ভারতের তৃতীয় একদিনের ম্যাচে শাই হোপ ভাঙলেন শিখর ধবনের বড়ো রেকর্ড

চেন্নাই আর বিশাখাপট্টনমের পর ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে তৃতীয় একদিনের ম্যাচ আজ কটকে খেলা হচ্ছে। যেহানে ওয়েস্টইন্ডিজ দলকে প্রথম ব্যাটিং করতে দেখা যাচ্ছে। এই ম্যাচে ওয়েস্টইন্ডিজের ওপেনিং ব্যাটসম্যান শাই হোপ ভারতীয় ওপেনার শিখর ধবনের দুর্দান্ত রেকর্ড ভেঙে দিয়েছেন।

শাই হোপ ভাঙলেন ভারতের শিখর ধবনের দুর্দান্ত রেকর্ড

কটকে আজ ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে তৃতীয় আর ফাইনাল ম্যাচ খেলা হচ্ছে। যেখানে দুর্দান্ত ফর্মে চলা ওয়েস্টইন্ডিজের ব্যাটসম্যান শাই হোপ একটি বড়ো রেকর্ড ভেঙে দিয়েছেন। তিনি আজ ভারতের বিরুদ্ধে ম্যাচে ৬৭ রানের ইনিংসে ৩ হাজার রানের পরিসংখ্যান পার করে ফেলেছেন। তিনি শিখর ধবনের ৭২টি ইনিংসে ৩ হাজার রানের পরিসংখ্যান পার করে ফেলেছেন। যদিও এই রেকর্ড এখনো পর্যন্ত দক্ষিণ আফ্রিকার হাসিল আমলার নামে রয়েছে। যিনি মাত্র ৫৭টি ইনিংসে এই কৃতিত্ব নিজের নামে করেছিলেন। শাই হোপের পর বাবর আজমের নাম ছিল যিনি ৬৮টি ইনিংস নিয়েছিলেনে এই রেকর্ড গড়তে।

ফাইনাল ম্যাচে মুশকিলে দেখাচ্ছে ওয়েস্টইন্ডিজকে

ভারতের তৃতীয় একদিনের ম্যাচে শাই হোপ ভাঙলেন শিখর ধবনের বড়ো রেকর্ড 1

ম্যাচে আজ টস জিতে ভারতীয় দল প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। যারপর বিরাট কোহলির এই সিদ্ধান্তকে তার বোলাররা সঠিক প্রমানিত করে দিয়েছেন। ওয়েস্টইন্ডিজের দল ২২ ওভারে ২ উইকেট হারিয়ে মাত্র ৭৯ রানই করতে পেরেছেন। যার মধ্যে শাই হোপ ৪২ রান করেছেন। যাকে মহম্মদ শামি বোল্ড করে প্যাভিলিয়নে ফেরত পাঠান। অন্যদিকে এভিন লুইসকে ২১ রানে রবীন্দ্র জাদেজা প্যাভিলিয়নে ফেরত পাঠান। মাঠে এখন ওয়েস্টইন্ডিজের হয়ে শিমরন হেটমেয়ার আর রোস্টন চেজ বোলিং করছেন। এই দুই ব্যাতসম্যানকে এখন নিজের দলের হয়ে দ্রুত রান করার চেষ্টা করতে হবে।

এই বছর দুর্দান্ত প্রদর্শন করেছেন শাই হোপ

ভারতের তৃতীয় একদিনের ম্যাচে শাই হোপ ভাঙলেন শিখর ধবনের বড়ো রেকর্ড 2

২০১৯ এর কথা ধরা হলে শাই হোপ ওয়েস্টইন্ডিজ দলের হয়ে দুর্দান্ত প্রদর্শন করেছেন। রোহিত শর্মার পর শাই হোপ সেই ব্যাটসম্যান যিনি ওয়ানডে ফর্ম্যাটে সবচেয়ে বেশি রান করেছেন। অন্যদিকে তৃতীয় স্থানে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির নাম রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *