রোহিত শর্মা আর হনুমা বিহারীর মধ্যে প্রথম টেস্টে সেহবাগ একে দিলেন দলে জায়গা 1

ভারতীয় দল আর ওয়েস্টইন্ডিজের মধ্যে ২ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট ম্যাচ স্যার ভিভিয়ান রিচার্ডস ক্রিকেট স্টেডিয়াম অ্যান্টিগায় আজ ২২ আগস্ট থেকে শুরু হবে। এই টেস্টের আগে ভারতীয় দলের প্লেয়িং ইলেভেন নিয়ে বেশ কিছু প্রশ্ন রয়েছে। ৬ নম্বর পজিশনে যেখানে হনুমা বিহারী আর রোহিত শর্মার মধ্যে লড়াই রয়েছে সেখানে স্পিনারদের জায়গা নিয়েও কুলদীপ যাদব আর রবিচন্দ্রন অশ্বিনের মধ্যে লড়াই থাকবে।

রোহিত আর অশ্বিনকে প্লেয়িং ইলেভেনে চান সেহবাগ

রোহিত শর্মা আর হনুমা বিহারীর মধ্যে প্রথম টেস্টে সেহবাগ একে দিলেন দলে জায়গা 2

ভারতীয় দলের প্রথম টেস্টের প্লেয়িং ইলেভেন নিয়ে বীরেন্দ্র সেহবাগ একটি বয়ান দিয়েছেন। যেখানে তার মতে হনুমা বিহারী আর কুলদীপ যাদবের মত তরুণ খেলোয়াড়দের আগে রবিচন্দ্রন অশ্বিন আর রোহিত শর্মার মত খেলোয়াড়দের প্রাথমিকতা দেওয়া উচিৎ। সেই সঙ্গে তার ধারণা যে ভারতীয় দলকে টেস্ট চ্যাম্পিয়নশিপকে মাথায় রেখে আক্রামণাত্মক ক্রিকেট খেলা উচিৎ।

দল নির্বাচন নিয়ে এই কথা বললেন সেহবাগ

রোহিত শর্মা আর হনুমা বিহারীর মধ্যে প্রথম টেস্টে সেহবাগ একে দিলেন দলে জায়গা 3

বীরেন্দ্র সেহবাগ একটি নতুন অ্যাপ ‘দ্য সিলেক্টার’ লঞ্চ অনুষ্ঠানে ইন্ডিয়া টুডের সঙ্গে কথা বলতে গিয়ে নিজের বয়ানে ভারতীয় দলের নির্বাচন নিয়ে বলেন,

“যদি আমাকে প্রথম টেস্টের জন্য রোহিত শর্মা বা হনুমা বিহারীর মধ্যে কোনো একজনকে বাছতে হয় তো আমি রোহিতের অভিজ্ঞতা দেখে তার সঙ্গেই যাব। অন্যদিকে আমি কুলদীপের আগে রবিচন্দ্রন অশ্বিনকে দলে দেখতে চাইব, কারণ ও টেস্ট ক্রিকেটে অনেক বড় বোলার আর ওর রেকর্ডও দুর্দান্ত, এই কারণে নিশ্চিতভাবেই আমি কুলদীপ যাদবের আগে রবিচন্দ্রন অশ্বিনকে প্রাথমিকতা দেব”।

জয় ভীষণই জরুরী

রোহিত শর্মা আর হনুমা বিহারীর মধ্যে প্রথম টেস্টে সেহবাগ একে দিলেন দলে জায়গা 4

বীরেন্দ্র সেহবাগ আগে নিজের বয়ানে বলেন,

“ভারতের নজর উইকেটের উপরেও থাকবে। আর যদি এটা ব্যাটিংয়ের জন্য ভাল হয় তো সম্ভবয় ভারত একজন উইকেটকিপারের সঙ্গে পাঁচজন স্পেশালিস্ট ব্যাটসম্যানই বাছবে আর পাঁচজন বোলার হতে পারে। এটা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ, এই কারণে জয় জরুরী। এই অবস্থায় যদি আপনি পাঁচজন বোলার নিয়ে খেলেনও তো এটা ভুল সিদ্ধান্ত হবে না। আপনার জয়ের জন্য যাওয়া উচিৎ”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *