অনেকেই মনে করছেন কাল গেইলদের বিরুদ্ধে খেলতে প্রস্তুত তিনি।এরপর নাকি চিন্তার ভাঁজ পড়েছে নির্বাচকদের কপালে এমনটাই মনে করা হচ্ছে , কারণ কাকে বসিয়ে কাকে খেলাবে তা নিয়ে বুঝে উঠতে পারছেন তারা।

বিশ্বকাপের শুরু থেকেই ছন্দে ফেরার আভাস দিয়েছিল ভুবনেশ্বর।একের পর এক দারুণ পারফরম্যান্স এর মধ্যে দিয়ে ক্রমশ দলের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছিলেন তিনি।অন‍্যদিকে তার চোট পাওয়ায় দলে সুযোগ পাওয়া মহম্মদ শামি ও দারুণ খেলেছেন তার প্রথম ম‍্যাচে।তাই স্বাভাবিক ভাবেই কাউকে বসানো একটা অত্যন্ত কঠিন কাজ হয়ে পড়েছে ভারতের টিম ম‍্যানেজমেন্টের ক্ষেত্রে।

এমন একটি সময়, এবিষয়ে নিজের মতামত জাহির করলেন কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার শচীন তেন্ডুলকর।শামি এবং ভূবির মধ্যে প্রথম দলে ভূবিকে দেখতে চান তিনি,এবিষয়ে সপক্ষে যুক্তি দিতে গিয়ে কিংবদন্তি এই ক্রিকেটার প্রথমে ক্ষমা চেয়ে নিয়েছেন শামির কাছে, তারপর তিনি বলেন, “চলতি বিশ্বকাপে দলের প্রথম পছন্দ ছিলো ভূবি।তাই চোট সারলে ওরই খেলা উচিত এবারের বিশ্বকাপের দলে।শুধু তাই নয় ,ক্রিস গেইলের বিপক্ষে ভূবির বোলিং ভীষন কার্যকর ভূমিকা নিতে পারে বলেই মনে করেন তিনি।

প্রসঙ্গত, এখনো অবধি ভূবির বিষয়ে কোনও প্রকার স্থায়ী সিদ্ধান্ত নেয়নি ভারতীয় ক্রিকেট বোর্ড।নেটে বোলিং করলেও আগামী বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম‍্যাচে ভূবনেশ্বর কুমারের খেলার সম্ভাবনা খুবই কম বলে মনে করা হচ্ছে।কারন গত ম‍্যাচে সুযোগ পেয়ে নিজের সেরাটা দিয়েছিলেন শামি,অর্থাৎ তার ছন্দে থাকা দলকে স্বস্তি দিয়েছে । সেক্ষেত্রে মনে করা হচ্ছে ভূবনেশ্বরের ক্ষেত্রে দ্রুত কোনও সিদ্ধান্ত নেবে না ম‍্যানেজমেন্ট।তার পুরোপুরি সুস্থ হয়ে ওঠার অপেক্ষা করা হবে ,এখন এমনটাই মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, এবারের বিশ্বকাপের শুরু থেকেই দারুণ ছন্দে আছে ভারতীয় ক্রিকেট দল।গত ৫ ই জুন সাউথ আফ্রিকাকে হারিয়ে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করেছিলো বিরাটরা।এরপর একে একে অস্ট্রেলিয়া, পাকিস্তান, আফগানিস্তান কে হারিয়ে এই মুহূর্তে লিগ টেবিলে তিন নম্বরে রয়েছে বিরাটরা পাঁচ ম‍্যাচে নয় পয়েন্ট নিয়ে।ক্রমশ উজ্জ্বল হয়ে উঠছে ভারতের তিন নম্বর বিশ্বকাপ জয়ের স্বপ্ন। বৃহস্পতিবার বিশ্বকাপের পরবর্তী ম‍্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হতে চলেছে ” বিরাট বাহিনী ” ।

SHARE

আরও পড়ুন

যুবরাজ সিং অবসরের পর শুরু করলেন এই মহৎ কাজ

যুবরাজ সিং অবসরের পর শুরু করলেন এই মহৎ কাজ
ভারতীয় দলের সিক্সার কিং নামে পরিচিত যুবরাজ সিং ১০ জুন ২০১৯ এ অবসর নিয়েছিলেন। তিনি নিজের দুর্দান্ত...

বিসিসিআইয়ের নতুন সভাপতি হওয়া সত্ত্বেও ১০ মাসের মধ্যেই সৌরভকে ছেড়ে দিতে হবে পদ

বিসিসিআইয়ের নতুন সভাপতি হওয়া সত্ত্বেও ১০ মাসের মধ্যেই সৌরভকে ছেড়ে দিতে হবে পদ
ভারতীয় ক্রিকেট দলকে ২০০০ সালের ম্যাচ ফিক্সিং কান্ডের বেড়াজাল থেকে বার করে বিশ্ব ক্রিকেটে বিশেষ পরিচিতি তৈরি...

সৌরভ গাঙ্গুলীর বিসিসিআই প্রেসিডেন্ট হওয়া হল নিশ্চিত, তো এখন তিনি নিজেই বললেন এই কথা

সৌরভ গাঙ্গুলীর বিসিসিআই প্রেসিডেন্ট হওয়া হল নিশ্চিত, তো এখন তিনি নিজেই বললেন এই কথা
তিন বছর আগে সুপ্রিম কোর্টের আদেশে বিসিসিআই সভাপতি পদ থেকে অনুরাগ ঠাকুরকে সরিয়ে তার জায়গায় সিওএকে আনা...

INDvsSA: কাঁধের চোটের কারণে তৃতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন এই তারকা

এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকার দল ভারত সফরে রয়েছে। যেখানে তারা ভারতীয় দলের সঙ্গে তিন ম্যাচের টেস্ট সিরিজ...

INDvsSA: কোহলি জানালেন সেই খেলোয়াড়ের নাম, যার সঙ্গে পার্টনারশিপ করতে সবচেয়ে ভাল লাগে

INDvsSA: কোহলি জানালেন সেই খেলোয়াড়ের নাম, যার সঙ্গে পার্টনারশিপ করতে সবচেয়ে ভাল লাগে
বিরাট কোহলির দুর্দান্ত ডবল সেঞ্চুরি এবং বোলারদের দুর্দান্ত প্রদর্শনের সৌজন্যে পুণে টেস্ট ম্যাচে ভারত দক্ষিণ আফ্রিকা দলকে...