এই বাঙালি ক্রিকেটারের কেরিয়ার নিয়ে খেলা করছে টিম ম্যানেজমেন্ট
Sri Lankan cricketer Malinda Pushpakumara (C) with his teammates look for third umpire review decision against Indian cricketer Wriddhiman Saha during the second day of the second Test match between Sri Lanka and India at the Sinhalese Sports Club (SSC) Ground in Colombo on August 4, 2017. / AFP PHOTO / LAKRUWAN WANNIARACHCHI (Photo credit should read LAKRUWAN WANNIARACHCHI/AFP/Getty Images)

নিউজিল্যান্ড সফরে ভারতীয় দল টেস্ট সিরিজ ২-০ ফলাফলে হেরে বড়ো ধাক্কা খায়। তারপর থেকে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির উপর অনেক বেশি প্রশ্ন উঠছে। ভারতের বিশ্বকাপ জয়ী দলের সদস্য সন্দীপ পাটিল এখন উইকেটকিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহার কেরিয়ার খারাপ করার অভিযোগ এনেছেন বিরাট কোহলির উপর।

 

সন্দীপ পাটিল ক্ষুব্ধ হলেন বিরাট কোহলির উপরএই বাঙালি ক্রিকেটারের কেরিয়ার নিয়ে খেলা করছে টিম ম্যানেজমেন্ট 1

 

ভারতীয় টিম ম্যানেজমেন্ট নিউজিল্যান্ড সফরে অভিজ্ঞ উইকেটকিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহাকে প্রথম একাদশ থেকে বাদ দিয়ে তরুণ ঋষভ পন্থকে সুযোগ দিয়েছেন। যা নিয়ে যথেষ্ট প্রশ্ন উঠছে। প্রাক্তন নির্বাচক প্রধান সন্দীপ পাটিল মিড ডেকে দেওয়া ইন্টারভিউতে বিরাট কোহলির বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে বলেছেন যে,

“আপনারা ঋষভ পন্থকে প্রমোট করছেন আর ঋদ্ধিমান সাহার কেরিয়ার নিয়ে খেলছেন। বিদেশে আপনার অভিজ্ঞ উইকেটকিপার প্রয়োজন পড়ে আর ঋদ্ধিমান সাহা অভিজ্ঞ হওয়ার কারণে প্রথম পছন্দ হওয়া উচিত। সাহা সবসময়ই দলের জন্য ভালো প্রদর্শন করেছে তো আপনারা ও ব্যাটিংয়ের আত্মবিশ্বাসকে কেনো শেষ করবেন। আমি সাহার ব্যাটিংয়ের ক্ষমতার ব্যাপারে জানি। আমি সেই সময় ওয়েস্টইন্ডিজে উপস্থিত ছিলাম যখন ওই খেলোয়াড় সেঞ্চুরি করেছিল”।

 

সাহা আর পন্থকে নিয়ে সমস্যায় রয়েছে টিম ম্যানেজমেন্ট

এই বাঙালি ক্রিকেটারের কেরিয়ার নিয়ে খেলা করছে টিম ম্যানেজমেন্ট 2

 

যখন ভারতীয় দল ঘরোয়া মাঠে খেলা তো সেই সময় ভারতীয় টিম ম্যানেজমেন্ট ঋদ্ধিমান সাহাকে সুযোগ দেয়। যে কারণ হিসেবে বলা হয়েছে যে সাহা ভারতীয় দলের সবচেয়ে ভালো উইকেটকিপার ব্যাটসম্যান। কিন্তু যখনই দল বিদেশে খেলে তো ঋষভ পন্থকে সুযোগ দেওয়া হয়। যার কারণ হিসেবে দেখানো হয়েছে যে ঋষভ পন্থ একজন ভালো ব্যাটসম্যান যিনি উইকেটকিপিংও করতে পারেন। এখন যদি ভারতীয় টিম ম্যানেজমেন্ট এই ভাবনা নিয়ে খেলে তো তা নিয়ে প্রশ্ন ওঠা স্বাভাবিক। কারণ টিম ম্যানেজমেন্টকে দুই খেলোয়াড়ের আত্মবিশ্বাস নিয়ে খেলতে দেখা যাচ্ছে, যার প্রভাব দুই খেলোয়াড়দের উপর পড়তে দেখা যেতে পারে।

 

এখন অস্ট্রেলিয়ায় খেলা হবে পরবর্তী টেস্ট সিরিজ

এই বাঙালি ক্রিকেটারের কেরিয়ার নিয়ে খেলা করছে টিম ম্যানেজমেন্ট 3

 

যদি কথা বলা হয় ভারতীয় দলের পরবর্তী টেস্ট সিরিজ নিয়ে তো তারা এই বছরের শেষে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলবে। যেখানেও এই দুই খেলোয়াড় দলে থাকতে পারেন। কিন্তু গুরুত্বপূর্ণ হুলো এটাই দেখার যে ওই পরিস্থিতিতে অধিনায়ক বিরাট কোহলি কাকে সুযোগ দেবেন। তবে গত সিরিজে ঋষভ পন্থ অস্ট্রেলিয়াতে ভীষনই ভালো প্রদর্শন করেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *