ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন লিজেন্ডারি ব্যাটসম্যান শচীন তেন্ডুলকরের ছেলে অর্জুন তেন্ডুলকর। ১৮ বছর বয়সী এই তরুণ, বাবার মতই ক্রিকেটের পথে হাঁটছেন, ইতোমধ্যে ভারত অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলে জায়গা করে নিয়েছেন।

অর্জুন তেন্ডুলকর বর্তমানে মুম্বাই একাডেমীর হয়ে খেলে আসছেন। খুব শীঘ্রই শুরু হতে যাচ্ছে ভারত অনূর্ধ্ব-১৯ বনাম শ্রীলংকা অনূর্ধ্ব-১৯ দুই দলের মধ্যে চার দিনের দুটি টেস্ট ম্যাচ। এই সিরিজের মধ্য দিয়েই অভিষেক হবে ভারতীয় লিজেন্ডারি ব্যাটসম্যান শচীন তেন্ডুলকরের ছেলে অর্জুন তেন্ডুলকরের।

 

অন্যদিকে অর্জুনের মুম্বাই একাডেমীর আরেক সতীর্থ ও রুমমেট যশসভি জাইসাল ভারতের অনূর্ধ্ব-১৯ দলে শ্রীলংকা সিরিজের জন্য দলে ডাক পেয়েছেন। তারা দুইজন একসাথেই ভারতীয় ক্রিকেট দলের হয়ে খেলতে এক ফ্লাইটেই শ্রীলংকা সফরে যাবেন।

এদিকে, যশসভি জাইসাল নিম্ন মধ্যবিত্ত পরিবারের ছেলে, জানা যায়, তার পরিবারের এমনো দিন গিয়েছে পেটে ক্ষুধা নিয়ে তাদের ঘুমাতে হয়েছে। এরকম পরিবার থেকে উঠে আসা যশসভি জাইসালের ইচ্ছা একজন ভালো ক্রিকেটার হওয়া। তার বড় স্বপ্ন ছিল তার রুমমেটের বাবা শচীন তেন্ডুলকরের সাথে দেখা করা। ব্যাঙ্গালোরে এনসিএ ক্যাম্পে তাদের প্রশিক্ষণ শেষে, শচীন তেন্ডুলকরের ছেলে অর্জুন তার রুমমেটকে বান্দ্রায় নিজেদের বাড়িতে নিয়ে যায়। সেখানে যশসভি দেখা করেন তার আইকন ক্রিকেটার শচীন তেন্ডুলকরের সাথে।

শচীনের সাথে দেখা হওয়ার পর, যশসভি জাইসাল ইন্ডিয়া টুডে কে বলেন, “আমার স্বপ্ন সত্যি হয়েছে। আমি বিশ্বাস করতে পারছিলাম না এটা তিনি ছিলেন। আমি তাকে আমার খেলা সম্পর্কে অনেক প্রশ্ন করেছি, এবং তিনি আমাকে তা বর্ণনা করে উদাহরণ সহ বুঝিয়ে দিয়েছেন। তিনি আমাকে আরো উপদেশ দিয়েছেন কিভাবে ভিন্ন ভিন্ন অবস্থায় নিজের চিন্তা বদলাতে হয় এবং খেলতে হয়, তার সাথে কথা বলতে পেরে আমি অনেক খুশি।”

তারপর যশসভি জাইসালকে একটা ব্যাট উপহার দেন শচীন তেন্ডুলকর। ব্যাট গিফটের সাথে তার উদ্দেশ্যে একটি বার্তাও প্রেরণ করেন শচীন। সেখানে তিনি লিখেন, “প্রিয় যশসভি জাইসাল, ক্রিকেট খেলার ক্যারিয়ার উপভোগ করো এবং সব সময় নিজের সেরা খেলাটা খেলো।”

এবং তাকে ভালভাবে খেলার পরামর্শ দেন তিনি। উপহার হিসেবে ব্যাট পাওয়ার পর যশসভি জাইসাল বলেন, “স্যার শচীন তেন্ডুলকর বলেছেন, আমি উনার উপহার দেওয়া ব্যাট দিয়ে খেলার জন্য, এটা আমার জন্য অনেক ভাল হবে। সুতরাং আমি এই ব্যাট দিয়ে আমার অনূর্ধ্ব-১৯ ক্যারিয়ার শুরু করবো এবং সর্বোচ্চ চেষ্টা করবো নিজের সেরা খেলাটা খেলার এবং বড় ইনিংস খেলার।”

এদিকে সদ্য শেষ হওয়া কোচ বিহার ট্রফিতে ৫০০ এর বেশি রান করেছে যশসভি জাইসাল।

আরও পড়ুন

ভিডিয়ো: মাইকেল ক্লার্ক শচীনকে বুড়ো বলে করছিলেন হাস্যকর, তখনই সেহবাগ দিলেন এমন জবাব দ্বিতীয়বার বেরলো না ক্লার্কের আওয়াজ

ভিডিয়ো: মাইকেল ক্লার্ক শচীনকে বুড়ো বলে করছিলেন হাস্যকর, তখনই সেহবাগ দিলেন এমন জবাব দ্বিতীয়বার বেরলো না ক্লার্কের আওয়াজ
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে টেস্ট সিরিজ সবসময়ই রোমাঞ্চকর হয়। এই সিরিজে ক্রিকেটের পাশাপাশি অনেক বেশি নাটক দেখতে...

শচীন আর পৃথ্বীর তুলনাকারীদের উপর ক্ষুব্ধ হলেন কপিলদেব, দু’টি শব্দে করলেন মুখ বন্ধ

পৃথ্বী শ একজন প্রতিভাবান ব্যাটসম্যান আর তা তিনি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজেও যথেষ্ট ভালোভাবে প্রমান করেছিলেন। পৃথ্বী...

বিষেণ সিং বেদী খুললেন রহস্য, বিরাট কুম্বলের সঙ্গে করেছিলেন এই কাজ যে কারণে তাকে দিতে হয়েছিল ইস্তফা

বিষেণ সিং বেদী খুললেন রহস্য, বিরাট কুম্বলের সঙ্গে করেছিলেন এই কাজ যে কারণে তাকে দিতে হয়েছিল ইস্তফা
অনিল কুম্বলে ১৯ জুন ২০১৭য় নিজের কোচের পদ থেকে ইস্তফা দিয়েছিলেন। চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭য় অনিল কুম্বলের কোচিংয়ে...

ভারতের বিরুদ্ধে স্মিথ-ওয়ার্নারের প্রত্যাবর্তন নিয়ে এলো আপডেট, জনসন বললেন এই কথা

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে টি-২০সিরিজ ২১ নভেম্বর থেকে শুরু হতে চলেছে। তার আগে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড ব্যান...

অস্ট্রেলিয়া কি বিরাট কোহলির থেকে ভয়ভীত? এখন প্যাট কমিন্স দিলেন কোহলির উপর বিতর্কিত বয়ান

অস্ট্রেলিয়া কি বিরাট কোহলির থেকে ভয়ভীত? এখন প্যাট কমিন্স দিলেন কোহলির উপর বিতর্কিত বয়ান
২১ নভেম্বর থেকে ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে টি-২০ সিরিজের প্রথম ম্যাচ খেলা হবে। এই ম্যাচের সঙ্গে ভারত...