আইপিএল ২০২১ এ এই তিন খেলোয়াড়কে যে কোনো মূল্যে কিনতে চাইবে কেকেআর

আইপিএলের আগামি মরশুমের প্রস্তুতি নিয়ে বর্তমানে সমস্ত দল রণনীতি তৈরি করতে লেগে পড়েছে। ফেব্রুয়ারির দ্বিতীয় বা তৃতীয় সপ্তাহের মধ্যে আইপিএল ২০২১ এর নিলাম অনুষ্ঠিত হবে। আইপিএলের নিলামে কোন দল কোন খেলোয়াড়কে দলে নেবে এটা সবচেয়ে বড়ো প্রশ্ন হতে চলেছে। এই প্রশ্ন কেকেআরের জন্যও উঠছে যে শাহরুখ খানের মালিকানাধীন কেকেআর কোন খেলোয়াড়দের নিজেদের দলে নেবে। যদি দলে খালি জায়গার কথা বলে হয় তো শাহরুখ খানের দল বেশিরভাগ ভারতীয় খেলোয়াড়কে নিজেদের ফ্রেঞ্চাইজিতে নিতে চাইবে।

তবে দলে একজন বিদেশী ওপেনারেরও প্রয়োজন রয়েছে, কারণ ক্রিস লিনকে ছেড়ে দেওয়ার পর দলে এমন খেলোয়াড়ের অভাব রয়েছে। এই তালিকায় আজ আমরা এমন তিনজন খেলোয়াড়ের কথা বলব যাদের উপর শাহরুখ খানের দলের নজর থাকবে।

জেসন রয়

আইপিএল ২০২১ এ এই তিন খেলোয়াড়কে যে কোনো মূল্যে কিনতে চাইবে কেকেআর 1

আইপিএলে গত মরশুমে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলা জেসন রয়ের উপর কলকাতা নাইট রাইডার্সের দল বিড করতে পারে।যদিও জেসন রায় আইপিএল ২০২০ থেকে নিজের নাম তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। কারণ ডানহাতি এই ব্যাটসম্যানের মাংসপেশিতে টান ধরার কারণে খেলতে পারেননি। আইপিএল ২০২১ এ রিলিজ করা খেলোয়াড়দের তালিকায় জেসন রয়ের নাম রয়েছে। কলকাতা নাইট রাইডার্সের কাছে সুযোগ থাকবে যে তারা নিজেদের বিদেশী ওপেনারের অভাব জেসন রয়কে দিয়ে পূর্ণ করে পারে। জেসন রয় একজন প্রতিভাবান খেলোয়াড়, যে কারণে কলকাতা নাইট রাইডার্সকে জেসন রয়কে কেনার জন্য বেশি টাকা খরচা করতে হতে পারে।

ক্রিস লিনকে ছেড়ে দেওয়ার পর দলে সবসময়ই একজন বিদেশী ওপেনারের অভাব অনুভূত হয়েছে, এই অবস্থায় দলে শুভমান গিলের পার্টনার হিসেবে জেসন রয়কে তারা নেওয়ার কথা ভাবতে পারে।

কৃষ্ণাপ্পা গৌতম

আইপিএল ২০২১ এ এই তিন খেলোয়াড়কে যে কোনো মূল্যে কিনতে চাইবে কেকেআর 2

শাহরুখ খানের মালিকানাধীন কলকাতা আগামি আইপিএল মরশুমে একজন ভারতীয় স্পিন অলরাউন্ডারকে নেওয়ার কথা ভাবতে পারে। কারণ কখনও কখনও এমনটা দেখতে পাওয়া গিয়েছে যে দলে বিদেশী খেলোয়াড়দের সমীকরণ কাজ করছে না, তো তাদের ভারতীয় খেলোয়াড়কে দলে শামিল করার প্রয়োজন হয়ে পড়ে। এই অবস্থায় কেকেআরের দল কৃষ্ণাপ্পা গৌতমকে দলে নিতে পারে। কৃষ্ণপা সেই খেলোয়াড়দের মধ্যে একজন যে না শুধু দলের হয়ে ভালো স্পিন বোলিং করতে পারেন, বরং দরকার পড়লে বিস্ফোরক ব্যাটিং প্রদর্শন করেও দলকে জয় এনে দিতে পারেন।

কৃষ্ণাপ্পা গৌতম এর আগে কিংস ইলেভেন পাঞ্জাবের দলে ছিলেন। আর পাঞ্জাবে আসার আগে তিনি রাজস্থান রয়্যালসের প্রতিনিধিত্ব করতেন। রাজস্থান রয়্যালসে গৌতম বেশ কয়েকবার একার ক্ষমতায় দলকে জয় এনে দিয়েছেন। এই অবস্থায় কলকাতা নাইট রাইডার্স গৌতমের উপর ভরসা দেখাতে পারে।

শিভম দুবে

আইপিএল ২০২১ এ এই তিন খেলোয়াড়কে যে কোনো মূল্যে কিনতে চাইবে কেকেআর 3

আইপিএল ২০২১ এর নিলামের আগে আরসিবি থেকে রিলিজ হওয়া তারকা অলরাউন্ডার শিভম দুবেকেও শাহরুখ খানের মালিকানাধীন কলকাতা নিজেদের দলে নেওয়ার কথা ভাবতে পারে। কলকাতার কাছে বর্তমানে এমন খেলোয়াড়ের অভাব রয়েছে যে মিডল অর্ডারে বা লোয়ার মিডল অর্ডারে খেলে সংকোটমোচনের ভূমিকা পালন করতে পারেন। শিভম দুবের প্রদর্শন যতই আরসিবির হয়ে ভালো না হোক, কিন্তু যদি দল তাকে হাত খুলে খেলার সুযোগ দেয় আর তার উপর ভরসা দেখায় তো তিনি এমন একজন ক্রিকেটার যিনি দলে সংকোটমোচনের ভূমিকা পালন করতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *