আইপিএল ২০১৯: এই ১১ জন খেলোয়াড়ের সঙ্গে পুরো টুর্নামেন্টে আরসিবি যদি খেলে, তো প্রথমবার হতে পারে চ্যাম্পিয়ন 1

আইপিএল ২০১৯ এর জন্য খেলোয়াড়দের নিলাম সম্পূর্ণ হয়ে গিয়েছে। নিলামে মোট ৩৫১ জন খেলোয়াড় অংশ নিয়েছেন আর এর মধ্যে মাত্র ৬০ জনই দল পেয়েছেন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু অর্থাৎ আরসিবির দল এই নিলামে মোট ৯জন খেলোয়াড়কে নিজেদের দলে নিয়েছে। এর মধ্যে ৭জন ভারতীয় আর ২ জন বিদেশী খেলোয়াড়। এই ৭জন ভারতীয় খেলোয়াড়দের মধ্যে ৫জন আনক্যাপড প্লেয়ার।

শুভম দুবেকে সবচেয়ে বেশী দামে কিনেছে
আইপিএল ২০১৯: এই ১১ জন খেলোয়াড়ের সঙ্গে পুরো টুর্নামেন্টে আরসিবি যদি খেলে, তো প্রথমবার হতে পারে চ্যাম্পিয়ন 2
আরসিবির দল মুম্বাইয়ের অলরাউন্ডার শিভম দুবেকে ৫ কোটি টাকায় কিনেছে। শিভম ঘরোয়া ম্যাচে নিজের প্রদর্শনে সকলকেই প্রভাবিত করেছেন। নিলামের এক দিন আগে তিনি রঞ্জি ট্রফির একটি ম্যাচে এক ওভারে ৫টি ছক্কা মেরেছিলেন। এছাড়াও ভারতের বিরুদ্ধে দুর্দান্ত প্রদর্শন করা ওয়েস্টইন্ডিজের তরুণ ব্যাটসম্যান সিমোন হেটমেয়ার এখন ব্যাঙ্গালুরু দলের সদস্য। হেটমেয়ারের অধিনায়কত্বেই ওয়েস্টইন্ডিজের দল ২০১৬য় অনুর্ধ্ব ৯ বিশ্বকাপ ফাইনালে ভারতকে হারিয়েছিল।

আগে থেকেই মজুত তারকা
আইপিএল ২০১৯: এই ১১ জন খেলোয়াড়ের সঙ্গে পুরো টুর্নামেন্টে আরসিবি যদি খেলে, তো প্রথমবার হতে পারে চ্যাম্পিয়ন 3
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু দলের কাছে আগে থেকে বিশ্বের সবচেয়ে সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি মজুত রয়েছেন। বিরাট আইপিএলে সুরেশ রায়নার পর সবচেয়ে বেশি রান করা দ্বিতীয় ব্যাটসম্যান। তিনি ছাড়াও দলের কাছে এবি ডেভিলিয়র্সের মত ব্যাটসম্যান রয়েছে। ডিভিলিয়র্সের নামে ওয়ানডে ক্রিকেটের সবচেয়ে দ্রুততম সেঞ্চুরি নথিভুক্ত রয়েছে। সেই সঙ্গে যজুবেন্দ্র চহেল, মহম্মদ সিরাজ আর উমেশ যাদবের মত খেলোয়াড় রয়েছে দলের কাছে।

দলের কাছে তারকা অলরাউন্ডার
আইপিএল ২০১৯: এই ১১ জন খেলোয়াড়ের সঙ্গে পুরো টুর্নামেন্টে আরসিবি যদি খেলে, তো প্রথমবার হতে পারে চ্যাম্পিয়ন 4
আরসিবির কাছে সবসময়ই দুর্দান্ত অলরাউন্ডারের অভাব থেকেছে। গতবার তাদের কাছে কলিন ডি গ্র্যান্ডহোম আর কোরি অ্যাণ্ডারসনের মত অলরাউন্ডার ছিল, কিন্তু দুজনেই ধারাবাহিক প্রদর্শন করতে ব্যর্থ হয়েছিলেন। এবার দলের কাছে তিনজন দুর্দান্ত অলরাউন্ডার রয়েছে। শিভম দুবে ছাড়াও আরসিবি কিংস ইলেভেন পাঞ্জাবের কাছ থেকে মার্কস স্টোইনিসকে ট্রান্সফারের মাধ্যেম নিজেদের দলে নিয়েছে। গতবার চোটের কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়া নাথান কুল্টার নাইলকেও এবার খেলতে দেখা যাবে।

এমন হতে পারে প্লেয়িং ইলেভেন

পার্থিব প্যাটেল (উইকেটকিপার), বিরাট কোহলি(অধিনায়ক), এবি ডেভিলিয়র্স, সিমোন হেটমেয়ার, শিভম দুবে, মার্কস স্টোইনিস, নাথন কুল্টর নাইল, ওয়াশিংটন সুন্দর, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, যজুবেন্দ্র চহেল

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *