শচীন তেন্ডুলকর জানালেন এই ভারতীয় খেলোয়াড়ের সামনে টেস্টে দাঁড়াতে পারবে না ইংরেজরা 1

ভারতীয় ক্রিকেট দল ২০১৪য় ইংল্যান্ড সফরে গিয়েছিল, তারপরে এখন বিরাট কোহলির নেতৃত্বে দল ইংল্যান্ড সফরে গিয়েছে যেখানে তারা তিনটি টি২০ ম্যাচ, তিনটি ওয়ানডে ম্যাচ এবং পাঁচটি টেস্ট ম্যাচের সিরিজ খেলছে। এই সিরিজ নিয়ে ভারতের কিংবদন্তী ব্যাটসম্যান শচীন তেন্ডুলকর জানালেন, যে রিস্ট স্পিনার কুলদীপ যাদবের স্পিন ইংল্যান্ড ব্যাটসম্যানদের সমস্যায় ফেলে দিতে পারে।
শচীন তেন্ডুলকর জানালেন এই ভারতীয় খেলোয়াড়ের সামনে টেস্টে দাঁড়াতে পারবে না ইংরেজরা 2
তিনি মিডিয়ায় কথা বলতে গিয়ে বলেন, “ আমার মনে হয় না ইংল্যান্ডের অন্যান্য ব্যাটসম্যানরা কুলদীপ যাদবকে এত ভালোভাবে খেলতে পারছে। এই সময় ইংল্যান্ডের যা আবহাওয়া, রোদে পিচ শুকনো থাকবে। এই অবস্থায় কুলদীপ এবং বাকি স্পিনাররা যথেষ্ট উপযোগী প্রমানিত হবেন”। শচীন আগে আরও জানান, “ আমি টিভিতে যা দেখেছি, তাতে মনে হয়েছে জো রুট স্পিনার কুলদীপ যাদবের বলকে তার হাত থেকেই অনুমান করে নিয়েছিলেন। কুলদীপের রিস্টের অ্যাকশন সত্যিই ভীষণ জটিল, আর বল হাত থেকে ছাড়ার পর তা অনুমান করা ভীষণ কঠিন হয়ে পড়ে। কিন্তু জো রুট ওর রিস্টের স্থিতি দ্রুতই বুঝে নেন, আর তিনি কুলদীপের সামনে খেলায় সফল হয়েছেন”।
শচীন তেন্ডুলকর জানালেন এই ভারতীয় খেলোয়াড়ের সামনে টেস্টে দাঁড়াতে পারবে না ইংরেজরা 3
প্রসঙ্গত ভারত আর ইংল্যান্ডের মধ্যে তিন ওয়ানডে ম্যাচের সিরিজের প্রথম ম্যাচ ভারত ৮ উইকেটে জিতে নেয়। কিন্তু তারপর ইংল্যান্ড দুর্দান্তভাবে ফিরে এসে বাকি দুটি ম্যাচে টিম ইন্ডিয়ার বোলারদের সামনে দারুণ পারফর্মেন্স করে ই প্রতিযোগিতা সহজেই জিতে আর সিরিজ ২-১ ফলাফলে নিজেদের নামে করে নেয়। এখন এই দু’দলের মধ্যে পাঁচ টেস্ট ম্যাচের সিরিজ আগামি ১ আগষ্ট থেকে শুরু হতে চলেছে। এবার কুলদীপ যাদবকে আবারও সুযোগ দেওয়া হয়েছে এবং শার্দূল ঠাকুর এবং ঋষভ পন্থকেও ১৮ সদস্যের দলে রাখা হয়েছে। এখন তারা প্লেয়িং ইলেভেনে খেলার আশাতে রয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *