অর্জুন তেন্ডুলকর ফ্লপ, কিন্তু রাহুল দ্রাবিড়ের ছেলে শমিত দ্রাবিড় অলরাউন্ডার প্রদর্শন করে দলকে এনে দিলেন জয়

ভারতীয় ক্রিকেটে সম্প্রতি ভারতীয় ক্রিকেট ইতিহাসের তারকা খেলোয়াড়দের সন্তানেরা নিজেদের প্রতিভা দেখিয়ে চলেছেন। একদিকে যেখানে ভারতীয় ক্রিকেটে মহানতম ব্যাটসম্যান শচীন তেন্ডুলকরের ছেলে শ্রীলঙ্কা অনুর্ধ্ব ১৯ দলের বিরুদ্ধে ভারতীয় অনুর্ধ্ব ১৯ দলের হয়ে অভিষেক ঘটালেন, অন্যদিকে শচীনের সতীর্থ থাকা দ্যা ওয়াল রাহুল দ্রাবিড়ের ছেলে শমিত দ্রাবিড় স্কুল ক্রিকেটে দুর্দান্ত পারফর্মেন্স করে চলেছেন।

রাহুল দ্রাবিড়ের ছেলে শমিত দ্রাবিড়ের কৃতিত্ব
অর্জুন তেন্ডুলকর ফ্লপ, কিন্তু রাহুল দ্রাবিড়ের ছেলে শমিত দ্রাবিড় অলরাউন্ডার প্রদর্শন করে দলকে এনে দিলেন জয় 1

ভারতীয় ক্রিকেট ইতিহাসের সবচেয়ে দুর্দান্ত ব্যাটসমানদের একজন রাহুল দ্রাবিড় এই মুহুর্তে ভারত এ এবং ভারত অনুর্ধ্ব ১৯ দলের কোচের পদে নিযুক্ত রয়েছেন। অন্যদিকে তার ছেলে শমিত দ্রাবিড় মাঠে নিজের বাবা রাহুল দ্রাবিড়ের পদচিহ্ন ধরেই এগোনোর চেষ্টা করে চলেছেন।

নিজের অলরাউন্ডার প্রদর্শন করে জেতালেন স্কুল দলকে
অর্জুন তেন্ডুলকর ফ্লপ, কিন্তু রাহুল দ্রাবিড়ের ছেলে শমিত দ্রাবিড় অলরাউন্ডার প্রদর্শন করে দলকে এনে দিলেন জয় 2
ভারতীয় ব্যাটিংয়ের দ্য ওয়াল বলে পরিচিত রাহুল দ্রাবিড়ের বড় ছেলে শমিত দ্রাবিড় বুধবার দুর্দান্ত অলরাউন্ডার প্রদর্শন করে নিজের স্কুল দলকে দারুণ জয় এনে দিলেন। ১২ বছরের শমিত ব্যাঙ্গালুরুর অনুর্ধ্ব ১৪ কোটেনিয়ন শিল্ডে নিজে স্কুল দলের হয়ে দারুণ পারফর্মেন্স করে ৯ উইকেটে জয় এনে দেন।

৫১ রান করার পাশাপাশি শমিত নিলেন ৩ উইকেট
অর্জুন তেন্ডুলকর ফ্লপ, কিন্তু রাহুল দ্রাবিড়ের ছেলে শমিত দ্রাবিড় অলরাউন্ডার প্রদর্শন করে দলকে এনে দিলেন জয় 3

ব্যাঙ্গালুরুর মালিয়া অদিতি ইন্টারন্যাশানাল স্কুলের হয়ে খেলা শমিত দ্রাবিড় কেমব্রিজ পাব্লিক স্কুলের বিরুদ্ধে বল আর ব্যাট হাতে দারুণ পারফর্মেন্স করেছেন। জুনিয়র দ্রাবিড় ব্যাট হাতে ৫১ রান করার পাশাপাশি বল হাতে মাত্র ৯ রান দিয়ে ৩ উইকেট হাসিল করেছেন। শমিতের এই অলরাউন্ডার পারফর্মেন্সের সুবাদে মালিয়া অদিতি ইন্টারন্যাশানাল স্কুল ৯ উইকেট জয় হাসিল করে।

গত বেশ কিছু বছর ধরেই দেখাচ্ছেন কামাল
অর্জুন তেন্ডুলকর ফ্লপ, কিন্তু রাহুল দ্রাবিড়ের ছেলে শমিত দ্রাবিড় অলরাউন্ডার প্রদর্শন করে দলকে এনে দিলেন জয় 4
প্রসঙ্গত রাহুলে বড় ছেলে শমিত দ্রাবিড় গত বেশ কিছু সময় ধরেই স্কুল আর ক্লাব ক্রিকেটে কামাল করে চলেছেন। শমিত এই বছর জানুয়ারিতে বিটিডব্লিউ অনুর্ধ্ব ১৪ প্রতিযোগিতায় একটি সেঞ্চুরিও করেছেন। সেই সঙ্গে তাকে ০১৫ সালের অনুর্ধ্ব ১২য় গোপালন ক্রিকেট চ্যালেঞ্জের শ্রেষ্ঠ ব্যাটসম্যান নির্বাচিত করা হয়েছে। যদিও জুনিয়র দ্রাবিড়কে নিজের ক্রিকেট কেরিয়ারে এখনও অনেক দূর পথ হাঁটতে হবে, কিন্তু যেভাবে তিনি নিজের ১২ বছর বয়েসে প্রদর্শন করে চলেছেন, তা দেখে মনে আগামিদিনে তিনি নিজের কৃতিত্বে বিশ্বক্রিকেটের ধ্যান নিজের দিকে আকর্ষিত করবেন।।
অর্জুন তেন্ডুলকর ফ্লপ, কিন্তু রাহুল দ্রাবিড়ের ছেলে শমিত দ্রাবিড় অলরাউন্ডার প্রদর্শন করে দলকে এনে দিলেন জয় 5

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *