যে তরুণ খেলোয়াড়ের বুদ্ধির ফ্যান এমএস ধোনি সেই তরুণ রঞ্জি ট্রফিতে করলেন দুর্দান্ত সেঞ্চুরি

রঞ্জি ট্রফিতে প্রায় দিনই কোনো না কোনো তরুণ খেলোয়াড় নিজের প্রতিভার প্রদর্শন করে শিরোনামে উঠে আসছেন। এই তালিকায় এখন মহারাষ্ট্র আর ছত্তিশগড়ের মধ্যে চলা এলিট গ্রুপ-সি এর ম্যাচে মহেন্দ্র সিং ধোনির পছন্দের খেলোয়াড় ঋতুরাজ গায়কোয়াড় দুর্দান্ত ব্যাটিং করে সেঞ্চুরি করে সকলের মনোযোগ নিজের দিকে আকর্ষিত করেছেন।

গায়কোয়াড় করলেন ১০৮ রান

যে তরুণ খেলোয়াড়ের বুদ্ধির ফ্যান এমএস ধোনি সেই তরুণ রঞ্জি ট্রফিতে করলেন দুর্দান্ত সেঞ্চুরি 1

ঘরোয়া স্তরে সমস্ত তরুণ খেলোয়াড়রা দুর্দান্ত প্রদর্শন করে টিম ইন্ডিয়ার দরজায় কড়া নাড়ছেন। এই অবস্থায় রঞ্জি ট্রফির মহারাষ্ট্র আর ছত্তিশগড়ের মধ্যে চলা এলিট গ্রুপ সি-এর ম্যাচে ঋতুরাজ গায়কোয়াড় ১৯৯ বলে ১০৮ রানের ইনিংস খেলে দলকে শক্ত ভিতের উপর দাঁড় করার পুরো চেষ্টা করেছেন। এই ওপেনিং ব্যাটসম্যান নিজের ইনিংসে ৩টি ছক্কা আর ১৪টি চার মেরেছেন। এই ভালো শুরুর পর বিশান্ত মোরের ৫৩ রান ছাড়া আর কোনো ব্যাটসম্যান ক্রিজে বেশিক্ষণ টিকে থাকতে পারেননি। পরিণামস্বরূপ মহারাষ্ট্র দল ২৮৯ রান করে অলআউট হয়ে গিয়েছে। রঞ্জিতে গায়কোয়াড়ের এই সেঞ্চুরি এই কারণে গুরুত্বপূর্ণ কারণ তাকে সীমিত ওভারের ক্রিকেটের খেলোয়াড় বলে মনে করা হয় কিন্তু এখন তিনি প্রথম শ্রেণীর ক্রিকেটার হিসেবেও উঠে আসছেন।

ধোনিও ফ্যান এই তরুণের বুদ্ধির

যে তরুণ খেলোয়াড়ের বুদ্ধির ফ্যান এমএস ধোনি সেই তরুণ রঞ্জি ট্রফিতে করলেন দুর্দান্ত সেঞ্চুরি 2

২২ বছরের ঋতুরাজ গায়কোয়াড় আইপিএলে ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেন। মাঠে তাকে প্রায়ই ধোনির কাছ থেকে শিখতে দেখা যায়। আইপিএল ২০১৯এ এমন কিছু হয়েছিল যে তখন ধোনি সকলের সামনে বলেছিলেন যে ঋতুরাজ গায়কোয়াড় তীক্ষ্ণ বুদ্ধিমান খেলোয়াড়। আসলে সকলেই জানেন যে আইপিএলে ওয়েস্টইন্ডিজের বিস্ফোরক ব্যাটসম্যান অ্যান্দ্রে রাসেল কেমন ফর্মে থাকেন। কেকেআরের বিরুদ্ধে ম্যাচে গায়কোয়াড় ধোনিকে অ্যান্দ্রে রাসেলের বিরুদ্ধে আলাদা ধরনের ফিল্ডিং সাজানোর পরামর্শ দিয়েছিলেন যা ধোনির পছন্দ হয়েছিল। তাকে ধোনি তীক্ষ্ম বুদ্ধির খেলোয়াড় বলেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *