গৌতম গম্ভীরের জায়গায় সিএসির সদস্য হলেন এই সদ্য প্রাক্তন ভারতীয় খেলোয়াড়, প্রকাশ করলেন খুশি

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড শুক্রবার ক্রিকেট পরামর্শদাতা কমিটির গঠন করেছে। এই কমিটিতে প্রাক্তন ক্রিকেটার মদনলাল, আরপি সিং আর সুলক্ষ্মণা নাইককে রাখা হয়েছে। সৌরভ গাঙ্গুলীর সভাপতি হওয়ার ১০০দিন পর এই কমিটি নিযুক্ত করা হয়েছে। গাঙ্গুলীর সভাপতিত্বে তৈরি হওয়া সিএসির কার্যকাল ১ বছরের হবে। এই কমিটি নতুন নির্বাচক কমিটির নির্বাচন করবে।

আরপি সিং প্রকাশ করলেন খুশি

গৌতম গম্ভীরের জায়গায় সিএসির সদস্য হলেন এই সদ্য প্রাক্তন ভারতীয় খেলোয়াড়, প্রকাশ করলেন খুশি 1

সিএসির সদস্য হওয়ার পর প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আরপি সিং সকলকে ধন্যবাদ জানিয়ে সোশ্যাল মিডিয়ায় পোষ্ট করে লিখেছেন,

“আমাকে এই নতুন দায়িয়্ব দেওয়ার জন্য বিসিসিআই, প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী আর জয় শাহকে অনেক অনেক ধন্যবাদ। একজন খেলোয়াড় হিসেবে আমি সবসময় নিজের সর্বশ্রেষ্ঠ দিয়েছি আর এখন সিএসিতেও নিজের সর্বশ্রেষ্ঠ দেওয়ার চেষ্টা করব। সেই সঙ্গে আমার সমস্ত প্রশংসকদেরও ধন্যবাদ যারা আমাকে শুভেচ্ছা জানিয়েছেন”।

আরপি সিংয়ের ক্রিকেট কেরিয়ার

গৌতম গম্ভীরের জায়গায় সিএসির সদস্য হলেন এই সদ্য প্রাক্তন ভারতীয় খেলোয়াড়, প্রকাশ করলেন খুশি 2

আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০০৭ এ ভারতীয় দলের হয়ে সর্বাধিক উইকেট নেওয়া বোলার আরপি সিংয়ের ক্রিকেট কেরিয়ার খুব বেশি দীর্ঘ ছিল না, কিন্তু দুর্দান্ত থেকেছে। এই খেলোয়াড়ের খেলা ১৪টি টেস্ট ম্যাচে তিনি ৪২.০৫ গড়ে আর ৬৩.৩ স্ট্রাইকরেটে ৪০টি উইকেট নিয়েছেন। ৫৮টি একদিনের ম্যাচে তিনি ৩৩.৯৫ গড়ে এবং ৫.৪৮ ইকোনমি রেতে ৬৯টি উইকেট নিয়েছেন। অন্যদিকে ১০টি টি-২০ ম্যাচে তিনি ১৫.০০ গড়ে ১৫টি উইকেট নিয়েছেন। আন্তর্জাতিক কেরিয়ার ছাড়াও আরপি সিং আইপিএলেও নিজের জোরে বোলিংয়ে ব্যাটসম্যানদের সমস্যায় ফেলেছেন। ২০০৯ এ আরপি সিং ডেকান চার্জাসের হয়ে খেলে সর্বাধিক ২৩টি উইকেট নিয়ে পার্পল ক্যাপ জিতেছিলেন। প্রসঙ্গত আরপি সিং দীর্ঘ সময় পর্যন্ত দলের বাইরে থাকার পর ২০১৮য় নিজের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ার থেকে অবসর ঘোষণা করে দেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *