ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের জন্য হঠাৎ করেই এই দুই খেলোয়াড়ের দলে ফিরলেন 1
Cricket - India v England - Third One Day International - Eden Gardens, Kolkata, India - 22/01/2017. England's players celebrate after winning the match. REUTERS/Rupak De Chowdhuri

ইংল্যান্ড এবং স্কটল্যান্ডের মধ্যে একমাত্র এক দিবসীয় ম্যাচ ১০ জুন স্কটল্যান্ডের এডিনবার্গের গ্র্যাঞ্জ ক্রিকেট ক্লাবে খেলা হবে। ইংল্যান্ড দীর্ঘদিন বাদে স্কটল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ খেলতে নামছে। এর মধ্যে ইংল্যান্ডের এই দল থেকে কিছু গুরুত্বপূর্ণ প্লেয়ার আগেই বাইরে হয়ে গেছেন। আজকেই ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফে একটি টুইট করে জানানো হয়েছে যে ওকসের জায়গায় টম কুরেনকে দলে জায়গা দেওয়া হয়েছে। অন্যদিকে স্কটল্যান্ড দল প্রাক্তন অধিনায়ক প্রেস্টন মোমসেন এবং অলরাউন্ডার ডেলন বাজকে ১৫ সদস্যের দলে শামিল করেছে। এই দল আইসিসি বিশ্বকাপ কোয়ালিফায়ার ম্যাচে খেলা দলের সঙ্গে অনেকটাই মেলে।

কাইল কোটেজর অধিনায়ক, এবং দলের বাইরে টম সোল
ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের জন্য হঠাৎ করেই এই দুই খেলোয়াড়ের দলে ফিরলেন 2
স্কটল্যান্ডের অধিনায়কত্ব আবারও একবার সামলাবেন কাইল কোটেজর। এবং অলরাউন্ডার টম সোল গোড়ালির চোটের কারণে দল থেকে ছিটকে গিয়েছেন। বাস্তবে তিনি নিজের ক্লাব নর্থেটসের হয়ে খেলার সময় চোট পেয়েছেন। অন্যদিকে কাউন্টি ক্রিকেটে সাসেক্সের হয়ে খেলা ব্র্যাড হুইল, সফিয়ান শরিফ, আলাসডেয়ার ইভান্স এবং স্টুয়ার্ট হুইটিংহ্যাম দারুণ বোলিং করেছেন।

প্রধান কোচ গ্র্যান্ট যা বললেন
ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের জন্য হঠাৎ করেই এই দুই খেলোয়াড়ের দলে ফিরলেন 3
স্কটল্যান্ডের কোচের মতে ইংল্যান্ডের বিরুদ্ধে দলের নির্বাচন যথেষ্ট কঠিন ছিল। কঠিন হওয়ার কারণ তিনি দলে বেশ কিছু ভাল খেলোয়াড় থাকাকে বলেছেন। গ্র্যান্ট ব্র্যাডবর্ণ জানিয়েছেন, “ এই দল নির্বাচন করা আমাদের জন্য সবচেয়ে কঠিন ছিল। কারণ বেশ কিছু প্লেয়ার দুরন্ত প্রদর্শনের সঙ্গে দলে ছিল”। সেই সঙ্গে তিনি আরও বলেন, “ এই মরশুমে অনেক বেশি ক্রিকেট ম্যাচ হয়েছে। বআইরে প্র্যাকটিসের উপরও বেশ ধ্যান দেওয়া হয়েছে। এই জন্য খেলোয়াড়দের কাছে নিজেদের প্রদর্শন দেখানোর জন্য পর্যাপ্ত অবসর ছিল। সেই সঙ্গে বেশকিছু গুনবত্তা প্লেয়ারদের চয়নও হতে পারে নি”। সেই সঙ্গে কোচ গ্র্যান্ট আরও বলেন যে তাদের দল ইংল্যান্ডের সঙ্গে মুখোমুখি হওয়ার জন্য সম্পূর্ণ প্রস্তুত রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *