সাকিব ও মুস্তাফিজুর আইপিএল ছেড়ে চলে যাবেন দেশে? কী কারণ তা জেনে নিন 1

 

 

 

বিদেশি খেলোয়াড়রা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৪ তম আসরে দেশে ফিরতে চাইছেন। লিয়াম লিভিংস্টোন, কেন রিচার্ডসন, অ্যাডাম জাম্পার মতো তারকা খেলোয়াড়রা টুর্নামেন্ট ছেড়ে দেশে ফিরেছেন। এখন খবর আসছে যে রাজস্থান রয়্যালসের পেস বোলার মুস্তাফিজুর রহমান এবং কলকাতা নাইট রাইডার্সের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানও আইপিএল ২০২১-এর শিডিউলের আগেই বাংলাদেশে ফিরবেন। বাংলাদেশ দলকে ২৩ মে থেকে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে হবে।

IPL 2021: Shakib Al Hasan and Mustafizur Rahman to Leave Tournament Early?

প্রকৃতপক্ষে বাংলাদেশ সরকার ভারত এবং দক্ষিণ আফ্রিকা থেকে আসা লোকদের জন্য ১৪ দিনের কোয়ারান্টাইন বাধ্যতামূলক করেছে, যার ফলে সাকিব ও মুস্তাফিজুরকে নির্ধারিত সময়ের আগেই বাংলাদেশে চলে যেতে হবে। আগের পরিকল্পনা অনুযায়ী সাকিব-মুস্তাফিজুর আইপিএলে ১৯ মে অবধি থাকার কথা ছিল। বাংলাদেশে পৌঁছে এই উভয় খেলোয়াড়কেই শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের আগে তিন দিন কোয়ারান্টাইন অবস্থায় থাকতে হয়েছিল। তবে ভারতে ক্রমশ ক্রমবর্ধমান করোনা ভাইরাসের মামলার কারণে বাংলাদেশের স্বাস্থ্য অধিদফতর এই বিধিকে আরও কঠোর করেছে।

IPL 2021 - No fairytale yet for Mustafizur Rahman, but he's in there fighting | Cricket | ESPNcricinfo.com

মুস্তাফিজুর রহমানের বোলিং এখন পর্যন্ত রাজস্থান রয়্যালসের হয়ে দুর্দান্ত ছিল এবং সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে জয়ের জন্য তিনি অবদান রেখেছিলেন। মুস্তাফিজুর হায়দরাবাদের বিপক্ষে তার ৪ ওভারে মাত্র ২০ রান দিয়ে তিন উইকেট নিয়েছিলেন। তবে এই মরশুমে কেকেআরের পক্ষে শাকিবের ফর্ম বিশেষ কিছু চলেনি। লক্ষণীয় বিষয়, রাজস্থানের বেন স্টোকস এবং জোফ্রা আর্চার ইতিমধ্যে চোটের কারণে টুর্নামেন্টের বাইরে চলে গিয়েছেন, বায়ো-বাবল জনিত কারণে ক্লান্তির কারণ জানিয়ে লিয়াম লিভিংস্টোন এবং অ্যান্ড্রু টাই দেশে ফিরেছেন।

Leave a comment

Your email address will not be published.