ওয়েস্টইন্ডিজের উপর ভারতের একতরফা জয়ের পর একি বললেন শচীন তেন্ডুলকর

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে চলতি টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ভারত সহজ আর রেকর্ড জয় হাসিল করেছে। ভারতের এই স্ম্রওনের জয়ের পর কিংবদন্তী ব্যাটসম্যান শচীন তেন্ডুলকরও যথেষ্ট প্রভাবিত হয়েছেন। শচীন ভারতীয় দলকে সোশ্যাল মিডিয়ায় জয়ের শুভেচ্ছাও জানিয়েছেন।

শচীন দিলেন জয়ের শুভেচ্ছা

ভারতকে জয়ের শুভেচ্ছা দিয়ে তিনি বলেন, ‘আরও বড় একটি জয়। জয়ের জন্য টিম ইন্ডিয়াকে শুভেচ্ছা’। প্রসঙ্গত ভারত ওয়েস্টইন্ডিজকে প্রথম টেস্টে খুব সহজেই এক ইনিংস আর ২৭২ রানে হারিয়ে দিয়েছে।

ভারত হাসিল করল জয়

ভারত এখানে সৌরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে খেলা হওয়া প্রথম টেস্ট ম্যাচে ওয়েস্টইন্ডিজকে এক ইনিংস আর ২৭২ রানে হারিয়ে দিয়েছে। এটা ভারতের ঘরের মাঠে ১০০তম টেস্ট জয়। এই ম্যাচে ওয়েস্টইন্ডিজের হালত এটাই ছিল যে তারা ২০টির মধ্যে ১৪টি উইকেট তৃতীয় দিন শনিবারই হারিয়ে ফেলে। এটা ভারতের রানের হিসেবে এখনও পর্যন্ত সবচেয়ে বড় জয়। অন্যদিকে ওয়েস্টইন্ডিজের এটি এখনও পর্যন্ত রানের হিসেবে দ্বিতীয় সবচেয়ে বড় হার।
ওয়েস্টইন্ডিজের উপর ভারতের একতরফা জয়ের পর একি বললেন শচীন তেন্ডুলকর 1
ভারত প্রথম ইনিংসে অধিনায়ক বিরাট কোহলি ৯১৩৯), অভিষেক করা পৃথ্বী শ (১৩৪), আর রবীন্দ্র জাদেজার (অপরাজিত ১০০), চেতেশ্বর পুজারার (৮৬) রানের দুর্দান্ত ইনিংসের উপর নির্ভর করে নিজেদের প্রথম ইনিংসে ৯ উইকেটে ৬৪৯ রানে নিজেদের ইনিংস সমাপ্তি ঘোষণা করে। পৃথ্বী শ এই ম্যাচে অভিষেক করে এবং নিজের প্রথম ম্যাচেই সেঞ্চুরি করা তিনি ভারতের ১৫তম ব্যাটসম্যান হন। তার দুর্দান্ত ইনিংসের কারণে এই ম্যাচে তাকে ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত করা হয়।
ওয়েস্টইন্ডিজের উপর ভারতের একতরফা জয়ের পর একি বললেন শচীন তেন্ডুলকর 2
দ্বিতীয় ইনিংসেও ওয়েস্টইন্ডিজ দল টিকতে পারে নি আর মাত্র ১৯৬ রানে অলআউট হয়ে গিয়ে ইনিংসে হেরে যায়। দ্বিতীয় ইনিংসে ভারতের হয়ে কুলদীপ যাদব ৫৭ রান দিয়ে পাঁচ উইকেট নেন। যা তার কেরিয়ারের সর্বশ্রেষ্ঠ প্রদর্শন। রবীন্দ্র জাদেজা নেন তিনটি উইকেট। অন্যদিকে প্রথম ইনিংসে চার উইকেট নেওয়ার অশ্বিন ২ উইকেট নিতে সফল হন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *