বীরেন্দ্র সেহবাগের সঙ্গে হচ্ছে ময়ঙ্ক আগরওয়ালের তুলনা, এখন সেহবাগ ভাঙলেন নিরবতা, বললেন এই কথা

ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যে চার ম্যাচের টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচ ২৬ ডিসেম্বর থেকে মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামে খেলা হচ্ছে। অন্যদিকে এই তৃতীয় ম্যাচে কর্নাটকের দুর্দান্ত ব্যাটসম্যান ময়ঙ্ক আগরওয়াল নিজের টেস্ট ডেবিউ করার সুযোগ পেয়েছেন। এই ম্যাচে তরুণ ময়ঙ্ক দুর্দান্ত প্রদর্শন করে দেখিয়েছেন। এই খেলোয়াড় ৯৫ বল খেলে দুর্দান্ত ৭৬ রান করেছেন। এই ম্যাচে ময়ঙ্ক ৬টি চারের সাহায্যে এই রান করেন। অন্যদিকে ময়ঙ্কের আন্তর্জাতিক ক্রিকেটে ডেবিয় করার এখন যেখানে তার ভক্তরা খুশি সেখানে ক্রিকেটের তারকাদের এই খেলোয়াড়ের দুর্দান্ত প্রদর্শনে প্রশংসার বন্যা বওয়াতে দেখা গেছে। এখন এই তালিকায় আরো এক তারকা খেলোয়াড় প্রাক্তণ বিস্ফোরক ব্যাটসম্যান বীরেন্দ্র সেহবাগের নামও জুড়ে গিয়েছে। জানিয়ে দিই যে সেহবাগ নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে একটি ভিডিয়ো শেয়ার করেছেন। যেখানে তিনি ময়ঙ্ক আগরওয়ালের দুর্দান্ত ব্যাটিং আর নিজের কিছু পুরোনো অভিজ্ঞতা শেয়ার করেছেন।

সেহবাগ করলেন ময়ঙ্কের প্রশংসা

সেহবাগ নিজের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা এই ভিডিয়োতে টেস্ট ম্যাচে ডেবিয় করা ময়ঙ্কের জমিয়ে প্রশংসা করেছেন। তিনি প্রশংসা করে বলেন,

“আজ ময়ঙ্ক আগরওয়াল ডেবিউ করে একটু দুর্দান্ত ইনিংস খেলেছেন। যার সঙ্গেই তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ডেবিয় করা প্রথম এমন খেলোয়াড় হয়ে গিয়েছেন যিনি ৭৬ রানের ইনিংস খেলে একটি হাফসেঞ্চুরি নিজের নামে করেছেন”।

সেই সঙ্গে তিনি এটাও বলেন,

“ব্যাস খালি এটা দুঃখের যে ও এক দুর্দান্ত সেঞ্চুরি ইনিংস খেলতে পারত। ও সামান্য নিরাশ ছিল। যদি ও দিনের শেহ পর্যন্ত খেলত তো সম্ভবত একটি সেঞ্চুরি ইনিংস খেলে ফেলত। সেই সঙ্গে ও প্রথম এমন খেলোয়াড়ও হয়ে যেত যিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ডেবিউতে ১০০ রান করেছেন। যাক এসব হয়নি। কিন্তু আমার ওর ইনিংস দেখতে ভীষণ মজা লেগেছে। ও ম্যাচ চলাকালীন যথেষ্ট দুর্দান্ত শটস খেলেছে”।

সেহবাগ মেলবোর্নের মাঠে করেছেন ১৯৫ রান
বীরেন্দ্র সেহবাগের সঙ্গে হচ্ছে ময়ঙ্ক আগরওয়ালের তুলনা, এখন সেহবাগ ভাঙলেন নিরবতা, বললেন এই কথা 1
জানিয়ে দিই যে ভারতীয় দলের এই বিস্ফোরক ব্যাটসম্যান মেলবোর্নের মাঠে ২০০৩ এ ১৯৫ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। যা আজো মানুষের মনে রয়েছে। সেহবাগ নিজের কথা আগে বলতে গিয়ে বলেন,

“সেই সঙ্গে আমার মনে পড়ছে মেলবোর্নের মাঠে যখন আমি ১৯৫ রানের ইনিংস খেলেছিলাম তখন আমি ১৯৫ রানের ইনিংস খেলে প্রেস কনফারেন্সের জন্য পৌঁছোই। তো আমাকে আমাদের এক ভাই বন্ধু মিডিয়াকর্মী প্রশ্ন করেছিলেন যে আপনার কি একদমই আফসোস নেই যে আপনি ১৯৫ রানেই আউট হয়ে গিয়েছেন? আপনি মাত্র পাঁচ রান করলেই নিজের ডবল সেঞ্চুরি পূর্ণ করে ফেলতেন?”

যার পর আমি জবাব দিতে গিয়ে বলেছিলাম,

“না একদমই না। কারণ আমি এমন প্রথম খেলোয়ায়ড় হয়েছি যিনি ১৯৫ রান একদিনে করেছে। আমি এর জন্য ভীষণই খুশি, ডবল সেঞ্চুরির জন্য আফসোস করার চেয়ে। আমি প্রত্যেক ব্যাপারে খুশির খোঁজ করি। সম্ভবত আমার এই কারণে কোনো দুঃখ নেই। যে আমি হ্যাপিলি রিটায়ার্ড”।

দুই দলের জন্যই ভীষণই গুরুত্বপূর্ণ এই ম্যাচ
বীরেন্দ্র সেহবাগের সঙ্গে হচ্ছে ময়ঙ্ক আগরওয়ালের তুলনা, এখন সেহবাগ ভাঙলেন নিরবতা, বললেন এই কথা 2

“এই ম্যাচ দুই দলের জন্যই ভীষণই গুরুত্বপূর্ণ। যদি ভারত এই ম্যাচ জিতে যায় তো তারা হয় এই সিরিজ ড্র করবে নয়ত জিতে ইতিহাস গড়তে পারে।অন্যদিকে এই সিরিজ ঘরের দলের জন্য স্পেশাল, কারণ যদি অস্ট্রেলিয়া এই ম্যাচ হেরে যায় তো তাহলে টিম পেন সম্ভবত এমন অধিনায়ক হবেন যিনি ইন্ডিয়ার কাছে এই সিরিজ হেরেছেন। যাই হোক এই সিরিজ নিয়ে অনেক কথা হচ্ছে। কিন্তু এই সিরিজ দেখা আমার জন্য যথেষ্ট ইন্টারেস্টিং।”

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *