এক সময় ভারতের হয় বল হাতে মাঠ কাঁপানো আরপি সিংহ অনেক দিন থেকেই প্রচার বাইরে। আইপিএলে নিয়মিত এই পেসারকে দেখা গেলেও ভারতের জার্সি গায়ে তাকে শেষবার দেখা গিয়েছিল প্রায় ছয় আগে। ৩১ বছর বয়সী এই গতি তারকা শেষবার আন্তর্জাতিক ক্রিকেট খেলেছিলেন ২০১১ সালে। এরপর থেকেই উপেক্ষিত তিনি তাই মিডিয়ার প্রচারের আলোতে দেখা যায় না তাকে।

 

তবে হঠাৎ করেই আবারো প্রচারে আসলেন তিনি। কিন্তু এবার একটু অন্যভাবে। ক্রিকেট কোনো আহামরি পারফরমেন্স করে নয় বরং এবার তিনি আলোচনায় আসলেন জীবনযুদ্ধের লড়াই চালানো এক সাবেক ক্রিকেটারের পাশে এসে দাঁড়িয়ে। আদিত্য পাঠক নামের এক সাবেক ক্রিকেটারের জন্য ভক্তদের কাছে সাহায্য চেয়ে সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুকে একটি পোস্ট করেন আরপি সিংহ যা চারিদিকে এখন ভাইরাল হয়ে গিয়েছে।

 

অনেকের কাছেই আদিত্য পাঠক নামটি অপরিচিত মনে হতে পারে। মনে প্রশ্ন জাগতে পারে কে এই আদিত্য পাঠক যার জন্য আরপি সিংহের এত আর্তনাদ! এক সময় ঘরোয়া ক্রিকেট খেলা আদিত্যকে, কানপুর ক্রিকেট সংস্থার হয়ে আম্পায়ারিং করতে দেখা গিয়েছে। তবে এখন এসবের থেকেই দূরেই আছেন আদিত্য কারন এখন তিনি মারাত্মক রোগে শয্যাশায়ী।

 

৮ বছর আগে ২০০৯ সালে আদিত্যর দুটো কিডনিই বিকল হয়ে যায়। এরপর অনেক টাকা খরচ করে কিডনি প্রতিস্থাপনও করা হয়। কিন্তু এখন আবারো সমস্যা দেখা দিয়েছে আদিত্যর কিডনিতে। আর এই চিকিৎসার জন্য তার খরচ হবে অনেক টাকা যা পরিবারের পক্ষে বহন করা অসম্ভব এবং আদিত্যর পরিবারের মানুষরা বুঝে উঠতে পারছেন না কীভাবে চিকিৎসা করাবেন আদিত্যকে।

 

ব্যয়বহুল এই চিকিৎসার জন্য এত টাকা কিভাবে যোগাড় করবেন তাই নিয়ে এখন চিন্তিত আদিত্যর পরিবার। আর এমতাবস্থায় দরিদ্র আদিত্যর পরিবারের পাশে এসে দাঁড়িয়েছেন দেশের হয়ে ১৪টি টেস্ট ম্যাচ ও ৫৮টি ওয়ানডে খেলা আরপি সিংহ। অন্য কোনো ক্রিকেটাররা এখনো সাহায্যের হাত বাড়িয়ে না দিলেও ঠিকই সাহায্য নিয়ে ঝাঁপিয়ে পড়েছেন আরপি সিংহ।

 

আদিত্যর বাবা সামান্য একজন ফটোগ্রাফার। তাই স্বাভাবিকভাবেই এই সামান্য উপার্জনে তার একার পক্ষে আদিত্যর চিকিৎসা চালানো অসম্ভব। তাই তো আরপি সিংহ এগিয়ে এলেন সাহায্য নিয়ে। সবার কাছে সাহায্য চাইলেন যেন সবাই এগিয়ে আসে আদিত্য কে সাহায্য করার জন্য।

উল্লেখ্য যে, ২০১১ এর পর আর দেশের হয়ে খেলা হয়নি আরপি সিংহের। ভারতের হয়ে ১৪টি টেস্ট ৪০ উইকেট, ৫৮টি ওডিআই-এ ৬৯ উইকেট ও ১০টি টি২০ ম্যাচে ১৫ উইকেট রয়েছে তার ঝুলিতে। ২০০৭ এ দক্ষিণ আফ্রিকায় টি২০ বিশ্বকাপে ১২টি উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারী হয়েছিলেন তিনিই। ওই বিশ্বকাপে সুপার স্টেজের একটি ম্যাচে অসাধারণ বোলিং করে সবাইকে তাকে লাগিয়ে দিয়েছিলেন আরপি সিংহ। সাউথ আফ্রিকার বিরুদ্ধে ওই ম্যাচে ৪ ওভার বোলিং করা মাত্র ১৩ রান দিয়ে চার উইকেট তুলে নিয়েছিলেন তিনি।

SHARE

আরও পড়ুন

অ্যারণ ফিঞ্চ ভারত আসার আগে দিলেন হুঙ্কার, বললেন এই পরিকল্পনার অন্তর্গত ভারতকে তাদের মাটিতেই দেব মাত

গত রবিবারই অস্ট্রেলিয়ার সীমিত ওভারের অধিনায়ক অ্যারণ ফিঞ্চের নেতৃত্বে মেলোবর্ন রেনেগেডসের দল বিগব্যাশ লীগের খেতাব জিতেছিল। এখন...

এই বোলারের বিরুদ্ধে নন স্ট্রাইকার এন্ডে থাকা পছন্দ করেন বিরাট কোহলি, স্বয়ং করলেন খোলসা

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির জন্য এখনো পর্যন্ত ক্রিকেটের কেরিয়ার দুর্দান্ত থেকেছে। অধিনায়ক বিরাট কোহলি এখনো পর্যন্ত...

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের আগে যুবরাজ সিংহের সঙ্গে ফুটবল খেলতে দেখা গেল মহেন্দ্র সিং ধোনিকে, ভিডিয়ো ভাইরাল

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের আগে যুবরাজ সিংহের সঙ্গে ফুটবল খেলতে দেখা গেল মহেন্দ্র সিং ধোনিকে, ভিডিয়ো ভাইরাল
ভারতীয় দলকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২৪ ফেব্রুয়ারি থেকে দুটি টি-২০ আর তারপর ২ মার্চ থেকে পাঁচটি ওয়ানডে ম্যাচের...

সেহবাগ,ধবনের পর শহিদদের পরিজনদের সাহায্যের জন্য এগিয়ে এলেন মহম্মদ শামি

সেহবাগ, ফজল আর ধবনের পর শহিদদের পরিজনদের সাহায্যের জন্য এগিয়ে এলেন মহম্মা শামি
পুলওয়ামতে ১৪ ফেব্রুয়ারি সিআরপিএফদের জওয়ানদের উপর সন্ত্রাসী হামলা হয়েছিল। এতে ৪০ এরও বেশি জওয়ান শহিদ হয়েছেন। এটা...

জঙ্গি হামলা নিয়ে গম্ভীরের মন্তব্যের পাল্টা জবাব দিলেন আফ্রিদি !

জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা হামলায় ৪২ জন জওয়ান শহীদ হয়েছেন । আহত হয়েছেন অনেকেই, যারা এখন চিকিৎসাধিন...