ইংল্যান্ডের সামনে অস্ট্রেলীয় বোলারদের হালত দেখে চিন্তিত সৌরভ, বললেন ভয় লাগছে আমরা, এটা...

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় ওয়ান ডে আন্তর্জাতিকে ইংল্যান্ডের বিস্ফোরক ব্যাটিং এক নতুন কৃতিত্বের জন্ম দিয়েছে। যা নিয়ে চিন্তিত হয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। ন্যাটিংহ্যামে মজাদার ক্রিকেটের আনন্দ নেওয়া বহু লোকের বিপরীতে গিয়ে, সৌরভ ৫০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ইংল্যনাডের ৪৮১ রান তোলায় ক্রিকেট খেলার স্বাস্থ্য নিয়ে চিন্তা ব্যক্ত করেছেন। অ্যালেক্স হেলস এবং জনি বেয়রস্টোর শতকীয় ইনিংসের উপর ভর করে ইংল্যান্ড ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ রান করার বিশ্বরেকর্ড নিজের নামে করেছে। এই ম্যাচে ইংল্যান্ড তার আগের সর্বোচ্চ রান ৪৪৪ (পাকিস্থানের বিরুদ্ধে) কে পেছনে ফেলে নতুন কীর্তি স্থাপন করেছে।
ইংল্যান্ডের সামনে অস্ট্রেলীয় বোলারদের হালত দেখে চিন্তিত সৌরভ, বললেন ভয় লাগছে আমরা, এটা... 1
যদি তারা আরও ১৯ রান করে ফেলতেন তাহলে তারা ওয়ান ডে ক্রিকেটে ৫০০ রান করার মাইলস্টোন গড়ে ফেলতেন, যদিও তা হয় নি। বেয়রস্টো এই ম্যাচে ১৩৯ রানের ইনিংস খেলেন, যা গত ছটি ম্যাচে তার চতুর্থ সেঞ্চুরি। হেলস করেন ১৪৭ রান। বেয়রস্টো মাত্র ৯২ বলে ১৫টি চার এবং ৫টি ছয়ের সাহায্যে এই ইনিংস খেলেন। অন্যদিকে হেলস ১৪৭ রান করার পথে ৬টি চার এবং ৫টি ছয় মারেন, এবং বেয়রস্টোর মতই তিনি ৯২টিই বল খেলেন। এরপরই ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী টুইট করেন, “ ইংল্যন্ডে ৫০ ওভারে প্রায় ৫০০ রান উঠতে দেখে আমার ভয় লাগছে, খেলার স্বাস্থ্য এবং খেলাটা কোন দিকে যাচ্ছে…যে কোনও পরিস্থিতিই হোক, কিন্তু অস্ট্রেলিয়ার বোলিং আক্রমণের এই অবস্থা একেবারেই স্বীকার্য নয়। লিলি, থম্পসন, বেনাডের মত বোলারের দেশ”।
ইংল্যান্ডের সামনে অস্ট্রেলীয় বোলারদের হালত দেখে চিন্তিত সৌরভ, বললেন ভয় লাগছে আমরা, এটা... 2
ইংল্যান্ডের সামনে অস্ট্রেলীয় বোলারদের হালত দেখে চিন্তিত সৌরভ, বললেন ভয় লাগছে আমরা, এটা... 3
এরপরই গাঙ্গুলী ফের আরও একটি টুইট করেন, যাতে তিনি লেখেন, “ ম্যাকগ্রা, লি, ওয়ার্ন, ম্যাকডারমথ, গিলেসপি… এই ধরনের বোলার ছিলেন… ভালো বোলিং খেলার অস্তিত্ব ধরে রাখার জন্য গুরুত্বপূর্ণ…এটা কি শেষ হয়ে যাচ্ছে? আশা করছি তা নয়…আমার বিশ্বাস ওরা বোলিংয়ের ব্যাপারে সবচেয়ে শক্তিশালী রাষ্ট্রগুলির একটি”।
ইংল্যান্ডের সামনে অস্ট্রেলীয় বোলারদের হালত দেখে চিন্তিত সৌরভ, বললেন ভয় লাগছে আমরা, এটা... 4
গতকালের ম্যাচে অস্ট্রেলিয়াকে চূড়ান্তভাবে হারের সম্মুখিন হতে হয়। লক্ষ্য তাড়া করতে নেমে অস্ট্রেলীয় দল মাত্র ৩৭ ওভারে ২৩৯ রানই তুলতে পারে। এই ম্যাচে ক্যাঙ্গারু দল ২৪২ রানের ব্যবধানে হারের সম্মুখীন হয়। এভাবেই ভারতীয় দলের প্রাক্তন অধিনায়কের এমন ম্যাচে ভয় লাগছে। কারণ গাঙ্গুলী এটাই মনে করেন এমন ম্যাচ থেকে খেলার স্বাস্থ্যে বড় প্রভাব পড়বে।
ইংল্যান্ডের সামনে অস্ট্রেলীয় বোলারদের হালত দেখে চিন্তিত সৌরভ, বললেন ভয় লাগছে আমরা, এটা... 5

ইংল্যান্ডের সামনে অস্ট্রেলীয় বোলারদের হালত দেখে চিন্তিত সৌরভ, বললেন ভয় লাগছে আমরা, এটা... 6

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *