বিশ্বকাপ নিয়ে শচীনের বিরুদ্ধে গিয়ে একি বললেন সৌরভ, জানলে অবাক হবেন আপনিও 1

পুলওয়ামা জঙ্গি হামলার পর সারা ভারতে পাকিস্তানকে নিয়ে যথেষ্ট ক্ষোভের সঞ্চার হয়েছে। বাদ যায়নি ক্রীড়া জগতও। আসন্ন বিশ্বকাপ ২০১৯ এ ভারতীয় দলকে ১৬ জুন পাকিস্তানের সঙ্গে ম্যাচ খেলতে হবে। এই ম্যাচ খেলা নিয়ে ভারতীয় জনতা বয়কটের ডাক দিয়েছে। অন্যদিকে প্রাক্তন এবং বর্তমান ক্রিকেটাররাও এই ম্যাচ খেলা নিয়ে দ্বিমত পোষণ করেছেন। প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলী, হরভজন সিংয়ের মত তারকারা পাকিস্তানের সঙ্গে ম্যাচ খেলার বিপক্ষে রায় দিয়েছেন, অন্যদিকে শচীন তেন্ডুলকর, সুনীল গাভাস্কারের মত তারকারা চান ভারত এই ম্যাচ খেলে পাকিস্তানকে হারিয়ে সেনা জওয়ানদের মৃত্যুর বদলা নিক। এবার সৌরভ শচীনের বিপক্ষে গিয়ে একটি বয়ান দিয়েছেন।

শচীন চায় ২ পয়েন্ট, আমি চাই বিশ্বকাপ
বিশ্বকাপ নিয়ে শচীনের বিরুদ্ধে গিয়ে একি বললেন সৌরভ, জানলে অবাক হবেন আপনিও 2
ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী বলেছেন যে আগামি বিশ্বকাপে তার দু পয়েন্ট নয় বরং বিশ্বকাপটাই চাই। গাঙ্গুলীর এই বয়ান শচীনের বয়ানের পর এসেছে। শচীন বলেছিলেন যে বিশ্বকাপে ১৬জুন পাকিস্তানের সঙ্গে না খেলা মানে তাদের দু পয়েন্ট দিয়ে দেওয়া আর পাকিস্তানকে সাহায্য করা হবে। শচীন বলেছিলেন এতে তার ঘেন্না হবে। গাঙ্গুলী শনিবার স্ট্রীট চাইল্ড ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর মধ্যেই সংবাদদাতাদের বলেন, “ও(শচীন) পাকিস্তানের বিরুদ্ধে দুই পয়েন্ট চায় কিন্তু আমি বিশ্বকাপ চাই। আপনি একে যে কোনোভাবেই দেখুন”।

শচীন করেছিলেন গাভাস্কারকে সমর্থন

ভিডিয়ো:দেশদ্রোহী বলারপর শচীন তেন্ডুলকর প্রমান করলেন কেনও কেউ তার চেয়ে বড়ো দেশভক্ত নন
NEW DELHI,INDIA MARCH 13: Former cricket legend Sachin Tendulkar speak at the India Today Conclave 2015 (Photo by Qamar Sibatin/India Today Group/Getty Images)

শচীন শুক্রবার সুনীল গাভাস্কারের ভাবনাকে সমর্থন করে বলেছিলেন যে ভারতকে বিশ্বকাপে পাকিস্তানের সঙ্গে খেলা উচিৎ আর তাদের হারিয়ে দু পয়েন্ট হাসিল করা উচিৎ। গাঙ্গুলী এর আগে হরভজন সিংকে সমর্থন করে বলেছিলেন যে পাকিস্তানের সঙ্গে সমস্ত ধরণের ক্রিকেট সম্পর্ককে শেষ করে দেওয়া উচিৎ। তিনি বলেছিলেন, “এটা ১০ দলের বিশ্বকাপ আর প্রত্যেক দলকে একে অপরের বিরুদ্ধে ম্যাচ খেলতে হবে। যদি ভারত বিশ্বকাপে একটা ম্যাচ নাও খেলে তো সেটা কোনো বড়ো বিষয় হবে না”।

জাভেদ মিঁয়াদদ করেছিলেন অপমান
বিশ্বকাপ নিয়ে শচীনের বিরুদ্ধে গিয়ে একি বললেন সৌরভ, জানলে অবাক হবেন আপনিও 3
পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক জাভেদ মিঁয়াদদ এই মন্তব্যের জন্য সৌরভের সমালোচনা করেন আর বলেন এটা সৌরভের মনোযোগ আকর্ষণের জন্য করা পাবলিক স্ট্যান্ট। যা নিয়ে গাঙ্গুলী বলেন, “আমি মিঁয়াদদের মন্তব্যের কোন প্রতিক্রিয়া দেবনা। আমি ওর ব্যাটিংয়ের আনন্দ নিয়েছি। আমার মনে হয় যে উনি পাকিস্তানের দুর্দান্ত খেলোয়াড় ছিলেন”। গাঙ্গুলী বিশ্বকাপে ভারতকে খেতাবের প্রবল দাবীদার বলেছেন আর বলেন যে বাস্তবে শ্রীলঙ্কা আর ওয়েস্টইন্ডিজের মত দল ভালো ফল করছে আর তারা সকলকে চমকে দিতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *