শচীন জানালেন ভুবি আর শামির মধ্যে কাকে আর কেনো প্লেয়িং ইলেভেনে দেওয়া উচিত সুযোগ

আইসিসি বিশ্বকাপ ২০১৯এ ভারত লাগাতার একের পর এক জয় হাসিল করছে। ৫এর মধ্যে খেলা হওয়া চারটি ম্যাচে জয়ের সঙ্গে মোট ৮ পয়েন্ট নিয়ে টিম ইন্ডিয়া পয়েন্টস টেবিলে তিন নম্বর স্থানে রয়েছে। বিরাট সেনা টুর্নামেন্টে পঞ্চম জয় হাসিল করার জন্য আজ বৃহস্পতিবার ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে মাঠে নামবে। যদিও এই ম্যাচের আগে টিম ইন্ডিয়ার সামনে একটা বড়ো সমস্যা খাড়া হয়ে গেছে।

শচীন জানালেন ভুবি আর শামির মধ্যে কাকে আর কেনো প্লেয়িং ইলেভেনে দেওয়া উচিত সুযোগ 1

সমস্যা এটাই যে ভুবনেশ্বর কুমার ফিট হয়ে গিয়েছেন। তার ফিট হওয়া এই প্রশ্ন উঠে পড়েছে যে দল কি আফগানিস্তানের বিরুদ্ধে হ্যাটট্রিক করা মহম্মদ শামির জায়গায় ভুবনেশ্বরকে সুযোগ দেবে নাকি ভুবিকে প্লেয়িং ইলেভেনে জায়গা দেওয়া হবে না? এই সমস্যার উপর শচীন তেন্ডুলকর নিজের রায় দিয়েছেন।

এই কারণে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ভুবনেশ্বরের পাওয়া উচিত জায়গা

শচীন তেন্ডুলকর বলেছেন যে যদি ভুবনেশ্বর ফিট হয়ে যান তো তাকে দ্রুত প্লেয়িং ইলেভেনে শামিল করে নেওয়া উচিত। শচীন বলেছেন,

“শামির জন্য আমার আফসোস রয়েছে কিন্তু আমি ভুবনেশ্বর কুমারকে বাছবো। কারণ ও এই টুর্নামেন্টের জন্য টিম ইন্ডিয়ার প্রথম সিমার হিসেবে খেলছে”।

সেই সঙ্গেই মাস্টার-ব্লাস্টার ভুবনেশ্বর কুমারকে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে নির্বাচিত হওয়ার কারণও জানিয়েছেন। শচীন ভুবনেশ্বর কুমারকে প্লেয়িং ইলেভেনে শামিল করার কারণ হিসেবে ইউনিভার্সাল ক্রিস গেইলকে বলেছেন।

শচীন জানালেন ভুবি আর শামির মধ্যে কাকে আর কেনো প্লেয়িং ইলেভেনে দেওয়া উচিত সুযোগ 2

শচীন বলেছেন,

“আমি ভুবনেশ্বর কুমারকে বাছবো কারণ ওয়েস্টইন্ডিজের কাছে ক্রিস গেইল রয়েছেন। আপনাকে ওর বিরুদ্ধে বলকে বাইরে নিয়ে যাওয়ার বোলার দরকার। আর যেমনটা কি আপনারা সকলেই জানেন যে ভুবনেশ্বর কুমার বলকে আউট সুইং করানোর মহারথী”।

ভুবনেশ্বর কুমারের সামনে গেইলের ব্যাট থাকে নিশ্চুপ

ভারতীয় দলের তারকা বোলার ভুবনেশ্বর কুমার ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ১৫টি ম্যাচে ১৫টি উইকেট নিয়েছেন। আপনাদের জানিয়ে দিই ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে তার সর্বোচ্চ প্রদর্শন ২৯ রান দিয়ে ৩ উইকেট। ওয়ানডেতে এই জোরে বোলার ক্রিস গেইলকে চারটি ম্যাচে দুবার আউট করেছেন।

শচীন জানালেন ভুবি আর শামির মধ্যে কাকে আর কেনো প্লেয়িং ইলেভেনে দেওয়া উচিত সুযোগ 3

ভুবির বোলিংয়ের সামনে ক্রিস গেইল রানই করতে পারেন না আর চাপে অন্য বোলারকেও নিজের উইকেট দিয়ে দেন। এই পরিস্থিতির হিসেবে তো মাস্টার-ব্লাস্টার শচীন তেন্ডুলকরের কথা সঠিক মনে হচ্ছে যে যদি ভুবি ফিট থাকেন তো ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে তাকেই দলের প্লেয়িং ইলেভেনে শামিল করা উচিত। এখন দেখা ইন্টারেস্টিং হবে যে ম্যানেজমেন্ট ভুবি-শামির মধ্যে কাকে জায়গা দেয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *