ডোয়েন ব্র্যাভো শচীন-লারার তুলনা করে কাকে মহান ক্রিকেটার বললেন জেনে নিন

ক্রিকেটের দুই তারকা খেলোয়াড় শচীন তেন্ডুলকর এবং ব্রায়ান লারার মধ্যে কোনও একজনকে বাছা সহজ নয়। দুজনেই ক্রিকেটের কিংবদন্তী। দুজনেই ক্রিকেটের বহু রেকর্ড নিজের নামে করেছেন। ভারতে শচীনকে ক্রিকেটের ভগবান মনে করা হয়। অন্যদিকে লারাকেও ওয়েস্ট ইন্ডিজের রাজপুত্র বলে ধরা হয়। যখনই ক্রিকেটে অসাধারণ ব্যাটিং পারফর্মেন্সের কথা ওঠে তখন লারা এবং শচীনের নাম অবশ্যই আসে। আসলে যখন চেন্নাই সুপার কিংসের সদস্য ডোয়েন ব্র্যাভোকে লারা এবং শচীনের মধ্যে থেকে কোনও একজনকে বাছার কথা বলা হয় তখন তিনি এক মুহুর্ত সময় নষ্ট না করে একজনকে বেছে ফেলেন।

হরভজন সিং করেছিলেন প্রশ্ন
ডোয়েন ব্র্যাভো শচীন-লারার তুলনা করে কাকে মহান ক্রিকেটার বললেন জেনে নিন 1
হরভজন সিং নিজের শো ‘কুইকহিল ভাজ্জি ব্লাস্ট উইথ সিএসকে’ তে ডোয়েন ব্র্যাভোকে যখন শচীন এবং লারার মধ্যে থেকে কোনও একজনকে বেছে নিতে বলা হয় তখন ব্র্যাভো নিজের উত্তর দিয়ে বলেন, “আমার জন্য, আমি লারাকে বাছব। কারণ ও আমার হিরো। অন্যদিকে আপনার জন্য শচীন কারণ ও মাস্টার ব্লাস্টার। আমি লারার সঙ্গে বেশি খেলেছি আর ওর আশেপাশেই বেশি থেকেছি। কিন্তু এই দু’জনেই অসাধারণ। দুজনের কাছেই নিজেদের স্পেশাল ব্যাপার রয়েছে। দুজনের মধ্যে তুলনা করা যায় না”। কিন্তু যদি আমরা তুলনা করি তাহলে দুজনের মধ্যে শচীন অনেক এগিয়ে থাকবেন। শচীন ২০০টি টেস্ট খেলেছেন। যাতে তিনি ৫৩.78 গড়ে ১৫৯২১ রান করেছেন। সেই সঙ্গে তিনি ৫১টি সেঞ্চুরি এবং ৬৮টি হাফ সেঞ্চুরি করেছেন।
ডোয়েন ব্র্যাভো শচীন-লারার তুলনা করে কাকে মহান ক্রিকেটার বললেন জেনে নিন 2
অন্যদিকে লারার টেস্ট কেরিয়ারের দিকে নজর দিলে দেখা যাবে তিনি মোট ১৩১টি টেস্ট খেলেছেন যাতে তিনি ৫২.৮৮ গড়ে ১১৯৫৩ রান করেছেন। এর মধ্যে লারা ৩৪টি সেঞ্চুরি এবং ৪৮টি হাফ সেঞ্চুরি করেছেন। লারার নামের পাশে টেস্ট ক্রিকেটের সবচেয়ে বড় স্কোরও রয়েছে লারার নামের পাশে। সেই সর্বোচ্চ স্কোর হল ৪০০ রান যা এখনও কেউ ভাঙতে পারেন নি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *