এক সময় ভারতের হয় বল হাতে মাঠ কাঁপানো আরপি সিংহ অনেক দিন থেকেই প্রচার বাইরে। আইপিএলে নিয়মিত এই পেসারকে দেখা গেলেও ভারতের জার্সি গায়ে তাকে শেষবার দেখা গিয়েছিল প্রায় ছয় আগে। ৩১ বছর বয়সী এই গতি তারকা শেষবার আন্তর্জাতিক ক্রিকেট খেলেছিলেন ২০১১ সালে। এরপর থেকেই উপেক্ষিত তিনি তাই মিডিয়ার প্রচারের আলোতে দেখা যায় না তাকে।

 

তবে হঠাৎ করেই আবারো প্রচারে আসলেন তিনি। কিন্তু এবার একটু অন্যভাবে। ক্রিকেট কোনো আহামরি পারফরমেন্স করে নয় বরং এবার তিনি আলোচনায় আসলেন জীবনযুদ্ধের লড়াই চালানো এক সাবেক ক্রিকেটারের পাশে এসে দাঁড়িয়ে। আদিত্য পাঠক নামের এক সাবেক ক্রিকেটারের জন্য ভক্তদের কাছে সাহায্য চেয়ে সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুকে একটি পোস্ট করেন আরপি সিংহ যা চারিদিকে এখন ভাইরাল হয়ে গিয়েছে।

 

অনেকের কাছেই আদিত্য পাঠক নামটি অপরিচিত মনে হতে পারে। মনে প্রশ্ন জাগতে পারে কে এই আদিত্য পাঠক যার জন্য আরপি সিংহের এত আর্তনাদ! এক সময় ঘরোয়া ক্রিকেট খেলা আদিত্যকে, কানপুর ক্রিকেট সংস্থার হয়ে আম্পায়ারিং করতে দেখা গিয়েছে। তবে এখন এসবের থেকেই দূরেই আছেন আদিত্য কারন এখন তিনি মারাত্মক রোগে শয্যাশায়ী।

 

৮ বছর আগে ২০০৯ সালে আদিত্যর দুটো কিডনিই বিকল হয়ে যায়। এরপর অনেক টাকা খরচ করে কিডনি প্রতিস্থাপনও করা হয়। কিন্তু এখন আবারো সমস্যা দেখা দিয়েছে আদিত্যর কিডনিতে। আর এই চিকিৎসার জন্য তার খরচ হবে অনেক টাকা যা পরিবারের পক্ষে বহন করা অসম্ভব এবং আদিত্যর পরিবারের মানুষরা বুঝে উঠতে পারছেন না কীভাবে চিকিৎসা করাবেন আদিত্যকে।

 

ব্যয়বহুল এই চিকিৎসার জন্য এত টাকা কিভাবে যোগাড় করবেন তাই নিয়ে এখন চিন্তিত আদিত্যর পরিবার। আর এমতাবস্থায় দরিদ্র আদিত্যর পরিবারের পাশে এসে দাঁড়িয়েছেন দেশের হয়ে ১৪টি টেস্ট ম্যাচ ও ৫৮টি ওয়ানডে খেলা আরপি সিংহ। অন্য কোনো ক্রিকেটাররা এখনো সাহায্যের হাত বাড়িয়ে না দিলেও ঠিকই সাহায্য নিয়ে ঝাঁপিয়ে পড়েছেন আরপি সিংহ।

 

আদিত্যর বাবা সামান্য একজন ফটোগ্রাফার। তাই স্বাভাবিকভাবেই এই সামান্য উপার্জনে তার একার পক্ষে আদিত্যর চিকিৎসা চালানো অসম্ভব। তাই তো আরপি সিংহ এগিয়ে এলেন সাহায্য নিয়ে। সবার কাছে সাহায্য চাইলেন যেন সবাই এগিয়ে আসে আদিত্য কে সাহায্য করার জন্য।

