ইংল্যান্ডের ৫ ব্যাটসম্যনকে প্যাভিলিয়নে পাঠানো কুলদীপ যাদবকে সৌরভ দিলেন এই উপহার

ইংল্যান্ড সফরে টি২০ সিরিজের প্রথম ম্যাচেই ভারত ৮ উইকেটে জয় লাভ করে। টিম ইন্ডিয়ার এই জয়ের হিরো হলেন কুলদীপ যাদব এবং কেএল রাহুল। চায়নাম্যান বোলার কুলদীপ নিজের স্পিনের জালে ইংলিশ ব্যাটসম্যানদের নাস্তানাবুদ করে পাঁচজন ইংলিশ ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে ফেরত পাঠান। যার ফলেই মুলত ইংল্যান্ড দল বড় স্কোর করতে ব্যর্থ হয়। অন্যদিকে কেএল রাহুলের বিধ্বংসী ১০১ রানের ইনিংসের সৌজন্যে ভারত তাদের লক্ষ্য পার করে ফেলে। লাগাতার দুর্দান্ত বল করে চলা কুলদীপ টি২০র স্পেশালিস্ট বোলার হয়ে উঠেছেন। অন্যদিকে প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলীও কুলদীপের বোলিংয়ে যথেষ্ট প্রভাবিত হয়েছেন এবং কুলদীপকে ভারতের হয়ে সমস্ত ফর্ম্যাটেই খেলতে দেখতে চান।

কুলদীপকে নিয়ে যা বললেন সৌরভ

ইংল্যান্ডের ৫ ব্যাটসম্যনকে প্যাভিলিয়নে পাঠানো কুলদীপ যাদবকে সৌরভ দিলেন এই উপহার 1
India’s Kuldeep Yadav celebrates taking the wicket of England’s Jos Buttler during the Twenty20 cricket match between England and India at Old Trafford cricket ground in Manchester, England, Tuesday, July 3, 2018. (AP Photo/Dave Thompson)

প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলী ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি২০তে কুলদীপের দুর্দান্ত বোলিংয়ে যথেষ্ট প্রভাবিত হন। তিনি বলেন, “ও (কুলদীপ) শিখছে যে টি২০ ক্রিকেটে কি ভাবে বল করা উচিত। ও অনেক বেশি টি২০ খেলে। এই কারণে ও ভাল ওভারে বাউন্ডারি না দেওয়ার কথা জানে। ও ব্যাটসম্যানদের এক রান নিয়ে অন্য প্রান্তে যেতে বাধ্য করে”।
ইংল্যান্ডের ৫ ব্যাটসম্যনকে প্যাভিলিয়নে পাঠানো কুলদীপ যাদবকে সৌরভ দিলেন এই উপহার 2
ইংল্যান্ডের বিরুদ্ধে এই ম্যাচে ভারত টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয়। ইংল্যান্ড প্রথমে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৫৯ রান তুলে ভারতের সামনে ১৬০ রানের লক্ষ্যমাত্রা রাখে। যার জবাব দিতে নামা ভারতীয় দল কেএল রাহুলের দুর্দান্ত সেঞ্চুরির সুবাদে ১৮.২ ওভারে ২ উইকেট হারিয়ে প্রয়োজনীয় রান তুলে নেয়। ১০১ রান করে অপরাজিত থাকেন রাহুল, অধিনায়ক বিরাটও অপরাজিত থাকেন ২০ রানে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *