মাঠে মারপিট করার কারণে এই খেলোয়াড়ের উপর লাগল পাঁচ বছরের ব্যান

বাংলাদেশের ঘরোয়া জাতীয় ক্রিকেট লীগে দুই খেলোয়াড়ের মধ্যে রবিবার মারপিট হয়েছে। এর মধ্যে জোরে বোলার শাহাদত হুসেন আর আরাফত সানি জুনিয়র শামিল ছিলেন। শাহাদত নিজেরই দলের খেলোয়াড় সানির সঙ্গে মারপিট করেন। তিনি চড় আর লাথি মারেন সানিকে। শাহাদত সানিকে বলকে চকচকে করতে বলেন আর এটা নিয়েই দুজনের মধ্যে ঝামেলা লেগে যায়।

বিসিবি শোনালো শাস্তি

মাঠে মারপিট করার কারণে এই খেলোয়াড়ের উপর লাগল পাঁচ বছরের ব্যান 1

বাংলাদেশের ক্রিকেট বোর্ড (বিসিবি) এই বিষয়ে শাহাদত হুসেনকে দোষী পেয়েছে। এরপর তারা সাজাও ঘোষণা করে দেয়। এই বিষয়ে বোর্ড তাকে পাঁচ বছরের জন্য প্রতিবন্ধিত করে দেয় যার মধ্যে দু বছরের শাস্তি সাসপেন্ড। এর সঙ্গেই তার উপর তিন লাখ টাকা অর্থাৎ ৩৫৪০ ডলার জরিমানাও করা হয়েছে। এই ম্যাচ ঢাকা আর খুলনার মধ্যে খেলা হয়েছে। বলকে চকচকে করার বির্তকে দুই খেলোয়াড় একে অপরের সঙ্গে লড়াই করেন।

বোর্ডের তরফে এলো বয়ান

মাঠে মারপিট করার কারণে এই খেলোয়াড়ের উপর লাগল পাঁচ বছরের ব্যান 2

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফে এই ঘটনায় বয়ান এসেছে। তাদের বক্তব্য যে এদের আগের ব্যবহার মাথায় রেখে এই সাজা দেওয়া হয়েছে। এর আগে শাহাদত হুসেনের উপর নিজের স্ত্রীকে প্রতারিত করার অভিযোগ উঠেছিল। ২০১৫য় তাকে দু মাসের জন্য জেলে কাটাতে হয়েছিল। বিসিবির টেকনিক্যাল কমিটির প্রধান মিনহাজুল আবেদিন বলেছেন, “ওর অতীত ব্যবহারকে মাথা রেখে আমরা ওকে পাঁচ বছরের জন্য শাস্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এই প্রতিবন্ধের শেষ দু বছর তিনি সাসপেন্ড থাকবেন”।

শাহাদাত হুসেনের কেরিয়ার

মাঠে মারপিট করার কারণে এই খেলোয়াড়ের উপর লাগল পাঁচ বছরের ব্যান 3

শাহাদাত হুসেন বাংলাদেশের হয়ে ২০০৫ এ ডেবিউ করেছিলেন। তিনি দলের হয়ে শেষ ম্যাচ ২০১৫য় পাকিস্তানের বিরুদ্ধে খেলেছেন। নিজের কেরিয়ারে তিনি বাংলাদেশের হয়ে ৩৮টি টেস্ট, ৫১টি ওয়ানডে আর ৬টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেন। ৩৩ বছর বয়েসী জোরে বোলারের টেস্টে ৭২টি, ওয়ানডেতে ৪৭টি আর টি-২০ আন্তর্জাতিকে ৪টি উইকেট রয়েছে। এই ব্যানের পর তার কেরিয়ার প্রায় শেষ হয়ে গিয়েছে। ২৪ বছর বয়েসী আরাফত সানি জুনিয়র এখনো পর্যন্ত কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেননি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *