বিরাট কোহলি দেননি ওভারওয়েট বলে সুযোগ, এখন ট্রিপল সেঞ্চুরি করে টিম ইন্ডিয়ায় ঢোকার দাবী পেশ করলেন 1

রঞ্জি ট্রফির ষষ্ঠ রাউন্ডে মুম্বাই এবং উত্তরপ্রদেশের দল মুখোমুখি হয়েছিল। দুই দলের মধ্যে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে এই ম্যাচ খেলা হয়েছে। উত্তরপ্রদেশের অধিনায়ক অঙ্কিত রাজপুত টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন। তার দল দুর্দান্ত ব্যাটিং করে ৮ উইকেটে ৬২৫ রান করে ফেলেছে। তাদের হয়ে উপেন্দ্র যাদব ২০৩ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন।

সরফরাজ খানের ট্রিপল সেঞ্চুরি

বিরাট কোহলি দেননি ওভারওয়েট বলে সুযোগ, এখন ট্রিপল সেঞ্চুরি করে টিম ইন্ডিয়ায় ঢোকার দাবী পেশ করলেন 2

মুম্বাইয়ের তরুণ ব্যাটসম্যান সরফরাজ খান এই ম্যাচে ট্রিপল সেঞ্চুরি করেছেন। দলের শুরুটা খারাপ হয় আর দলের ১২৮ রানে ৪ উইকেট পড়ার পর সরফরাজ ব্যাটিং করতে আসেন। এবং ম্যাচ শেষ হওয়া পর্যন্ত তিনি আউট হননি। তিনি ৩৯১ বলে ৮টি ছক্কা আর ৩০টি চারের সাহায্যে ৩০১ রান করে অপরাজিত থাকেন। বীরেন্দ্র সেহবাগের মতই তিনি ছক্কা মেরে নিজের ট্রিপল সেঞ্চূরি পূর্ণ করেন। এই ম্যাচের আগে প্রথম শ্রেণীর ক্রিকেটে তার সবচেয়ে বড়ো স্কোর ছিল ১৫৫ রান।

ম্যাচ ড্র হয়

বিরাট কোহলি দেননি ওভারওয়েট বলে সুযোগ, এখন ট্রিপল সেঞ্চুরি করে টিম ইন্ডিয়ায় ঢোকার দাবী পেশ করলেন 3

মুম্বাই প্রথম ইনিংসে ৭ উইকেট হারিয়ে ৬৮৮ রান করেন আর এই ম্যাচ ড্র হয়। যদিও প্রথম ইনিংসে এগিয়ে থাকার কারণে মুম্বাই অতিরিক্ত পয়েন্ট পায়। নীচের দিকের ব্যাটসম্যানরা ট্রিপল সেঞ্চুরি করতে সরফরাজ খানকে যথেষ্ট ভালো সহযোগীতা করেন। উইকেটকিপার ব্যাটসম্যান আদিত্য তারে ৯৭ রানের ইনিংস খেলেন অন্যদিকে অলরাউন্ডার শামস মুলানির ব্যাট থেকেও ৬৫ রান বেরয়। এই কারণেই সরফরাজ নিজের ট্রিপল সেঞ্চুরি পূর্ণ করতে পেরেছেন। অধিনায়ক সিদ্ধেশ ল্যাডও ৯৮ রানের ইনিংস খেলেন।

বিরাট দিয়েছিলেন বাদ

বিরাট কোহলি দেননি ওভারওয়েট বলে সুযোগ, এখন ট্রিপল সেঞ্চুরি করে টিম ইন্ডিয়ায় ঢোকার দাবী পেশ করলেন 4

সরফরাজ খান আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর দলের সদস্য ছিলেন। তিনি নীচের দিকে এসে বেশকিছু বিস্ফোরক ইনিংস খেলেন কিন্তু বিরাট কোহলি বেশি ওজন থাকার কারণে তাকে প্লেয়িং ইলেভেন থেকে বাদ দিয়েছিলেন। এই কারণে আইপিএল ২০১৬য় ২১২ স্ট্রাইকরেটে রান করার পরও তাকে মাত্র ৫টি ম্যাচেই খেলার সুযোগ দেওয়া হয়েছিল। আইপিএল ২০১৭য় তিনি কোনো ম্যাচ খেলার সুযোগ দেওয়া হয়নি। এখন তিনি কিংস ইলেভেন পাঞ্জাব দলের অংশ আর এই আইপিএলে তার কাছ থেকে দলের বড়ো ইনিংসের আশা থাকবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *