SAvIND 2nd ODI : ডু অর ডাই ম্যাচে এই সাহসী সিদ্ধান্ত নিতে চলেছে ভারত, ভালো পারফর্ম করা এই তারকাকে দেবে বাদ 1

দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে দ্বিতীয় ওডিআই অর্থাৎ টিম ইন্ডিয়ার (Team India) জন্য করো বা মরো ম্যাচ। এখন প্রশ্ন যখন এমন, তখন অবশ্যই মাঠে নামার আগে দল নির্বাচনের ক্ষেত্রে কিছু সাহসী সিদ্ধান্তের পরিচয় দিতে হবে। কারণ তা না হলে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে যাবে দক্ষিণ আফ্রিকা দল। কেপটাউনে (Capetown) পৌঁছানোর আগেই পারলেই সিরিজ হারবে টিম ইন্ডিয়া। এই ধরনের কোনো সম্ভাবনা উড়িয়ে দিতে, ভারতীয় দলের জন্য সঠিক টিম কম্বিনেশন নিয়ে দ্বিতীয় ওয়ানডেতে নামতে হবে। এই জন্য, ভারতীয় দল দ্বিতীয় ওডিআইয়ের একাদশ নিয়ে বড় সিদ্ধান্ত নিতে পারে। প্রথম ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার কাছে ৩১ রানে হারতে হয়েছিল ভারতকে। এরপর কেএল রাহুলের (KL Rahul) অধিনায়কত্ব এবং দল নির্বাচন নিয়ে প্রশ্ন ওঠে। দ্বিতীয় ওয়ানডেতে নিজের সেই দাগ ধুয়ে ফেলতে চান ভারতীয় অধিনায়ক রাহুল। এ জন্য একাদশে বড় পরিবর্তন আনতে পারেন তিনি।

দ্বিতীয় ওয়ানডেতে একাদশে ১টি পরিবর্তন হতে পারে

Shardul Thakur Or Deepak Chahar: Who Is The Most Underrated Bowler? |  IWMBuzz

দ্বিতীয় ওয়ানডেতে ভারতীয় দলে পরিবর্তন দেখা যাবে বোলিং অর্ডারে। যেখানে শার্দুল ঠাকুরের (Shardul Thakur) বদলে দলে জায়গা পেতে পারেন দীপক চাহার (Deepak Chahar)। এ ছাড়া বাকি ১০ জন খেলোয়াড়ও হতে পারেন, যারা প্রথম ওয়ানডেতে অংশ নিয়েছিলেন। প্রথম ওয়ানডেতে বাজেভাবে ফ্লপ হলেন শার্দুল ঠাকুর। তিনি ভারতের সবচেয়ে দামি বোলার ছিলেন, কোন উইকেট না নিয়ে ১০ ওভারে ৭২ রান দেন। দীপক চাহার এখন পর্যন্ত ভারতের হয়ে ৫টি ওডিআই খেলেছেন, যার মধ্যে তিনি নিয়েছেন ৬ উইকেট। চাহার পাওয়ারপ্লে এবং ডেথ ওভারে উইকেট নিতে সক্ষম। এ ছাড়া ব্যাট হাতে বড় শট খেলতেও পারদর্শী তিনি। দ্বিতীয় ওয়ানডেতে ভারত যদি কোনো পরিবর্তন করতে পারে, তাহলে শার্দুল ঠাকুরের জায়গায় থাকতে পারে। মাত্র এক ম্যাচের পর বাকি দলে আরও পরিবর্তন দলের দৃষ্টিকোণ থেকে ভালো লক্ষণ হবে না।

দ্বিতীয় ওডিআইয়ের জন্য ভারতের সম্ভাব্য একাদশ – কেএল রাহুল (অধিনায়ক), শিখর ধাওয়ান, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্থ, ভেঙ্কটেশ আইয়ার, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, দীপক চাহার, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ।

Leave a comment

Your email address will not be published.