উল্লেখ্য যে, ২০১১ এর পর আর দেশের হয়ে খেলা হয়নি আরপি সিংহের। ভারতের হয়ে ১৪টি টেস্ট ৪০ উইকেট, ৫৮টি ওডিআই-এ ৬৯ উইকেট ও ১০টি টি২০ ম্যাচে ১৫ উইকেট রয়েছে তার ঝুলিতে। ২০০৭ এ দক্ষিণ আফ্রিকায় টি২০ বিশ্বকাপে ১২টি উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারী হয়েছিলেন তিনিই। ওই বিশ্বকাপে সুপার স্টেজের একটি ম্যাচে অসাধারণ বোলিং করে সবাইকে তাকে লাগিয়ে দিয়েছিলেন আরপি সিংহ। সাউথ আফ্রিকার বিরুদ্ধে ওই ম্যাচে ৪ ওভার বোলিং করা মাত্র ১৩ রান দিয়ে চার উইকেট তুলে নিয়েছিলেন তিনি।

  • SHARE
    A Cricket enthusiast who is pursuing his passion.

    আরও পড়ুন

    এমন পাঁচ ম্যাচ যখন মহেন্দ্র সিং ধোনি দলের জন্য নয় বরং নিজের জন্য করেছেন ব্যাটিং

    এমন পাঁচ ম্যাচ যখন মহেন্দ্র সিং ধোনি দলের জন্য নয় বরং নিজের জন্য করেছেন ব্যাটিং
    মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্বে ভারতীয় দল বেশ কিছু উচ্চতাকে ছুঁয়েছে। তিনি দলের সবচেয়ে বড় ফিনিশার ব্যাটসম্যান প্রমানিত...

    বজরঙ দল এই ভারতীয় ক্রিকেটারের মাথা কেটে আনার জন্য পাঁচ লাখ টাকা দেওয়ার কথা ঘোষণা করল

    বজরঙ দল এই ভারতীয় ক্রিকেটারের মাথা কেটে আনার জন্য পাঁচ লাখ টাকা দেওয়ার কথা ঘোষণা করল
    প্রাক্তণ আর বর্তমান সময়ে মন্ত্রী নভজ্যোত সিং সিধু পাকিস্থানে প্রধানমন্ত্রী ইমরান খানের শপথ গ্রহণ সমারোহে শামিল হতে...

    ন্যাটিংহ্যাম টেস্টে টিম ইন্ডিয়া জয় থেকে মাত্র ৬ উইকেট দূরে, লাঞ্চ পর্যন্ত ইংলিশ টিম ব্যাকফুটে

    ভারত আর ইংল্যান্ডের মধ্যে চলতি পাঁচ টেস্ট ম্যাচের সিরিজে শুরুয়াতি দুটি টেস্ট ম্যাচে হারের পর শেষ পর্যন্ত...

    ভিডিয়ো: বিরাট কোহলি নিলেন সিরিজের এখনও পর্যন্ত সেরা ক্যাচ, স্বয়ং জো রুটও হয়ে গেলেন চিন্তিত

    ভিডিয়ো: বিরাট কোহলি নিলেন সিরিজের এখনও পর্যন্ত সেরা ক্যাচ, স্বয়ং জো রুটও হয়ে গেলেন চিন্তিত
    ভারতীয় দল ট্রেন্টব্রিজে সিরিজের তৃতীয় ম্যাচ খেলছে। এই ম্যাচ এখনও পর্যন্ত ভারতের পক্ষেই দেখা যাচ্ছে। এর মধ্যেই...

    স্ট্যাটস: তৃতীয় দিন হলো মোট ১০টি রেকর্ড, তৃতীয় ইনিংসে সেঞ্চুরি করা একমাত্র ব্যাটসম্যান হলেন এই ভারতীয়

    স্ট্যাটস: তৃতীয় দিন হলো মোট ১০টি রেকর্ড, তৃতীয় ইনিংসে সেঞ্চুরি করা একমাত্র ব্যাটসম্যান হলেন এই ভারতীয়
    ভারত আর ইংল্যান্ডের মধ্যে গতকাল তৃতীয় টেস্টের তৃতীয় দিন সমাপ্ত হয়েছে। এই ম্যাচে বিরাট কোহলির সেঞ্চুরির পর...