ভারতকে হারাতে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করা স্যাম ক্যুরেনকে এই ফ্রেঞ্চাইজি আইপিএলে নিজের দলে শামিল করতে চায়

ভারত আর ইংল্যান্ডের মধ্যে চলতি টেস্ট সিরিজে ইংল্যান্ডের তরুণ খেলোয়াড় স্যাম ক্যুরেন নিজেদের দুর্দান্ত প্রদর্শন দেখিয়েছে। যার ফলে এই অলরাউন্ডার আইপিলে ফ্রেঞ্চাইজিগুলির ধ্যান নিজের দিকে আকর্ষিত করে ফেলেছেন। এখন বল ক্যুরেনের কোর্টে যে তিনি বিশ্বের সবচেয়ে বড় লীগ আইপিএলের বাজারে নিজেকে নামাতে চাইবেন কি না।

এই আইপিএল টিমের নজর স্যাম ক্যুরেনের উপর

আইপিএল ফ্রেঞ্চাইজিগুলো খেলোয়াড়দের প্রদর্শনের উপর নিজেদের নজর রাখেন। বিশেষ করে তরুণ প্লেয়ারদের উপর যাত আগামি মরশুমে তারা তাকে নিজেদের দলে শামিল করতে পারেন। দ্য গার্ডিয়ান পত্রিকায় প্রকাশিত একটি খবর অনুযায়ী রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর নজর ২০১৯ এ স্যামকে নিজেদের দলে শামিল করার থাকবে। স্যাম ভারতের বিরুদ্ধে এই সিরিজের তিনটি টেস্টে দুটি হাফ সেঞ্চুরি ইনিংস খেলে মোট ৩২২ রান করেছেন। এবং সেই সঙ্গে তিনি ৯টি উইকেট নিতেও সফল হয়েছে। এজবাস্টনে খেলা প্রথম টেস্টে স্যাম ৮৭ রান করার পাশাপাশি ৫টি উইকেটও নিয়েছেন। এটা তার এই সিরিজের সর্বশ্রেষ্ঠ প্রদর্শন।

ভারতকে হারাতে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করা স্যাম ক্যুরেনকে এই ফ্রেঞ্চাইজি আইপিএলে নিজের দলে শামিল করতে চায় 1
BIRMINGHAM, ENGLAND – AUGUST 03: England bowler Sam Curran celebrates after taking the wicket of Ajinkya Rahane during day 3 of the First Specsavers Test Match at Edgbaston on August 3, 2018 in Birmingham, England. (Photo by Stu Forster/Getty Images)

যদিও আগামি আইপিএলে মরশুমে খেলা ক্যুরেনের জন্য সামান্য সমস্যাজনক হতে কারণ। এর কারণ হল আইপিএল ২০১৯ ১৯ মার্চ থেকে ২৯ মের মধ্যে খেলা হবে। অন্যদিকে ইংল্যান্ডকে সেই সময় ৫ মে থেকে পাকিস্থানের বিরুদ্ধে সাদা বলের ক্রিকেট খেলতে হবে। স্যাম ক্যুরেন এই বছর জুনে পাকিস্থানের বিরুদ্ধে টেস্ট ক্রিকেটে অভিষেক করেছিলেন। সেই ম্যাচে স্যাম খুব একটা প্রভাবি ছিলেন না।কিন্তু ভারতের বিরুদ্ধে তিনি দুর্দান্ত প্রদর্শন করে দেখিয়েছেন। স্যাম প্রাক্তণ জিম্বাবোয়ে ক্রিকেটা কেভিন ক্যুরেনের ছেলে। ঘরোয়া ক্রিকেটে সারের হয়ে খেলা স্যাম এখনও পর্যন্ত ৪৬টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছেন। যেখানে তিনি ১৭৬৯ রান করেছেন। অন্যদিকে বোলিংয়ে ৩.৪১ ইকোনমি রেটে ১২৮টি উইকেটও নিয়েছেন তিনি। ২০ বছর বয়েসী স্যাম ক্যুরেনকে ভবিষ্যতের বড় অলরাউন্ডার হিসেবে দেখা হচ্ছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *