ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন লিজেন্ডারি ব্যাটসম্যান শচীন তেন্ডুলকরের ছেলে অর্জুন তেন্ডুলকর। ১৮ বছর বয়সী এই তরুণ, বাবার মতই ক্রিকেটের পথে হাঁটছেন, ইতোমধ্যে ভারত অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলে জায়গা করে নিয়েছেন।

অর্জুন তেন্ডুলকর বর্তমানে মুম্বাই একাডেমীর হয়ে খেলে আসছেন। খুব শীঘ্রই শুরু হতে যাচ্ছে ভারত অনূর্ধ্ব-১৯ বনাম শ্রীলংকা অনূর্ধ্ব-১৯ দুই দলের মধ্যে চার দিনের দুটি টেস্ট ম্যাচ। এই সিরিজের মধ্য দিয়েই অভিষেক হবে ভারতীয় লিজেন্ডারি ব্যাটসম্যান শচীন তেন্ডুলকরের ছেলে অর্জুন তেন্ডুলকরের।

 

অন্যদিকে অর্জুনের মুম্বাই একাডেমীর আরেক সতীর্থ ও রুমমেট যশসভি জাইসাল ভারতের অনূর্ধ্ব-১৯ দলে শ্রীলংকা সিরিজের জন্য দলে ডাক পেয়েছেন। তারা দুইজন একসাথেই ভারতীয় ক্রিকেট দলের হয়ে খেলতে এক ফ্লাইটেই শ্রীলংকা সফরে যাবেন।

এদিকে, যশসভি জাইসাল নিম্ন মধ্যবিত্ত পরিবারের ছেলে, জানা যায়, তার পরিবারের এমনো দিন গিয়েছে পেটে ক্ষুধা নিয়ে তাদের ঘুমাতে হয়েছে। এরকম পরিবার থেকে উঠে আসা যশসভি জাইসালের ইচ্ছা একজন ভালো ক্রিকেটার হওয়া। তার বড় স্বপ্ন ছিল তার রুমমেটের বাবা শচীন তেন্ডুলকরের সাথে দেখা করা। ব্যাঙ্গালোরে এনসিএ ক্যাম্পে তাদের প্রশিক্ষণ শেষে, শচীন তেন্ডুলকরের ছেলে অর্জুন তার রুমমেটকে বান্দ্রায় নিজেদের বাড়িতে নিয়ে যায়। সেখানে যশসভি দেখা করেন তার আইকন ক্রিকেটার শচীন তেন্ডুলকরের সাথে।

শচীনের সাথে দেখা হওয়ার পর, যশসভি জাইসাল ইন্ডিয়া টুডে কে বলেন, “আমার স্বপ্ন সত্যি হয়েছে। আমি বিশ্বাস করতে পারছিলাম না এটা তিনি ছিলেন। আমি তাকে আমার খেলা সম্পর্কে অনেক প্রশ্ন করেছি, এবং তিনি আমাকে তা বর্ণনা করে উদাহরণ সহ বুঝিয়ে দিয়েছেন। তিনি আমাকে আরো উপদেশ দিয়েছেন কিভাবে ভিন্ন ভিন্ন অবস্থায় নিজের চিন্তা বদলাতে হয় এবং খেলতে হয়, তার সাথে কথা বলতে পেরে আমি অনেক খুশি।”

তারপর যশসভি জাইসালকে একটা ব্যাট উপহার দেন শচীন তেন্ডুলকর। ব্যাট গিফটের সাথে তার উদ্দেশ্যে একটি বার্তাও প্রেরণ করেন শচীন। সেখানে তিনি লিখেন, “প্রিয় যশসভি জাইসাল, ক্রিকেট খেলার ক্যারিয়ার উপভোগ করো এবং সব সময় নিজের সেরা খেলাটা খেলো।”

এবং তাকে ভালভাবে খেলার পরামর্শ দেন তিনি। উপহার হিসেবে ব্যাট পাওয়ার পর যশসভি জাইসাল বলেন, “স্যার শচীন তেন্ডুলকর বলেছেন, আমি উনার উপহার দেওয়া ব্যাট দিয়ে খেলার জন্য, এটা আমার জন্য অনেক ভাল হবে। সুতরাং আমি এই ব্যাট দিয়ে আমার অনূর্ধ্ব-১৯ ক্যারিয়ার শুরু করবো এবং সর্বোচ্চ চেষ্টা করবো নিজের সেরা খেলাটা খেলার এবং বড় ইনিংস খেলার।”

এদিকে সদ্য শেষ হওয়া কোচ বিহার ট্রফিতে ৫০০ এর বেশি রান করেছে যশসভি জাইসাল।

  • SHARE
    A Cricket enthusiast who is pursuing his passion.

    আরও পড়ুন

    ভারতীয় ওয়ানডে দলে দ্রুত শামিল হতে পারেন এই তিন ক্রিকেটার

    ভারতীয় দল ইংল্যান্ডের বিরুদ্ধে সম্প্রতি শেষ হওয়া ওয়ানডে সিরিজে ২-১ ফলাফলে হেরে গিয়েছে। প্রথম ম্যাচ জেতার পরও...

    বিশ্বের এক নম্বর টি২০ বোলার রশিদ খান দিলেন হার্দিক পান্ডিয়াকে বাউন্স খেলার চ্যালেঞ্জ, বদলে পেলেন এই জবাব

    বিশ্বের এক নম্বর টি২০ বোলার রশিদ খান দিলেন হার্দিক পান্ডিয়াকে বাউন্স খেলার চ্যালেঞ্জ, বদলে পেলেন এই জবাব
    ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ দুনিয়াভরের খেলোয়াড়দের এক মঞ্চে নিয়ে আসার কাজ করেছে। এটাই কারণ যে আলাদা আলাদা দেশের...

    ধোনিকে নিয়ে বিসিসিআই লিখল ভুল, ভক্তরা বদলে করল ট্রোল

    ধোনিকে নিয়ে বিসিসিআই লিখল ভুল, ভক্তরা বদলে করল ট্রোল
    ভারতীয় ক্রিকেট ইতিহাসে সফলতম অধিনায়কের উল্লেখ যখনই করা হবে তাতে টিম ইন্ডিয়ার প্রাক্তণ অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির...

    ছবি: সেক্সিয়েস্ট স্পোর্টস সাংবাদিক মায়ান্তি ল্যাঙ্গারের কিছু হটেস্ট ফটো

    স্টার স্পোর্টস এবং অন্যান্য স্পোর্টস চ্যানেল এর সৌজন্নে এই মুহূর্তে উপস্থাপিকা হিসাবে মায়ান্তি ল্যাঙ্গার একজন সুপরিচিত মুখ। মায়ান্তি...

    “শিক্ষাই জাতির মেরুদন্ড”………. বিখ্যাত ভারতীয় ক্রিকেটারদের শিক্ষাগত যোগ্যতা!

    যে কোনো খেলাধুলার জগতে প্রতিভাই হল মাপকাঠি, এবং বহুলাংশেই শিক্ষাগত যোগ্যতা গুরুত্বহীন থাকে। তবে আজ আমরা এই...