হরভজন সিংয়ের সঙ্গে লাইভে জানালেন বিরাট নন এই ভারতীয়র ব্যাটিং দেখে মুগ্ধ হয়ে যান রোহিত শর্মা

চিন থেকে শুরু হওয়া করোনা ভাইরাসের কারণে সকলেরই জীবন থেমে গিয়েছে। লকডাউনের কারণে প্রায় পুরো বিশ্ব নিজেদের বাড়িতে বন্দী। ক্রিকেট সম্পর্কিত সমস্ত কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে বা স্থগিত করে দেওয়া হয়েছে। ভারতেও করণা ভাইরাসের পরিস্থিতি দিনপ্রতিদিন গুরুতর হয়ে উঠছে। ২১দিনের লকডাউনের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভারতে ১৯ দিন পর্যন্ত লকডাউন বাড়িতে দিয়েছেন অর্থাৎ ভারত এখন ৩ মে পর্যন্ত বাড়িতে বন্দী থাকবে। করোনা ভাইরাসের আক্রমণ ক্রমাগত বেড়ে চলায় শেষমেশ কেন্দ্রীয় সরকার এই লকডাউনকে বাড়িয়ে দিতে বাধ্য হয়েছে। কোনো কোনো মানুষ অন্যান্য রাজ্য থেকে যেমন নিজের রাজ্যে ফিরেছেন তেমনি কেউ কেউ আটকেও পড়েছেন ভিন রাজ্যে। ভারতীয় জাতীয় দলের তারকা স্পিনার শাহবাজ নদীমও তাদের মধ্যে একজন।

অসুস্থ হলেন নদীমের স্ত্রী

এবার অসুস্থ হলেন এই ক্রিকেটারের স্ত্রী, লকডাউনের মধ্যে কলকাতা ফিরতে আবেদন করলেন এই ভারতীয় তারকা 1

ভারতে করোনা ভাইরাসের আক্রমণ দিনপ্রতিদিন বেড়েই চলেছে। যে কারণে কেন্দ্রীয় সরকারকে পরপর দু দফায় লকডাউন ঘোষণা করতে হয়েছে। ভারতে করোনার আক্রমণ রুখতে মার্চের শেষ দিকেই লকডাউন ঘোষণা করেছিল কেন্দ্রীয় সরকার। প্রথমে ১৫ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষিত হলেও এই ভাইরাসের কারণে তা বাড়িয়ে ৩ মে পর্যন্ত করা হয়েছে। ভারতে এখনো পর্যন্ত ১৫ হাজারের বেশি করোনা আক্রান্তের সংখ্যা মিলেছে। মৃত্যুর সংখ্যাও ৫০০ ছাড়িয়েছে। এর মধ্যেই এই লকডাউনের কারণে কলকাতায় ফিরতে না পেরে ধানবাদে আটকে গিয়েছেন ভারতীয় দলের হয়ে খেলা স্পিন বোলার শাহবাজ নদীম। এর মধ্যেই জানা গিয়েছে যে নদীমের স্ত্রী অসুস্থ। যে কারণে তাদের প্রবল সমস্যায় পড়তে হচ্ছে। নিজের সমস্যার কথা এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানাতে গিয়ে এই তারকা স্পিনার বলেছেন,

“আমার স্ত্রী-র ফ্যাটি লিভারের সমস্যা রয়েছে। গত চার-পাঁচ মাস ধরে চিকিৎসাধীন। চিকিৎসকদের প্রেসক্রিপশন মেনেই ওষুধ নিচ্ছে ও। তবে এই মুহূর্তে বেশ দুর্বল, গা বমি বমি ভাবও রয়েছে।”

কলকাতার বাসিন্দা নদীম

এবার অসুস্থ হলেন এই ক্রিকেটারের স্ত্রী, লকডাউনের মধ্যে কলকাতা ফিরতে আবেদন করলেন এই ভারতীয় তারকা 2

এমনিতে জন্মসূত্রে ধোনির রাজ্য ঝাড়খন্ডের বাসিন্দা হলেও নদীম বর্তমানে কলকাতায় বসবাস করেন। যদিও তিনি লকডাউন ঘোষণা হওয়ার প্রায় সঙ্গে সঙ্গেই ঝাড়খণ্ড ছেড়ে বেরিয়েছিলেন কিন্তু সরকারী নিয়মের কারণে তিনি পশ্চিমবঙ্গে প্রবশ করতে পারেননি। এই কথা জানিয়েছেন তার ছেলেবেলার কোচ রহমান। এই মুহূর্তে এই তারকা স্পিনারের আশা যে সরকারের অনুমতি নিয়ে তিনি কলকাতায় ফিরতে পারবেন।

আইপিএলের পরিচিত মুখ নদীম

এবার অসুস্থ হলেন এই ক্রিকেটারের স্ত্রী, লকডাউনের মধ্যে কলকাতা ফিরতে আবেদন করলেন এই ভারতীয় তারকা 3

ভারতীয় দলের হয়ে খুব বেশি ক্রিকেট না খেললেও শাহবাজ নদীম আইপিএলের একজন পরিচিত মুখ। ভারতের এই পয়সাবহুল লীগে তিনি সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলন। কিন্তু এখনো পর্যন্ত আইপিএল স্থগিত ঘোষণা হওয়ায় তিনি মাঠে নামতে পারেননি। আইপিএলের পাশাপাশি ঘরোয়া ক্রিকেটে নদীম ধারাবাহিকভাবে প্রদর্শন করে থাকেন। তার এই প্রদর্শনের কারণেই গত বছর তাকে জাতীয় দলেও সুযোগ দেওয়া হয়েছিল। শুধু আইপিএলই নয় করোনা আক্রমণে ক্রিকেট ভীষণভাবে প্রভাবিত হয়েছে। ভারত-দক্ষিণ আফ্রিকার মধ্যে ৩ ম্যাচের একদিনের সিরিজ এই ভাইরাসের কারণে বাতিল করতে হয়েছিল। সেই সঙ্গে ভারতের ঘরোয়া লীগ ইরানি ট্রফিও বাতিল করতে হয়েছে। আইপিএলও স্থগিত করেছে বিসিসিআই। যদিও বিসিসিয়াই টি ২০ বিশ্বকাপের আগেই আইপিএল আয়োজনের মরিয়া প্রয়াস চালাচ্ছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *