বিশ্বকাপে এখনো পর্যন্ত সত্যি প্রমানিত হচ্ছে শচীনের ভবিষ্যতবাণী, ফাইনালে একে বললেন বিজেতা 1

বিশ্বকাপ ২০১৯ এর জন্য বেশ কিছু তারা বেশ কয়েকটি ভবিষ্যতবাণী করেছিলেন, যেখানে বেশ কিছু খেলোয়াড়দের ভবিষ্যতবাণী ভুল হয়ে গিয়েছে আর কারো কারো সঠিক। ক্রিকেটের ভগবান শচীন তেন্ডুলকর সেমিফাইনালের জন্য যে দলের ভবিষ্যতবাণী করেছিলেন সেই দলগুলিই সেমিফাইনালের জন্য কোয়ালিফাই করে ফেলেছে। এর ফলে যখন কথা ক্রিকেটের হয় তো শচীনের পরামর্শ আর তার দৃষ্টিকোণকে কোনভাবেই উপেক্ষা করা যেতে পারে না।

শচীন তেন্ডুলকর জানিয়েছিলেন এই দলগুলি যাবে সেমিফাইনালে

বিশ্বকাপে এখনো পর্যন্ত সত্যি প্রমানিত হচ্ছে শচীনের ভবিষ্যতবাণী, ফাইনালে একে বললেন বিজেতা 2

বিশ্বকাপের শুরুতে আর বিশ্বকাপ চলাকালীণ বেশ কিছু তারকাকে জিজ্ঞেস করা হয়েছিল যে তাদের কোন দলগুলির সুযোগ মনে হয় সেমিফাইনাল খেলার জন্য। ভারতের কাছে হারার পর নিউজিল্যাণ্ডকে হারিয়ে ইংল্যান্ড টুর্নামেন্টে প্রত্যাবর্তন করেছে তাতে শচীনের কথা সঠিক হতে দেখা যাচ্ছে। ইএসপিএন ক্রিকইনফোকে ইন্টারভিউ দেওয়ার সময় শচীন তেন্ডুলকর চারটি দলের নাম জানিয়েছিলেন, যাদের তিনি সেমিফাইনালে পৌঁছনোর দাবীদার মনে করেন। এর জন্য শচীন তেন্ডুলকর ভারত, ইংল্যাণ্ড আর অস্ট্রেলিয়ার নাম নিয়েছিলেন আর চতুর্থদলের জন্য তিনি দুটি দলের নাম নিয়েছিলেন আর তারা হল নিউজিল্যাণ্ড আর পাকিস্তান।

ভারতীয় দলের জন্য শচীন তেন্ডুলকরের রায়

বিশ্বকাপে এখনো পর্যন্ত সত্যি প্রমানিত হচ্ছে শচীনের ভবিষ্যতবাণী, ফাইনালে একে বললেন বিজেতা 3

বিশ্বকাপের লীগ ম্যাচ এখন শেষের দিকে আর সেমিফাইনালের দলগুলির নামও নিশ্চিত হয়ে গিয়েছে। ৯ আর ১১ জুলাই সেমিফাইনাল খেলা হবে আর এতে জয় হাসিল করা দলগুলিই ১৪ জুলাই লর্ডসের মাঠে ফাইনাল খেলবে। শচীন তেন্ডুলকর জানিয়েছেন যে ভারতীয় দল এখন পুরো ফর্মে রয়েছেন আর প্রত্যেক খেলোয়াড় নিজের ছন্দে রয়েছে আর তারা জানে যে কখন কিভাবে খেলতে হবে। এর আগে ভারতীয় দল ২ বার বিশ্বকাপ জিতেছে। একবার কপিলদেবের নেতৃত্বে আর দ্বিতীয়বার মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে, এবার আশা রয়েছে বিরাট কোহলির নামও এতে শামিল হয়ে যাবে।

সেমিফাইনালের জন্য ভারতীয় দলের কতদূর উন্নতি দরকার

বিশ্বকাপে এখনো পর্যন্ত সত্যি প্রমানিত হচ্ছে শচীনের ভবিষ্যতবাণী, ফাইনালে একে বললেন বিজেতা 4

এখন পয়েন্ট তালিকা ঠিক এমন হচ্ছে প্রথমে স্থানে অস্ট্রেলিয়া দল রয়েছে, দ্বিতীয়স্থানে ভারত, তৃতীয় স্থানে ঘরের দল ইংল্যান্ড আর চতুর্থ স্থানে নিউজিল্যান্ড। আইসিসির নিয়ম অনুযায়ী প্রথম দলের মুখোমুখি চতুর্থ দলের সঙ্গে হবে। অর্থাৎ অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ড। দ্বিতীয় আর তৃতীয় দল নিজেদের মধ্যে লড়বে অর্থাৎ আরো একবার মুখোমুখি হবে ইংল্যান্ড আর ভারত। ভারতীয় দলকে কেএল রাহুলের জায়গায় অন্য কোনো ওপেনিং ব্যাটসম্যানকে নির্বাচিত করতে হবে, আর মিডল অর্ডারে তাদের আরো উন্নতির দরকার।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *