২০১৬ সালে অনীল কুম্বলে কোচ হওয়ার পর রবী শাস্ত্রী এবং সৌরভ গাঙ্গুলীর মাঝে যেমন তিক্ত সম্পর্ক এবং প্রকাশ্যে বাদানুবাদ দেখা গিয়েছিল এবার ২০১৭ সালে রবী শাস্ত্রী কোচ হওয়ার পরও তেমন ঘটনা পুনরাবৃত্তি দেখা দিচ্ছে! দুজন সাবেক ক্রিকেটারের মাঝে তিক্ততা। এবার রবী শাস্ত্র জায়গায় বীরেন্দ্র আর অন্য জন্য সেই সৌরভ গাঙ্গুলি ই। এবার রবী শাস্ত্রী ছাড়া অন্য যারা ভারতের কোচ হওয়ার দৌড়ে ছিলেন তাদের মাঝে অন্যতম হলেন বীরেন্দ্র সেওবাগ। কিন্তু শচিন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলী ও ভিসিএস লক্ষণের সম্বনয়ে গঠিত ভারতের ক্রিকেট উপদেষ্টা কমিটি এবার ভারতের কোচ হিসেবে বেছে নেন টিম ইন্ডিয়ার সাবেক ডিরেক্টর রবী শাস্ত্রী কে। নজফগড়ের নবাব কোচ হতে না পারার একমাত্র কারণ হল, যারা কোচ বাছাই করছিলেন, তাদের সঙ্গে তার সেটিং ছিল না। তিনি আরও বলেন, “আমি ভারতীয় দলের কোচ হওয়ার কথা ভাবিনি। কোচ হওয়ার জন্য আমাকে প্রস্তাব দেওয়া হয়েছিল। বিসিসিআই-এর কার্যনির্বাহী সচিব অমিতাভ চৌধুরী ও গেম ডেভেলপমেন্ট এমভি শ্রীধর কোচ হওয়ার প্রস্তাব ভেবে দেখতে বলেছিলেন। সময় চেয়ে নিয়েছিলাম আমি।” ইন্ডিয়া টিভিতে একটি চ্যাট শো-এ এই বিস্ফোরক মন্তব্য করেছেন বীরু। এ প্রসঙ্গে রবি শাস্ত্রীকেও ছেড়ে কথা বলেননি ভারতের সাবেক ওপেনার।

তিনি বলেন, ‘‘ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফি চলাকালীন শাস্ত্রীকে জিজ্ঞাসা করেছিলাম, তুমি কেন কোচ হওয়ার জন্য আবেদন করনি? শাস্ত্রী বলেছিল আগের ভুল আর করবে না। শাস্ত্রী যদি আগেই আবেদন করত, তাহলে আমি আর আবেদন করতাম না।” ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর সঙ্গে বিধ্বংসী ওপেনার বীরেন্দ্র সেওবাগের সম্পর্ক বেশ মধুর বলেই প্রচার আছে। গাঙ্গুলীকে এখনও বেশ শ্রদ্ধা করেন বীরু। কিন্তু ভারতীয় জাতীয় দলের কোচ হওয়া ইস্যুতে প্রিয় অধিনায়কের সঙ্গেও কি এবার লেগে গেল না শেবাগের! “যারা কোচ নিয়োগ করেন, তাদের সঙ্গে ‘সেটিং’ না থাকায় কোচ হতে পারেননি” এ মমন্তব্য করে যেন বীরেন্দ্র শেবাগ ছুড়েছিলেন ইট।

বীরুর এসব মন্তব্যের পর মুখ বন্ধ করে থাকতে পারেননি সৌরভ। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) ক্রিকেট পরামর্শদাতা কমিটির অন্যতম সদস্য তিনি। বীরু মন্তব্য তার কানে পৌঁছেছে। আর তা শোনার পরেই সৌরভ বলেছেন, ‘আমার কিছু বলার নেই। ও বোকার মতো কথা বলেছে।’ এরপর আবার পাল্টা টুইট করেন কোচ হওয়ার দৌড়ে থাকা এই সাবেক ওপেনার, সেখানে সৌরভ গাঙ্গুলিকে উদ্দেশ্য করে লিখেন “সবার কাছে নিজেকে স্পষ্ট করার কিছু নেই। আপনি ওয়াশিং পাউডার না!”

  • SHARE
    A Cricket enthusiast who is pursuing his passion.

    আরও পড়ুন

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়
    আইপিএলের একাদশতম সংস্করণের শুরুর ঘন্টা পড়তে আর মাত্র বাকি মাস দেড়েক। অন্যান্য অনেক ফ্রেঞ্চাইজি যেখানে তাদের অধিনায়ক...

    টুইটারে গিবসের ট্রোলে ক্ষুব্ধ অশ্বিন ম্যাচ ফিক্সিং নিয়ে কটাক্ষ করে সোশ্যাল মিডিয়ার তোপের মুখে

    টুইটারে গিবসের ট্রোলে ক্ষুব্ধ অশ্বিন ম্যাচ ফিক্সিং নিয়ে কটাক্ষ করে সোশ্যাল মিডিয়ার তোপের মুখে
    ক্রিকেটারদের মধ্যে সোশ্যাল মিডিয়ায় হাসি মজা আদান প্রদান করা এখন আম বাত। বহু ক্রিকেটারই নিজেদের মধ্যে একে...