INDvsBAN: দ্বিতীয় টেস্টের আগে এলো খারাপ খবর, এই ওপেনিং ব্যাটসম্যান আহত হয়ে ছিটকে গেলেন

ভারত আর বাংলাদেশের মধ্যে ইডেন গার্ডেনে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলা হবে। ভারতীয় দল প্রথম ম্যাচ ইনিংস আর ১৩০ রানে জিতে নিয়েছিল। এই কারণে বাংলাদেশের জন্য এই ম্যাচ গুরুত্বপূর্ণ। প্রথম ম্যাচে তাদের ব্যাটসম্যানরা দারুণভাবে ব্যর্থ হয়েছিল। মুশফিকুর রহিম ছাড়া আর কোনো ব্যাটসম্যান ভারতীয় বোলারদের বিরুদ্ধে লড়াই করতে পারেননি।

ওপেনিং ব্যাটসম্যান ছিটকে গেলেন

INDvsBAN: দ্বিতীয় টেস্টের আগে এলো খারাপ খবর, এই ওপেনিং ব্যাটসম্যান আহত হয়ে ছিটকে গেলেন 1

বাংলাদেশের ওপেনিং ব্যাটসম্যান সইফ হুসেন দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গিয়েছেন। প্রথম ম্যাচে ফিল্ডিং করার সময় তিনি আহত হয়ে গিয়েছিলেন। সইফ প্রথম ম্যাচে বাংলাদেশের প্লেয়িং ইলেভেনের সদস্য ছিলেন না আর তিনি দ্বাদশ ব্যক্তি হিসেবে ফিল্ডিং করছিলেন। তার আঙুলে চোট লেগেছিল আর দ্বিতীয় টেস্টের আগে তার ঠিক হওয়ার আশা করা হচ্ছে। যদিও চোট এখনো সম্পূর্ণভাবে ঠিক হয়নি আর তাকে দল থেকে ছিটকে যেতে হয়েছে। ২১ বছর বয়েসী সইফ হুসেন এখনো পর্যন্ত বাংলাদেশের হয়ে কোনো ম্যাচ খেলেননি।

ডেবিউ করতে পারতেন

INDvsBAN: দ্বিতীয় টেস্টের আগে এলো খারাপ খবর, এই ওপেনিং ব্যাটসম্যান আহত হয়ে ছিটকে গেলেন 2

ডে-নাইট টেস্ট ম্যাচে সইফ হুসেন ডেবিউ করার সুযোগ পেতে পারতেন। প্রথম ম্যাচে দলের ওপেনিং ব্যাটসম্যান শাদমান ইসলাম আর ইমরিল কায়স সম্পূর্ণ ব্যর্থ হয়েছিলেন। প্রথম ইনিংসে দুই ব্যাটসম্যান ৬ রান আর দ্বিতীয় ইনিংসেও ৬ রান করেছিলেন। এই দ্বিতীয় ম্যাচে সঈফ সুযোগ পেতে পারতেন কিন্তু এখন তিনি সিরিজ থেকেই ছিটকে গিয়েছেন। এখনো পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ড তার বিকল্পের ঘোষণা করেনি। দ্বিতীয় টেস্ট শুরু হতে আর মাত্র ৪৮ ঘন্টারও কম সময় বাকি রয়ে গেছে।

ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত রেকর্ড

INDvsBAN: দ্বিতীয় টেস্টের আগে এলো খারাপ খবর, এই ওপেনিং ব্যাটসম্যান আহত হয়ে ছিটকে গেলেন 3

সইফ হুসনের ঘরয়া ক্রিকেটে দুর্দান্ত রেকর্ড রয়েছে আর এই কারণে তিনি বাংলাদেশ দলে জায়গা পেয়েছেন। তিনি এখনো পর্যন্ত খেলা ৩৭টি প্রথম শ্রেণীর ম্যাচে ৪৫.৮১ গড়ে ২২৪৫ রান করেছেন। এর মধ্যে ৪টি সেঞ্চুরি আর ১১টি হাফসেঞ্চুরি শামিল রয়েছে। গত মাসে শ্রীলঙ্কা এ-র বিরুদ্ধে তার ব্যাট থেকে ১১৭ রান বেরিয়েছিল। তার কিছু দিন পরে ঘরোয়া ম্যাচে তিনি ২২০ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন। ব্যাটিংয়ের সঙ্গেই সইফ পার্ট টাইম অফ স্পিন বোলিংও করেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *