ভারত বনাম অস্ট্রেলিয়া: মহেন্দ্র সিং ধোনির ফিনিশারওয়ালা অবতার নিয়ে শচীন তেন্ডুলকর বললেন এই বিরাট কথা 1

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ ভারতীয় দল জিতে নিয়েছেন। ভারতীয় দল অ্যাডিলেডে খেলা এই ম্যাচে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়ে সিরিজের রোমাঞ্চ জাগিয়ে রেখেছে। এই ম্যাচে বিরাট কোহলি সেঞ্চুরি করেন কিন্তু প্রশংসা বর্তমানে মহেন্দ্র সিং ধোনিরই হচ্ছে।

মহেন্দ্র সিং ধোনি দেখিয়েছেন ফিনিশারওয়ালা ছবি

অ্যাডিলেড ওয়ানডে ম্যাচে মহেন্দ্র সিং ধোনি এক দুর্দান্ত এবং মাপাজোপা হাফেঞ্চুরি করেন যার সাহায্যে ভারতীয় দল সফলতা পূর্বক ম্যাচকে ফিনিশ করে।

ভারত বনাম অস্ট্রেলিয়া: মহেন্দ্র সিং ধোনির ফিনিশারওয়ালা অবতার নিয়ে শচীন তেন্ডুলকর বললেন এই বিরাট কথা 2
ADELAIDE, AUSTRALIA – JANUARY 15: (L-R) Peter Siddle of Australia shakes hands with MS Dhoni of India after defeating Australia during game two of the One Day International series between Australia and India at Adelaide Oval on January 15, 2019 in Adelaide, Australia. (Photo by Daniel Kalisz/Getty Images)

দীর্ঘ সময় পর ওয়ানডে ক্রিকেটের বেস্ট ফিনিশার হিসেবে পরিচিত মহেন্দ্র সিং ধোনি নিজের এই ছবিকে দর্শান। এমন এক ফিনিশারের ছবি যা গত বেশ কিছু মাস ধরে গায়েব ছিল।

শচীন তেন্ডুলকর ধোনির ফিনিশারওয়ালা শক্তির উল্লেখ করেন

মহেন্দ্র সিং ধোনির সেই পুরোনো অবতার আরো একবার দেখতে পাওয়া গিয়েছে, যারপর পুরো ক্রিকেট জগত তার ভক্ত হয়ে পড়েছে আবারো। যার মধ্যে ভারতের কিংবদন্তী ব্যাটসম্যান শচীন তেন্ডুলকরের নামও জুড়ে গিয়েছে।
ভারত বনাম অস্ট্রেলিয়া: মহেন্দ্র সিং ধোনির ফিনিশারওয়ালা অবতার নিয়ে শচীন তেন্ডুলকর বললেন এই বিরাট কথা 3
শচীন তেন্ডুলকর মহেন্দ্র সিং ধোনির ভীষণই প্রশংসা করেন আর ধোনির ফিনিশ করার শক্তির দিকে ঈশারা করেন। শচীন বলেন যে,

“মঙ্গলবার ওর যোগদান যথেষ্ট ভালো ছিল। প্রথম ম্যাচে আমার মনে হয়েছিল যে ও সামান্য ছন্দে নেই, ও বলকে সেখানে হিট করতে পারছে না যেখানে ও চায়, আর সেটা যে কারো সঙ্গেই হতে পারে। ও দ্বিতীয় ম্যাচে আলাদা কিছু ভেবে নেমেছিল আর প্রথম বল থেকেই আলদা খেলোয়াড় দেখিয়েছে”।

ধোনি এক দিক থেকে করতে পারে খেলাকে নিয়ন্ত্রণ

শচীন বলেন যে,

“ধোনির মধ্যে একদিক থেকে খেলাকে নিয়ন্ত্রণ করার ক্ষমতা রয়েছে। ও এমন একজন খেলোয়াড়, যে কিছু খালি বল ছাড়তে পছন্দ করে, ও উইকেটকে বোঝে দেখে যে,

ভারত বনাম অস্ট্রেলিয়া: মহেন্দ্র সিং ধোনির ফিনিশারওয়ালা অবতার নিয়ে শচীন তেন্ডুলকর বললেন এই বিরাট কথা 4

বোলার কেমন বোলিং করছে, আর ও ম্যাচকে শেষ পর্যন্ত নিয়ে যাওয়া পছন্দ করে। তিনি এমনটাই করেছেন। ও এমন খেলোয়াড় যে একদিক থেকে খেলাকে নিয়ন্ত্রণ করবে”।

শচীন তেন্ডুলকর সেই সঙ্গে দীনেশ কার্তিকেও ম্যাচ ফিনিশ করার শ্রেয় দিয়েছেন। তিনি বলেন যে,

“ধোনির সঙ্গে দীনেশ কার্তিকও ভালো খেলা দেখিয়েছে, ও এসেছে আর শেষ পর্যন্ত ম্যাচ শেষ হওয়া পর্যন্ত থেকেছে। দীনেশেরও এটা দুর্দান্ত যোগদান ছিল। ধোনি শেষ পর্যন্ত থেকেছে আর এর অভিজ্ঞতা কাজে এসেছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *