SRHvsRR: রাজস্থান রয়্যালস রোমাঞ্চকর ম্যাচে সানরাইজার্সকে ৫ উইকেটে হারালো, জয়ে উজ্জ্বল এই খেলোয়াড়

সানরাইজার্স হায়দ্রাবাদ আর রাজস্থান রয়্যালসে মধ্যে আইপিএল ২০২০-র ২৬তিম ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচে হায়দ্রাবাদ টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। যেখানে প্রথমে ব্যাট করে হায়দ্রাবাদের দল ১৫৯ রানের লক্ষ্য দেয়। যার জবাবে রাজস্থান রয়্যালস এই লক্ষ্য হাসি করে আর ৫ উইকেটে এই ম্যাচ জিতে নেয়।

হায়দ্রাবাদ টসে জিতে নিয়েছিল ব্যাটিংয়ের সিদ্ধান্ত

SRHvsRR: রাজস্থান রয়্যালস রোমাঞ্চকর ম্যাচে সানরাইজার্সকে ৫ উইকেটে হারালো, জয়ে উজ্জ্বল এই খেলোয়াড় 1

সানরাইজার্স হায়দ্রাবাদ আর রাজস্থান রয়্যালসের মধ্যে চলা এই ম্যাচে অধিনায়ক ডেভিড ওয়ার্নার টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। এই ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদের দল কোনো পরিবর্তন না করেই মাঠে নামে। তো অন্যদিকে রাজস্থান রয়্যালসের দলের তারকা অলরাউন্ডার বেন স্টোকসকে প্রথম একাদশে শামিল করা হয়েছে। এই মরশুমে এটি স্টোকসের প্রথম ম্যাচ।

সানরাইজার্স হায়দ্রাবাদ ১৫৯ রানের স্কোর

SRHvsRR: রাজস্থান রয়্যালস রোমাঞ্চকর ম্যাচে সানরাইজার্সকে ৫ উইকেটে হারালো, জয়ে উজ্জ্বল এই খেলোয়াড় 2

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ব্যাটিং করতে নামা সানরাইজার্সের দল দুর্দান্ত শুরু করে। পাওয়ার প্লে-তে জনি ব্যারেস্টো ১৬ রান করে প্যাভিলিয়নে ফিরে যান। কিন্তু তারপর ডেভিড ওয়ার্না আর মনীষ পান্ডে স্কোর এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব সামলান। এই ম্যাচে ডেভিড ওয়ার্নার ৪৮, মনীষ পান্ডে ৫৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। এরপর কেন উইলিয়ামসন অপরাজিত ২২ এবং ১৫ রানের অপরাজিত ইনিংস খেলেন প্রিয়ম গর্গ। এর ফলে হায়দ্রাবাদ ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫৮ রান করে। এর মধ্যে রাজস্থানের হয়ে জোফ্রা আর্চার, কার্তিক ত্যাগী, জয়দেব উনাকট ১টি করে উইকেট নেন।

রাজস্থান রয়্যালসের খারাপ শুরু

SRHvsRR: রাজস্থান রয়্যালস রোমাঞ্চকর ম্যাচে সানরাইজার্সকে ৫ উইকেটে হারালো, জয়ে উজ্জ্বল এই খেলোয়াড় 3

সানরাইজার্স হায়দ্রাবাদের দেওয়া ১৫৯ রান তাড়া করতে নামা রাজস্থান রয়্যালসের দল ওপেনিংয়ের জন্য এই মরশুমে প্রথম ম্যাচ খেলা বেন স্টোকস এবং জোস বাটলারকে মাঠে পাঠায়। রাজস্থানের এই রণনীতি কাজে লাগেনি আর স্টোকস ৫ রান করে আউট হয়ে যান। এরপর মাঠে আসা স্টিভ স্মিথ আর জোস বাটলার এক রানকে ২ রানে বদলানোর চেষ্টা করেন আর স্মিথ ৫ রান করে আউট হয়ে যান।এই উইকেট নিশ্চিতভাবেই রাজস্থানের মুশকিল বাড়িয়ে দিয়েছিল। মিডল অর্ডারে ব্যাট করতে আসা রবিন উথাপ্পা ১৮ রানই করতে পারে আর রশিদ খানের বলে আউট হয়ে যান। এরপর তরুণ খেলোয়াড় রিয়ান পরাগ ৪২ আর রাহুল তেওটিয়া ৪৫ রান করে স্কোর এগিয়ে নিয়ে যান আর শেষের ওভারে পরাগ খলিল আহমেদের বিরুদ্ধে উইনিং ছক্কা মারেন। শেষমেশ পরপর ৪টি হারের পর রাজস্থান ৫ উইকেটে দুর্দান্ত জয় তুলে নেয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *