রিপোর্ট: সঞ্জয় বাঙ্গার হতে পারেন এই আইপিএল ফ্রেঞ্চাইজির ব্যাটিং কোচ 1

সম্প্রতিই ভারতীয় দলের ব্যাটিং কোচের পদ থেকে সরিয়ে দেওয়া সঞ্জয় বাঙ্গারের নাম আবারো শিরোনামে উঠে এসেছে। আসলে খবর আসছে যে আইপিএলের আগামী মরশুমের জন্য সঞ্জয় বাঙ্গারকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর দলের সহায়ক ব্যাটিং কোচ করা হতে পারে। কিছুদিন আগেই আরসিবির দল নিউজিল্যাণ্ডের মাইক হেসনকে ডায়রেক্টর অফ ক্রিকেট অপারেশন আর অস্ট্রেলিয়ার সাইমন কাটিচকে নতুন হেড কোচের পদে নিযুক্ত করেছিল। সেই সঙ্গে এই দল গ্যারি কার্স্টেন আর আশিস নেহেরাকে নিজেদের চুক্তিকে বাতিল করে দিয়েছে।

আগেও করেছেন আইপিএলে কোচ হিসেবে কাজ

রিপোর্ট: সঞ্জয় বাঙ্গার হতে পারেন এই আইপিএল ফ্রেঞ্চাইজির ব্যাটিং কোচ 2

সঞ্জয় বাঙ্গারকে আগেও আইপিএলে সহায়ক কোচ আর ব্যাটিং কোচের ভূমিকায় দেখা গিয়েছে। ২০১০ সালে বাঙ্গার কোচ্চি টাস্কার্স কেরালা ব্যাটিং কোচের পদে কাজ করেছেন। ২০১৪তেও সঞ্জয় বাঙ্গারকে নিজেদের সহায়ক কোচ হিসেবে নিযুক্ত করেছিলেন, আর দল ফাইনাল পর্যন্ত গিয়েছিলও। ২০১৬য় সঞ্জয় বাঙ্গারকে ভারতীয় দলের ব্যাটিং কোচ করা হয়েছিল আর তার কোচিংয়ে দলের খেলোয়াড়রা ভাল প্রদর্শনও করেছিলেন। দলের চার নম্বর পজিশনকে যদি ছেড়ে দেওয়া হয় তো বাঙ্গারের সময়ে টিম ইন্ডিয়ার প্রদর্শন যথেষ্ট ভাল থেকেছে। বিশ্বকাপ ২০১৯ এর পর সঞ্জয় বাঙ্গারের চুক্তি শেষ হয়ে যায় কিন্তু ওয়েস্টইন্ডিজ সফরকে মাথায় রেখে তার আর পুরো কোচিং স্টাফেদের কার্যকাল ৪৫ দিন বাড়িয়ে দেওয়া হয়। এখন বিক্রম রাঠোরকে ভারতীয় দলের ব্যাটিং কোচ করা হয়েছে।

আরসিবির হবে ফায়দা

রিপোর্ট: সঞ্জয় বাঙ্গার হতে পারেন এই আইপিএল ফ্রেঞ্চাইজির ব্যাটিং কোচ 3

আইপিএল ২০১৯ এ আরসিবির সহায়ক কোচ আর ব্যাটিং কোচের পদে মিঠুন মিনহাস নিযুক্ত ছিলেন আর দল তার জায়গায় সঞ্জয় বাঙ্গারকে নিযুক্ত করার কথা ভাবছে। সঞ্জয় বাঙ্গার যদি আরসিবির ব্যাটিং কোচ হন তো এটা দলের জন্য ফায়দা হতে পারে। বাঙ্গার স্বয়ং বিরাট কোহলির ফেবারিট আর তিনি দলের খারাপ ব্যাটিং স্তরকে উপরে তুলতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *